বাংলা নিউজ > ময়দান > NZ Vs WI : নিউজিল্যান্ডে বায়ো-বাবল ভেঙে সমস্যায় ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটাররা
বিপাকে ওয়েস্ট ইন্ডিজ (ছবি-টুইটার) 
বিপাকে ওয়েস্ট ইন্ডিজ (ছবি-টুইটার) 

NZ Vs WI : নিউজিল্যান্ডে বায়ো-বাবল ভেঙে সমস্যায় ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটাররা

  • বাতিল হল অনুশীলন। করোনা প্রতিরোধে ভীষণ কড়া নিউজিল্যান্ড প্রশাসন। 

সারা বিশ্বের মধ্যে নিউজিল্যান্ড এমন একটি দেশ যারা অত্যন্ত সুন্দর এবং সুপরিকল্পিতভাবে তাদের দেশে করোনাকে প্রথম থেকে নিয়ন্ত্রণ করে এসেছেন। প্রধানমন্ত্রী জাচিন্দা অর্চেমের ভূমিকাও কুর্নিশ যোগ্য। এতটাই ভালভাবে তারা সবকিছুকে কন্ট্রোল করছেন যে তাদের দেশে বিশ্বের মধ্যে প্রথম রাগবি ম্যাচে মাঠে ৩০০০০ দর্শকের পর্যন্ত সমাগম ঘটেছে। যে ছবি ইতিমধ্যেই ভাইরাল ও হয়েছে নেট দুনিয়াতে।

এবার করোনা পরবর্তী সময়ে আন্তর্জাতিক ক্রিকেট ফিরতে চলেছে কিউয়িভূমে। ব্ল্যাকক্যাপসদের প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ। এই সেই দল যারা করোনা পরবর্তীতে প্রথম বিদেশ সফর করে নজির গড়েছিল।সেই ক্যারিবিয়ানরাই কিউয়ি সফরে করোনাবিধি অর্থাৎ কোভিড প্রোটোকল ভেঙে বেশ বিপাকে‌।যার জেরে কার্যত বড়সড় শাস্তির মুখেই পড়ল তারা। সিরিজের আগে অনুশীলনের সুযোগ হারাল উইন্ডিজ। 

করোনা রুখতে ভীষন কড়া নিউজিল্যান্ড সরকার। নিউজিল্যান্ড সফরে জৈব সুরক্ষা বলয়ে তিন ধাপে ক্রিকেটারদের ভিন্ন ভিন্ন গ্রুপে রাখা হয়েছিল। আইসোলেশনের ১২ নম্বর দিনে বাঁধে ঝামেলা। ক্রাইস্টচার্চের হোটেলে দুটি গ্রুপে আইসোলেশনে ছিলেন ক্রিকেটাররা। নিউজিল্যান্ডের নিয়মানুযায়ী এক গ্রুপে থাকা ক্রিকেটাররা আইসোলেশনের সময় অপর গ্রুপের ক্রিকেটারদের সঙ্গে মেলামেশা করতে পারবেন না।

হোটেলের সিসিটিভি ফুটেজে দেখা যায় দুই গ্রুপের ক্রিকেটাররা একসঙ্গে আড্ডা দেওয়ার পাশে খাবারও ভাগাভাগি করে খাচ্ছেন। হোটেলের মধ্যে জিনিসটি হওয়ার ফলে ঝুঁকি নেই কম হলেও নিউজিল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রক ক্রিকেটারদের কোয়ারেন্টাইনের বাকি সময় অর্থাৎ শুক্রবার পর্যন্ত হোটেলেই কাটাতে হবে বলে জানিয়েছে।

ওয়েস্ট ইন্ডিজের অনুশীলন ৪ দিনের জন্য বন্ধ করেছে নিউজিল্যান্ড সরকার। কিন্তু তিন ম্যাচের টি-২০ সিরিজ এবং দুই টেস্টের সিরিজের সূচিতে কোনও বদল হচ্ছে না।

বন্ধ করুন