বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > তৃতীয় রাউন্ডের শেষে দু'নম্বরে অদিতি, ফর্ম বজায় রাখলে জিততে পারেন রুপো
অদিতি অশোক। ছবি- রয়টার্স (REUTERS)

তৃতীয় রাউন্ডের শেষে দু'নম্বরে অদিতি, ফর্ম বজায় রাখলে জিততে পারেন রুপো

  • অলিম্পিক্সের গল্ফ থেকে প্রথম পদক জয়ের স্বপ্ন দেখছে ভারত।

টোকিও অলিম্পিক্সে দুরন্ত ফর্ম বজায় রাখলেন অদিতি অশোক। অলিম্পিক্সের গল্ফ থেকে ভারতকে প্রথম পদক জয়ের স্বপ্ন দেখাচ্ছেন ২৩ বছর বয়সী মহিলা গল্ফার।

টোকিওর গল্ফে মেয়েদের ব্যক্তিগত স্ট্রোক প্লে ইভেন্টের প্রথম দু'রাউন্ডের শেষে যুগ্মভাবে দ্বিতীয় স্থানে ছিলেন ভারতীয় তারকা। তৃতীয় রাউন্ডের শেষে এককভাবে দ্বিতীয় স্থান ধরে রাখলেন অদিতি। শেষ রাউন্ডে নিজের ফর্ম ও জায়গা ধরে রাখতে পারলে রুপোর পদক জিততে পারেন তিনি।

তৃতীয় রাউন্ডে অদিতির স্কোর থ্রি আন্ডার ৬৮। সার্বিকভাবে তিন রাউন্ডের শেষে অদিতির স্কোর টুয়েলভ আন্ডার পার ২০১। আমেরিকার নেলি কর্ডা তৃতীয় রাউন্ডের শেষে ফিফটিন আন্ডার পার ১৯৮ স্কোর করে এক নম্বরে রয়েছেন। নেলির তৃতীয় রাউন্ডের স্কোর টু আন্ডার ৬৯।

(টোকিও অলিম্পিক্স ২০২০-র যাবতীয় খবর, আপডেটের জন্য চোখ রাখুন হিন্দুস্তান টাইমস বাংলায়)

উল্লেখ্য, অদিতি প্রথম রাউন্ডে ফোর আন্ডার ৬৭ স্কোর করে নেলি কর্ডার সঙ্গে যুগ্মভাবে দ্বিতীয় স্থানে ছিলেন। দ্বিতীয় রাউন্ডে ফাইভ আন্ডার ৬৬ স্কোর করে সার্বিকভাবে দ্বিতীয় স্থান ধরে রাখেন তিনি। ডেনমার্কের নানা ম্যাডসেন ও এমিলি পেডেরসেনের সঙ্গে একাসনে অবস্থান করছিলেন ভারতীয় তারকা। দুই ড্যানিশ গল্ফারের মতোই অদিতির স্কোর ছিল নাইন আন্ডার পার ১৩৩।

এই ইভেন্টে ভারতের অপর গল্ফার দীক্ষা ডাগর তৃতীয় রাউন্ডের শেষে সার্বিক তালিকার ৫১ নম্বরে রয়েছেন। দ্বিতীয় রাউন্ডের মতো তিনি তৃতীয় রাউন্ডেও ওয়ান আন্ডার ৭২ স্কোর করেন। তিন রাউন্ডের শেষে তাঁর সার্বিক স্কোর সেভেন আন্ডার পার ২২০।

ইভেন্টে আর এক রাউন্ডের খেলা বাকি। দীক্ষাকে নিয়ে আশাবাদী হওয়া না গেলেও শনিবারই ভারতকে পদক উপহার দিতে পারেন অদিতি।

বন্ধ করুন