বাংলা নিউজ > ময়দান > ক্রিকেটারদের 'বোবা-কালা' বলে তীব্র ভাযায় বিঁধলেন ক্ষুব্ধ অভিনব বিন্দ্রা
অভিনব বিন্দ্রা। ছবি- পিটিআই।
অভিনব বিন্দ্রা। ছবি- পিটিআই।

ক্রিকেটারদের 'বোবা-কালা' বলে তীব্র ভাযায় বিঁধলেন ক্ষুব্ধ অভিনব বিন্দ্রা

  • ৩৮ বছর বয়সী অভিনব বিন্দ্রা বিসিসিআই সভাপতির উদ্দেশ্যে আবেদন জানিয়েছেন, বোর্ড যেন আইপিএল থেকে প্রাপ্ত লভ্যাংশের কিছুটা পরিমাণ করোনার কবলে আক্রান্ত দেশের কাজে ফিরিয়ে দেয়।

করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ সামলাতে নাস্তানাবুদ হচ্ছে ভারত। দৈনিক সংক্রমণের সংখ্যায় প্রতিদিনই বিশ্বরেকর্ড সৃষ্টি করছে দেশ। এমন অবস্থায় সবকিছু প্রায় বিঘ্নিত হলেও স্বমহিমায় পুরোদস্তুর চলছে আইপিএল। দেশের এই সঙ্কটকালে খেলা চালিয়ে যাওয়া কতটা যুক্তিযুক্ত তা নিয়ে নানা মহল থেকে ভেসে আসছে প্রশ্ন। সেই তালিকায় এবার সংযুক্ত হল অলিম্পিকে ভারতের হয়ে একমাত্র একক স্বর্ণ পদক জয়ী অভিনব বিন্দ্রার নাম।

ক্রিকেটারদের ও বিশেষত এই সময়ে আইপিএল অনুষ্ঠিত হওয়ার বিরুদ্ধে তীব্র ভাষায় নিজের অসন্তোষ প্রকাশ করেছেন বিন্দ্রা। ইন্ডিয়ান এক্সপ্রেসের হয়ে কলম ধরে তিনি লেখেন, ‘খেলোয়াড়দের বোঝা উচিত বর্তমান পরিস্থিতিতে আইপিএল খেলতে পেরে তাঁরা কতটা ভাগ্যবান। আমার মনে হয় আইপিএলের সাথে যুক্ত সকলকে কোনও না কোনওভাবে সামাজিক সচেতনতা বৃ্দ্ধিতে এগিয়ে আসতে হবে। ক্রিকেটার এবং আধিকারিকরা এমন একটা সময়ে কোনওভাবেই বোবা-কালা হয়ে থাকতে পারেন না। আমার এটা ভেবেই অবাক লাগছে যে যখন এই ম্যাচগুলো মাঠে খেলা হচ্ছে, ঠিক তখনই মাঠের বাইরে দিয়ে একের পর এক অ্যাম্বুলেন্স রোগী নিয়ে ছুটছে। আমি সঠিক জানি না ক্রিকেটাররা কীভাবে তাদের জয় উদযাপন করছেন। তবে আশা করব সমাজের প্রতি দায়বদ্ধতা দেখিয়ে তাঁরা যতটা কম সম্ভব হুল্লোড় করবেন।’

এর পাশাপাশি ৩৮ বছর বয়সী এই শুটার বিসিসিআই সভাপতির উদ্দেশ্যে আবেদন জানিয়েছেন বোর্ড যেন আইপিএল থেকে প্রাপ্ত লভ্যাংশের কিছুটা পরিমাণ করোনার কবলে আক্রান্ত দেশের কাজে ফিরিয়ে দেয়। বিন্দ্রার উক্তি আবারও চোখে আঙুল দিয়ে বর্তমান পরিস্থিতির উলঙ্গ চিত্র তুলে ধরল।

বন্ধ করুন