বাংলা নিউজ > ময়দান > হরিয়ানার উপনির্বাচনে হার অলিম্পিক পদক জয়ী যোগেশ্বরের

কুস্তির ম্যাটে একের পর এক বাউটে হেভিওয়েট প্রতিপক্ষকে চিৎ করেছেন যোগেশ্বর দত্ত। অলিম্পিক পদক জিতে দেশকে গর্বিত করেছেন। তবে রাজনীতির আখড়ায় বিশেষ সুবিধা করতে পারলেন না যোগেশ্বর দত্ত। হরয়ানার উপনির্বাচনে হেরে গেলেন তিনি। এই নিয়ে দ্বিতীয়বার ভোটে হারলেন তারকা কুস্তিগীর।

হরিয়ানার বরোদা বিধানসভা কেন্দ্র থেকে বিজেপির টিকিটে ভোটে দাঁড়িয়েছিলেন যোগেশ্বর। হারলেন কংগ্রেস প্রার্থী ইন্দুরাজ নারওয়ালের কাছে।

গতবছর সেপ্টেম্বরে যোগেশ্বর বিজেপিতে যোগ দেন। বরোদা আসনেই তিনি প্রথমবার নির্বাচনে হারেন কংগ্রেসের কৃষাণ হুডার কাছে। গত এপ্রিলে হুডার মৃত্যুর পর উপনির্বাচনে লড়ার সুযোগ এসে যায় যোগেশ্বরের সামনে। তবে এবারও তিনি জিততে পারলেন না।

হারের পর যোগেশ্বর বলেন, ‘আমার মধ্যে কিছু খামতি নিশ্চই রয়েছে, যার জন্য আমি মানুষের আস্থা অর্জন করতে পারিনি। হারের প্রকৃত কারণ বলা মুশকিল, তবে এটা জনতার আদেশ। আমি কঠোর পরিশ্রম করেছি। তবে আরও কঠোর পরিশ্রম করতে হবে। আমি বিজয়ী প্রার্থীকে অভিনন্দন জানাচ্ছি।’

বরোদা আসনে হার স্বীকার করে হরিয়ানার বিজেপি সভাপতি ওমপ্রকাশ ধানকর টুইট করেন, ‘বরোদা আসনটি কংগ্রেসের দখলে ছিল। আমরা চ্যালেঞ্জ গ্রহণ করে পরিবর্তনের সুযোগটা কাজে লাগাতে পারিনি। আসনটি কংগ্রেসের দখলেই থেকে গেল।’

বন্ধ করুন