বাংলা নিউজ > ময়দান > বিশ্ব কুস্তি চ্যাম্পিয়নশিপে অলিম্পিক পদকজয়ী রবি দাহিয়ার মেডেল জয়ের আশা শেষ
বিশ্ব কুস্তি চ্যাম্পিয়নশিপে অলিম্পিক পদকজয়ী রবি দাহিয়ার মেডেল জয়ের আশা শেষ। ছবি টুইটার

বিশ্ব কুস্তি চ্যাম্পিয়নশিপে অলিম্পিক পদকজয়ী রবি দাহিয়ার মেডেল জয়ের আশা শেষ

  • ব্রোঞ্জ মেডেল ম্যাচে জায়গা করে নিয়েছেন তিনি। ৭০ কেজি বিভাগের ম্যাচে তিনি হারিয়ে দেন বিশ্ব ক্রমপর্যায়ে ৪ নম্বরে থাকা সাইরবাজ তালগাটকে। রপেসঁ বিভাগের প্রথম রাউন্ডে ১১-৩ ফলে জিতলেন তিনি।

শুভব্রত মুখার্জি: বেলগ্রেডের বিশ্ব কুস্তি চ্যাম্পিয়নশিপ থেকে খারাপ খবর এল ভারতীয় সমর্থকদের জন্য। টোকিয়ো অলিম্পিক গেমসে ভারতের হয়ে পদকজয়ী রবি দাহিয়াকে এবার খালি হাতেই ফিরতে হচ্ছে। এবারের বিশ্ব কুস্তি চ্যাম্পিয়নশিপে তার পদক জয়ের সব আশা শেষ হয়ে গেল। এদিন ৫৭ কেজি বিভাগে ম্যাচ ছিল রবি দাহিয়ার। প্রতিপক্ষ ছিল উজবেকিস্তানের গুলমজোন আবদুল্লায়াভেব। ৫৭ কেজির কোয়ালিফিকেশন রাউন্ডেই এদিন হেরে যান রবি দাহিয়া।

তবে দাহিয়া হেরে গেলেও এদিন ভারতীয় সমর্থকদের মুখে হাসি ফোটালেন নবীন। ব্রোঞ্জ মেডেল ম্যাচে জায়গা করে নিয়েছেন তিনি। ৭০ কেজি বিভাগের ম্যাচে তিনি হারিয়ে দেন বিশ্ব ক্রমপর্যায়ে ৪ নম্বরে থাকা সাইরবাজ তালগাটকে। রপেসঁ বিভাগের প্রথম রাউন্ডে ১১-৩ ফলে জিতলেন তিনি। তবে বিশ্ব ক্রমপর্যায়ে ২ থাকা রবি দাহিয়া এদিন একেবারেই ভাল ফর্মে ছিলেন না। নিজের ম্যাচে তাকে হারতে হয় টেকনিক্যাল সুপিরিয়রিটিতে। ১০-০ ফলে তাকে হারিয়ে দেন উজবেকিস্তানের রেসলার আবদুল্লায়াভেব। এরপর আবদুল্লায়াভেব আলবেনিয়ার রেসলার জেলিমখান আবাকারভের কাছে হেরে যাওয়ার ফলে দাহিয়ার সব আশা শেষ হয়ে যায়।

আবদুল্লাভায়েব হেরে যাওয়ার ফলে রপেসঁ বিভাগেও পদক জয়ের সুযোগ পেলেন না দাহিয়া। দাহিয়া তার প্রথম রাউন্ডে রোমানিয়ার মালিয়ান কোভাক্সের বিরুদ্ধে ১০-০ ফলে টেকনিক্যাল সুপিরিয়রিটিতে জিতেছিলেন। অন্যদিকে নবীন রপেসঁ বিভাগের ব্রোঞ্জ মেডেল ম্যাচে পৌঁছে গিয়েছেন। সেখানে তার প্রতিপক্ষ উজবেকিস্তানের ইলায়াস বেকবুলাটভ।

বন্ধ করুন