বাংলা নিউজ > ময়দান > ভ্যাকসিন নিয়েও করোনায় আক্রান্ত অলিম্পিক্সে অংশগ্রহণকারী অ্যাথলিট সহ চার জন
করোনায় আক্রান্ত কে টি ইরফান।
করোনায় আক্রান্ত কে টি ইরফান।

ভ্যাকসিন নিয়েও করোনায় আক্রান্ত অলিম্পিক্সে অংশগ্রহণকারী অ্যাথলিট সহ চার জন

  • রেস ওয়াকার কে টি ইরফান সহ পাঁচজনের করোনার রিপোর্ট পজিটিভ এসেছে। কে টি ইরফান ইতিমধ্যেই অলিম্পিক্সের ছাড়পত্র পেয়ে গিয়েছেন।

করোনার জেরে অলিম্পিক্সে অংশ নেওয়াই এখন প্রশ্নের মুখে পড়ে গিয়েছে। তার উপর আবার ভ্যাকসিন নেওয়ার পরও অলিম্পিক্সে অংশগ্রহণকারী ভারতের তারকা ওয়াকার কে টি ইরফান করোনায় আক্রান্ত হয়েছেন। স্বাভাবিক ভাবেই নতুন করে আতঙ্ক তৈরি হয়েছে।

বেঙ্গালুরুতে সাইয়ের যে সেন্টার অব এক্সেলেন্সে অলিম্পিক্সের প্রস্তুতি নিচ্ছেন অ্যাথলিটরা, সেখানেই করোনা হানা দিয়েছে। এর আগেও বেঙ্গালুরুর সাইয়ের ক্রীড়াবিদরা করোনায় আক্রান্ত হয়েছেন। জানা গিয়েছে, রেস ওয়াকার কে টি ইরফান সহ পাঁচজনের করোনার রিপোর্ট পজিটিভ এসেছে। কে টি ইরফান ইতিমধ্যেই অলিম্পিক্সের ছাড়পত্র পেয়ে গিয়েছেন। সঙ্গে সঙ্গেই সকলকে আইসোলেশনে পাঠানো হয়েছে। গত শুক্রবার তাঁদের করোনার পরীক্ষা করা হয়েছিল।

সাইয়ের একটি সূত্র থেকে বলা হয়েছে, ‘অন্তত পাঁচ জন অ্যাথলিট কোভিড আক্রান্ত হয়েছেন। শুক্রবার তাদের পরীক্ষা করা হয়েছিল। তাদেরকে সকলের থেকে আলাদা করে আইসোলেশনে পাঠানো হয়েছে।’

সাইয়ের সেই সূত্র থেকে আরও জানা গিয়েছে, ৫ জন অ্যাথলিট ছাড়াও চার জন সাপোর্ট স্টাফও করোনায় আক্রান্ত হয়েছেন। ৪ জন অ্যাথলিটের মধ্যে আবার একজন মহিলা রয়েছেন। বাকি চার জন পুরুষ। মহিলা অ্যাথলিট যিনি, তিনি সম্প্রতি বাড়ি থেকে ফিরেছিলেন।

৬ মে তাঁদের করোনা পরীক্ষা হয়। ৭ মে পজিটিভ রিপোর্ট আসে। এই অ্যাথলিটরা গত ২৯ এপ্রিল করোনা ভ্যাকসিনের প্রথম ডোজ নিয়েছিলেন। সেই সময়ে একজন পুরুষ ও একজন মহিলা অ্যাথলিট ভ্যাকসিন নেননি। তাঁদেরও করোনা টেস্ট হয়েছে, কিন্তু এখনও রিপোর্ট আসেনি।

বন্ধ করুন