বাংলা নিউজ > ময়দান > Ollie Pope: অবিশ্বাস্য! দুর্ধর্ষ অনুমান ক্ষমতায় অসাধারণ ক্যাচ ইংল্যান্ড তারকার, হতবাক বিশ্ব - ভিডিয়ো

Ollie Pope: অবিশ্বাস্য! দুর্ধর্ষ অনুমান ক্ষমতায় অসাধারণ ক্যাচ ইংল্যান্ড তারকার, হতবাক বিশ্ব - ভিডিয়ো

ওলি পোপের অনবদ্য ক্যাচ

নিউজিল্যান্ড বনাম ইংল্যান্ডের চলতি দ্বিতীয় টেস্টে এমন এক অনবদ্য ক্যাচের সাক্ষী থাকল দর্শকরা। যেখানে চোখের পলক ফেলার আগেই সিলি পয়েন্টে দাঁড়িয়ে দুরন্ত ক্যাচ নিলেন ইংল্যান্ডের ওলি পোপ। কিছু বোঝার আগেই প্যাভিলিয়নে ফিরতে হল ড্যারিল মিচেলকে।

শুভব্রত মুখার্জি: ক্রিকেটে সিলি পয়েন্ট বা শর্ট লেগে ফিল্ডিং করাটা অন্যতম কঠিন বিষয়। এর প্রধানত দুটো কারণ আছে এক চোট আঘাতের ভয়, দুই অসম্ভব ক্ষিপ্রতা না থাকলে বল তালুবন্দি করা যাবে না। কারণ এখানে এতটাই দ্রুত ক্যাচ আসে যে রিফ্লেক্স ভালো না থাকলে তা ধরা খুব কঠিন। নিউজিল্যান্ড বনাম ইংল্যান্ডের চলতি দ্বিতীয় টেস্টে এমন এক অনবদ্য ক্যাচের সাক্ষী থাকল দর্শকরা। যেখানে চোখের পলক ফেলার আগেই সিলি পয়েন্টে দাঁড়িয়ে দুরন্ত ক্যাচ নিলেন ইংল্যান্ডের ওলি পোপ। কিছু বোঝার আগেই প্যাভিলিয়নে ফিরতে হল ড্যারিল মিচেলকে।

ঘটনাটি নিউজিল্যান্ডের প্রথম ইনিংসের ৩৩ তম ওভারে ঘটে। চা বিরতির আগে এটাই ছিল শেষ ওভার। ৩২.৫ ওভার হয়ে যাওয়ার পরে চা বিরতির আগে জ্যাক লিচের বলটি এগিয়ে এসে ফরোয়ার্ড ডিফেন্সিভ শট খেলেন নিউজিল্যান্ডের ব্যাটার ড্যারিল মিচেল। তিনি হয়ত ভেবেছিলেন এরপর চা পানের বিরতিতে যাবেন। সেখানে গিয়ে ভাবনা চিন্তা করবেন। নতুনভাবে আবার সাজিয়ে নেবেন দলের ইনিংস। কিন্তু সেই ভাবনা ভাবনাই থেকে গেল। মিচেলের ব্যাটে লেগে বল বেরনোর সঙ্গে সঙ্গে একেবারে চিলের মতন ছোঁ মেরে বলটি তালুবন্দি করেন পোপ।

নিউজিল্যান্ডের স্কোর তখন ছিল ৯৬ রানে পাঁচ উইকেট। মিচেলের উইকেট হারিয়ে ৯৬ রানে ৬ উইকেট এই স্কোর নিয়ে চা পানের বিরতিতে যায় নিউজিল্যান্ড। এটি সেই মুহূর্তে ছিল ইনিংসে লিচের তিন নম্বর উইকেট। ওয়েলিংটন টেস্টে প্রথমে ব্যাট করতে নেমে ইংল্যান্ড ৮ উইকেটে ৪৩৫ রান করে ডিক্লেয়ার করে দেয়। জো রুট অনবদ্য ১৫৩ এবং হ্যারি ব্রুকস দুরন্ত ১৮৬ রান করেন। নিউজিল্যান্ডের হয়ে ম্যাট হেনরি ৪টি উইকেট নেন। জবাবে প্রথম ইনিংসে মাত্র ২০৯ রানে অলআউট হয়ে যায় নিউজিল্যান্ড। তাদের হয়ে সর্বোচ্চ ৭৩ রান করেন অধিনায়ক টিম সাউদি। জ্যাক লিচ এবং জেমস অ্যান্ডারসন তিনটি এবং স্টুয়ার্ট ব্রড চারটি উইকেট নেন। ফলো অন করতে নেমে তিন উইকেট হারিয়ে ২০২ রান করেছে কিউয়িরা। আপাতত ২৪ রানে পিছিয়ে রয়েছে তারা। ওপেনার টম ল্যাথাম ৮৩ এবং ডেভন কনওয়ে ৬১ রান করেছেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

এটাই ধোনির শেষ মরশুম নয়! আরও IPL খেলবেন ধোনি, বড় আপডেট বন্ধুর TMC বারবার মাঠে নামার চ্যালেঞ্জ ছুড়েছে, এবার......, বললেন বিচারপতি গঙ্গোপাধ্যায় আউট দিতেই অশ্লীলতা, গালাগালাজ, খুনেরও হুমকি আম্পায়ারকে, বিস্ফোরক অভিযোগ ময়দানে বিয়ের জন্য চাপ? আত্মহত্য়া যুবকের, গ্রেফতার অসমের রূপান্তরকামী বিচারপতি ত্রিগ্রহী যোগে এই ৩ রাশি পাবে শুভ ফলাফল, দেখুন সাপ্তাহিক ট্যারো রাশিফল ‘‌আমার অন্তর বলছে সময় শেষ হয়েছে’‌, পদত্যাগের কারণ জানালেন বিচারপতি গঙ্গোপাধ্যায় 'আমারও চাই!' অনন্তের ১৪ কোটির ঘড়ি দেখেই বায়না জুড়লেন মার্ক জুকারবার্গ! তারপর? কম টিআরপি! বারবার স্লট হারা, অসময়ে শেষ স্টার জলসার জনপ্রিয় মেগা, কাঁদালেন নায়িকা '২০২৬-তে মুখ্যমন্ত্রী হওয়াই লক্ষ্য জাস্টিস গঙ্গোপাধ্যায়ের', আয়নায়…, দাবি বাবুলের ‘ওদের জঙ্গি বলব না, ওরা দেশপ্রেমিক,’ প্রাক্তন আলফা ক্যাডারদের পাশে অসমের সিএম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.