বাংলা নিউজ > ময়দান > ওড়িশায় হতে পারে ছেলেদের জুনিয়র Hockey WC, অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডকে নিয়ে সংশয়
ওড়িশাতে হতে পারে জুনিয়র হকি বিশ্বকাপ।
ওড়িশাতে হতে পারে জুনিয়র হকি বিশ্বকাপ।

ওড়িশায় হতে পারে ছেলেদের জুনিয়র Hockey WC, অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডকে নিয়ে সংশয়

  • এর আগে এই টুর্নামেন্ট হওয়ার কথা ছিল গুয়াহাটিতে। কিন্তু করোনা এবং লকডাউনের জেরে হয়তো স্থান পরিবর্তন হতে পারে। সে ক্ষেত্রে গুয়াহাটির পরিবর্তে বিশ্বকাপ হতে পারে ওড়িশাতে। যদিও এখনও পর্যন্ত চূড়ান্ত ভাবে কিছু জানানো হয়নি। তবে মেয়েদের জুনিয়র হকি বিশ্বকাপ হওয়ার কথা রয়েছে দক্ষিণ আফ্রিকায় ৫-১৬ ডিসেম্বর।

এই বছর ছেলেদের জুনিয়র হকি বিশ্বকাপও সম্ভবত হতে চলেছে ওড়িশাতেই। ওড়িশা এখন হকিরই শহর হয়ে উঠেছে। ২৫ নভেম্বর থেকে ৫ ডিসেম্বর পর্যন্ত এই টুর্নামেন্ট হওয়ার কথা রয়েছে।

এর আগে এই টুর্নামেন্ট হওয়ার কথা ছিল গুয়াহাটিতে। কিন্তু করোনা এবং লকডাউনের জেরে হয়তো স্থান পরিবর্তন হতে পারে। সে ক্ষেত্রে গুয়াহাটির পরিবর্তে বিশ্বকাপ হতে পারে ওড়িশাতে। যদিও এখনও পর্যন্ত চূড়ান্ত ভাবে কিছু জানানো হয়নি। তবে মেয়েদের জুনিয়র হকি বিশ্বকাপ হওয়ার কথা রয়েছে দক্ষিণ আফ্রিকায় ৫-১৬ ডিসেম্বর। 

২০১৬ সালে ছেলেদের জুনিয়র হকি বিশ্বকাপ হয়েছিল লখনউ-তে। চ্যাম্পিয়ন হয়েছিল ভারত। এ বারও চ্যাম্পিয়ন হওয়ার ধারাটাই ধরে রাখতে চায় জুনিয়র হকি ব্রিগেড।

আন্তর্জাতিক হকি ফেডারেশনের (এফআইএইচ) তরফে জানানো হয়েছে, ‘এফআইএইচ হকি মেনস জুনিয়ার বিশ্বকাপ কোথায় হবে, সেটা এখনও ঠিক হয়নি। আমরা হকি ইন্ডিয়ার সঙ্গে সব সময়েই যোগাযোগ রাখছি। এবং একটি ভাল ইভেন্ট হওয়ার বিষয়ে আমরা আশাবাদী।’

এ দিকে সূত্রের খবর, করোনার জন্য অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড হয়তো ভারত এবং দক্ষিণ আফ্রিকা কোনও জায়গাতেই জুনিয়র বিশ্বকাপের জন্য দল পাঠাবে না। অস্ট্রেলিয়ার তরফে শোনা যাচ্ছে, এই করোনা পরিস্থিতিতে ভ্রমণের উপর কঠোর বিধিনিষেধ রয়েছে। যে কারণে সম্ভবত অস্ট্রেলিয়া জুনিয়র বিশ্বকাপে অংশ নেবে না। নিউজিল্যান্ডও করোনার জন্যই টিম পাঠানো নিয়ে ভাবছে।

বন্ধ করুন