বাংলা নিউজ > ময়দান > NZ vs WI: ব্ল্যাকউডের শতরানেও ইনিংস হারের লজ্জা এড়াতে পারল না ওয়েস্ট ইন্ডিজ
জয়ের পর নিউজিল্যান্ড। ছবি- টুইটার।
জয়ের পর নিউজিল্যান্ড। ছবি- টুইটার।

NZ vs WI: ব্ল্যাকউডের শতরানেও ইনিংস হারের লজ্জা এড়াতে পারল না ওয়েস্ট ইন্ডিজ

  • হ্যামিল্টনে সিরিজের প্রথম টেস্টে দাপুটে জয় নিউজিল্যান্ডের।

জার্মাইন ব্ল্যাকউডের লড়াকু শতরান সত্ত্বেও নিউজিল্যান্ডের বিরুদ্ধে হ্যামিল্টন টেস্টে ইনিংস হার এড়াতে পারল না ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবিয়ানদের বিরুদ্ধে প্রথম টেস্টে এক ইনিংস ও ১৩৪ রানের বড় ব্যবধানে জয় তুলে নেয় কিউয়িরা।

নিউজিল্যান্ডের ৭ উইকেটে ৫১৯ রানের জবাবে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ প্রথম ইনিংসে অল-আউট হয়ে যায় মাত্র ১৩৮ রানে। প্রথম ইনিংসের নিরিখে ৩৮১ রানে পিছিয়ে থেকে ফলো-অন করতে নামে ক্যারিবিয়ানরা। দ্বিতীয় ইনিংসে তুলনায় লড়াই চালালেও ওয়েস্ট ইন্ডিজের ইনিংস শেষ হয়ে যায় ২৪৭ রানে।

নিউজিল্যান্ডের হয়ে ব্যাট হাতে ২৫১ রানের ঝকঝকে ইনিংস খেলেন কেন উইলিয়ামসন। এছাড়া লাথাম ৮৬ ও জেমিসন ৫১ রান করেন। কেমার রোচ ও শ্যানন গ্যাব্রিয়েল ৩টি করে উইকেট নেন।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে প্রথম ইনিংসে ক্যাম্পবেল ২৬, হোল্ডার অপরাজিত ২৫, ব্ল্যাকউড ২৩ ও ব্রাথওয়েট ২১ রান করেন। টিম সাউদি ৪টি উইকেট নেন। ২টি করে উইকেট দখল করেন জেমিসন ও ওয়াগনার।

ফলো-অন করে দ্বিতীয় দফায় ব্যাট করত নামলে ব্ল্যাকউড ১০৪ রানের অনবদ্য ইনিংস খেলেন। এছাড়া আলজারি জোসেফ করেন ৮৬ রান। বাকিরা পুরোপুরি ব্যর্থ। ওয়াগনার নেন ৪টি উইকেট। ২টি উইকেট জেমিসনের। ম্যাচের সেরা হয়েছেন উইলিয়ামসন।

বন্ধ করুন