বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > সেমিফাইনালে জকোভিচকে হারানো জেরেভের গলাতেই উঠল টেনিসের গোল্ড মেডেল, দ্বি-মুকুট জেতা হল না বেলিন্দার

সেমিফাইনালে জকোভিচকে হারানো জেরেভের গলাতেই উঠল টেনিসের গোল্ড মেডেল, দ্বি-মুকুট জেতা হল না বেলিন্দার

আলেকজান্ডার জেরেভ। ছবি- টুইটার (@atptour)।

রুপোর পদকেই সন্তুষ্ট থাকতে হয় কারেন খাচানভকে।

সেমিফাইনালে বিশ্বের এক নম্বর তারকা তথা শীর্ষ বাছাই নোভাক জকোভিচকে হারিয়ে গোল্ড মেডেল ম্যাচে জায়গা করে নিয়েছিলেন আলেকজান্ডার জেরেভ। চতুর্থ বাছাই জার্মান তারকা রবিবার থেতাবি লড়াইয়ে কারেন খাচানভকে হারিয়ে টোকিও অলিম্পিক্সের সোনার পদক গলায় ঝোলালেন।

১ ঘণ্টা ১৯ মিনিটের ফাইনালে দ্বাদশ বাছাই খাচানভকে ৬-৩, ৬-১ স্ট্রেট সেটে পরাজিত করেন জেরেভ। খেতাবি লড়াইয়ে হেরে রুপোর পদকেই সন্তুষ্ট থাকতে হয় রাশিয়ান অলিম্পিক সংস্থার অধীনে কোর্টে নামা খাচানভকে।

(টোকিও অলিম্পিক্স ২০২০-র যাবতীয় খবর, আপডেটের জন্য চোখ রাখুন হিন্দুস্তান টাইমস বাংলায়)

টেনিসের মেনস সিঙ্গলসে ব্রোঞ্জ পদক জিতেছেন স্পেনের পাবলো কারেনো বুস্তা, যিনি আগের দিনই ব্রোঞ্জ মেডেল ম্যাচে হারিয়ে দেন জকোভিচকে।

অন্যদিকে, ওমেনস সিঙ্গলসে চ্যাম্পিয়ন হওয়া বেলিন্দা বেনচিচের সামনে সুযোগ ছিল টোকিও অলিম্পিক্সে দ্বি-মুকুট জয়ের। যদিও জোড়া সোনা জিততে পারলেন না সুইস তারকা। ভিক্টোরিয়া গোলুবিচকে সঙ্গে নিয়ে ওমেনস ডাবলসের ফাইনাল ম্যাচে হেরে যান বেনচিচ।

শীর্ষ বাছাই চেক জুটি বারবোরা ক্রেজিকোভা ও ক্যাটেরিনা সিনিয়াকোভার কাছে ৫-৭, ১-৬ স্ট্রেট সেটে হার মানতে হয় বেলিন্দাদের। ফলে টোকিও থেকে একটি সোনা ও ১টি রুপো জিতেই অভিযান শেষ করেন বেনচিচ। ওমেনস ডাবলসের ব্রোঞ্জ পদক ওঠে ব্রাজিলের লরা পিগোসি ও লুইসা স্টেফানি জুটির গলায়।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

আজ কারা ডেটে যেতে পারেন? দেখুন কী বলছে মাসের প্রথম দিনের প্রেম রাশিফল এই শেষ সুযোগ! পকেট ভরাতে মার্চের শুরুতে চোখ থাকুক এই সব ডেডলাইনে শনিবারই নশিপুর সেতুর উদ্বোধন! কলকাতা থেকে উত্তরবঙ্গ যেতে ৩ ঘণ্টা কম লাগবে কেন খাবেন ড্রাগন ফল? রোজ খেলে কীই বা হবে? জানলে বিশ্বাস করতে পারবেন না তারুণ্যের সঙ্গে অভিজ্ঞতার মিশ্রণ ঘটিয়ে গড়তে হবে একটা ভালো দল- মুশফিকুর রহিম দুরন্ত ইনিংস রাদারফোর্ডের, টানটান ম‌্যাচে করাচির বিরুদ্ধে শেষ বলে জয় কোয়েট্টার ভয়াবহ আগুন ঢাকার শপিং মলে, লেলিহান শিখায় পুড়ে প্রাণ গেল ৪৩ জনের সিরিজের শেষ টেস্ট খেলার আগে গলফ কোর্টে সময় কাটাল বেন স্টোকস অ্যান্ড কোম্পানি জামনগরে স্টেজ রিহার্সল শুরু রিহানার, কত নিচ্ছেন পপ তারকা আম্বানির বিয়েতে গাইতে? WPL-র এক ম্যাচে সব থেকে বেশি ছক্কা, শেফালি-মন্ধনার তাণ্ডবে ভাঙল সর্বকালীন রেকর্ড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.