বাংলা নিউজ > ময়দান > NZ vs WI: হেনরি-জেমিসন যুগলবন্দিতে ওয়েস্ট ইন্ডিজকে ফলো-অন করানোর অপেক্ষায় কিউয়িরা
কেরিয়ারের সর্বোচ্চ টেস্ট ইনিংস খেলার পর হেনরি। ছবি- টুইটার।
কেরিয়ারের সর্বোচ্চ টেস্ট ইনিংস খেলার পর হেনরি। ছবি- টুইটার।

NZ vs WI: হেনরি-জেমিসন যুগলবন্দিতে ওয়েস্ট ইন্ডিজকে ফলো-অন করানোর অপেক্ষায় কিউয়িরা

  • কেরিয়ারের সর্বোচ্চ টেস্ট ইনিংস নিকোলসের।

কেরিয়ারের সর্বোচ্চ টেস্ট ইনিংস খেলে নিউজিল্যান্ডকে বড় রানের লক্ষ্যে পৌঁছে দেন হেনরি নিকোলস। বল হাতে কাইল জেমিসন পাঁচ উইকেট দখল করে ওয়েস্ট ইন্ডিজকে কোণঠাসা করেন। মূলত হেনরি-জেমিসন যুগলবন্দিতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টেস্টে জাঁকিয়ে বসেছে নিউজিল্যান্ড।

ওয়েলিংটনে প্রথমে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড প্রথম দিনের খেলা শেষ করে ৬ উইকেটে ২৯৪ রান তুলে। তার পর থেকে খেলতে নেমে দ্বিতীয় দিনে নিউজিল্যান্ড তাদের প্রথম ইনিংস শেষ করে ৪৬০ রানে। হেনরি নিকোলস গত দিনের ১১৭ রানের পর থেকে ব্যাট করা শুরু করে দ্বিতীয় দিনে আউট হন কেরিয়ারের সর্বোচ্চ ১৭৪ রান করে। ২৮০ বলের ইনিংসে তিনি ২১টি চার ও ১টি ছক্কা মারেন।

এছাড়া ওয়াগনার ৪২ বলে ৬৬ রান করে অপরাজিত থাকেন। তিনি ৮টি চার ও ৪টি ছক্কা হাঁকান। গ্যাব্রিয়েল ও জোসেফ ৩টি করে উইকেট দখল করেন।

পালটা ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ দ্বিতীয় দিনের খেলা শেষ করে ৮ উইকেটে ১২৪ রান তুলে। প্রথম ইনিংসের নিরিখে এখনও ৩৩৬ রানে পিছিয়ে রয়েছে ক্যারিবিয়ানরা। সুতরাং, দ্বিতীয় টেস্টেও ওয়েস্ট ইন্ডিজের ফলো-অন করা কেবল সময়ের অপেক্ষা বলে মনে হচ্ছে। ফলো-এন এড়াতে ক্যারিবিয়ানদের প্রয়োজন এখনও ১৩৬ রান। হাতে রয়েছে মাত্র ২টি উইকেট।

জার্মাইন ব্ল্যাকউড একা লড়াই চালান। তিনি ৬৯ রান করে আউট হন। বাকিরা পুরোপুরি ব্যর্থ। কাইল জেমিসন ৩৪ রানের বিনিময়ে ৫ উইকেট দখল করেন। ৩টি উইকেট নেন টিম সাউদি।

বন্ধ করুন