বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > মাত্র এক মাসের মধ্যেই নাকি ক্ষয় হয়ে যাচ্ছে টোকিও গেমসের পদক! অবাক দাবি চিনের

মাত্র এক মাসের মধ্যেই নাকি ক্ষয় হয়ে যাচ্ছে টোকিও গেমসের পদক! অবাক দাবি চিনের

অদ্ভূত দাবি চিনা অ্যাথনিলটদের।

টোকিও গেমসের পদকের গুণমান নিয়ে চিনের অ্যাথলিটদের অভিযোগে আলোড়ন পরে গিয়েছে। চিনের সোনাজয়ী প্রতিযোগীদের দাবি, তাঁরা যে জেতা সোনার পদক জিতেছেন গেমস থেকে, তা নাকি ইতিমধ্যেই ক্ষয়ে যেতে শুরু করেছে।

শুভব্রত মুখার্জি: টোকিও অলিম্পিক গেমস শেষ হয়েছে এক মাসও পার হয়নি। বিভিন্ন দেশের পদকজয়ীরা এখনও তাঁদের দেশে সংবর্ধনা, শুভেচ্ছায় ভাসছেন। আর এমন আবহে গেমসে দেওয়া পদকের গুণগত মান নিয়ে চাঞ্চল্যকর দাবি করে বসলেন চিনের দুই অ্যাথলিট।

তবে টোকিও গেমসের পদকের গুণমান নিয়ে চিনের অ্যাথলিটদের অভিযোগে আলোড়ন পড়ে গিয়েছে। চিনের সোনাজয়ী প্রতিযোগীদের দাবি, তাঁরা যে জেতা সোনার পদক জিতেছেন গেমস থেকে, তা নাকি ইতিমধ্যেই ক্ষয়ে যেতে শুরু করেছে। ঝু জুইং দাবির সমর্থনে একটি ছবিও পোস্ট করেছেন সোশ্যাল মিডিয়াতে। 

উল্লেখ্য টোকিও অলিম্পিক্সের পদক ই-ওয়েস্ট অর্থাৎ ইলেকট্রনিক বর্জ্য পদার্থ দিয়ে তৈরি। মূলত বাতিল হয়ে যাওয়া স্মার্ট মোবাইল, ল্যাপটপ, কম্পিউটারকে এ ভাবে পুনর্ব্যবহারযোগ্য করে তোলা হয়েছে । কিন্তু কয়েক সপ্তাহেই পদকের এই হাল দেখে বিভিন্ন মহলে নানা প্রশ্ন উঠতে শুরু করেছে।

টোকিও গেমসের পদক ক্ষয়ে যাওয়ার দাবি চিনা অ্যাথলিটদের।
টোকিও গেমসের পদক ক্ষয়ে যাওয়ার দাবি চিনা অ্যাথলিটদের।

তবে এই আভিযোগকে ভিত্তিহীন বলে আন্তর্জাতিক অলিম্পিক্স কমিটির (আইওসি) তরফে উড়িয়ে দেওয়া হয়েছে। উল্লেখ্য মহিলা বিভাগে ব্যক্তিগত ট্রাম্পোলিনে সোনা জিতেছিলেন চিনের ঝু জুইং। দেশে ফেরার পরে তিনি সযত্নে স্বর্ণ পদকটি তাঁর আলমারিতে রেখেছিলেন। সম্প্রতি তা বের করে পর্যবেক্ষণ করার সময় তার এই ক্ষয়ে যাওয়ার বিষয়টি নজরে পড়ে।

চিনের সোশ্যাল মাধ্যমে ঝু সেই ছবি পোস্ট করে লিখেছেন, ‘এ ভাবে পদক যে ক্ষইতে পারে তা নিজের চোখে না দেখলে বিশ্বাস হত না। প্রথমে পদকের এভাবে ক্ষয়ে যাওয়ার বিষয়টি মানতে পারিনি আমি। ভেবেছিলাম দাগ পড়েছে। পরিষ্কার করতে গেলে দেখি সেই দাগ বড় হচ্ছে।' এই বিষয়ে আইওসি দাবি করেছে পদকের উপর প্লাস্টিকের যে স্তর থাকে যা পদককে রক্ষা করে তার ক্ষয় হয়েছে।

চিনের আর এক অ্যাথলিট ওয়াং সুনও একই দাবি করেছেন। সাঁতারের ২০০ মিটারের ব্যক্তিগত ইভেন্টে সোনা জিতেছেন। তিনিও পদক ক্ষয়ে যাওয়ার অভিযোগ তুলেছেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বঙ্গ–বিজেপির উপর ভরসা হারাল আরএসএস, ভোট পরবর্তী হিংসা ইস্যুতে আজ রাজপথে বাগদা আসন জেতাতে ঝাঁপালেন স্বয়ং রাজ্যের মন্ত্রী, কর্মীদের জানালেন স্ট্র‌্যাটেজি সমৃদ্ধির জোয়ারে টাকার ভাগ্যে বিপুল লাভ! জুনের শেষে বুধের কৃপায় লাকি কারা? দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে দীপ্তিদের বোলিং কোচের দায়িত্বে আভিষ্কার সালভি ভালোবাসায় মুছেছেন হিন্দু-মুসলিম ভেদ! রিসেপশনে সোনাক্ষীর সঙ্গে রোম্যান্স জাহিরের বাতিল গ্রেস মার্কস, রি-টেস্ট দিয়ে কী বলছেন নিট 'টপাররা'? এবারও ৭২০-তে ৭২০ পাবেন? বাঁ-হাতি বোলার সামনে থাকলেই কেঁপে যান রোহিত? T20 WC 2024-এর পরিসংখ্যান তাই বলছে অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ ‘দাগটা কীসের!’, সৌরভের গলায় দর্শনার ‘লাভ বাইট’ খুঁজে পেলেন নাকি অঙ্কুশ-ঐন্দ্রিলা ভোট ব্যাঙ্ককে খুশি করার চেষ্টা? সরকারি চাকরিতে OBC সংরক্ষণ বাড়ালেন মুখ্যমন্ত্রী

T20 WC 2024

অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো IND vs BAN, T20 WC: সেভাবে হাত খুলে খেললো না ব্যাটাররা, ম্যাচ হেরে আফসোস শান্তর দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আভি আভি আয়া হ্যায়, আড়া মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.