বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > সেমিফাইনালে জকোভিচকে হারানো জেরেভের গলাতেই উঠল টেনিসের গোল্ড মেডেল, দ্বি-মুকুট জেতা হল না বেলিন্দার
আলেকজান্ডার জেরেভ। ছবি- টুইটার (@atptour)।
আলেকজান্ডার জেরেভ। ছবি- টুইটার (@atptour)।

সেমিফাইনালে জকোভিচকে হারানো জেরেভের গলাতেই উঠল টেনিসের গোল্ড মেডেল, দ্বি-মুকুট জেতা হল না বেলিন্দার

  • রুপোর পদকেই সন্তুষ্ট থাকতে হয় কারেন খাচানভকে।

সেমিফাইনালে বিশ্বের এক নম্বর তারকা তথা শীর্ষ বাছাই নোভাক জকোভিচকে হারিয়ে গোল্ড মেডেল ম্যাচে জায়গা করে নিয়েছিলেন আলেকজান্ডার জেরেভ। চতুর্থ বাছাই জার্মান তারকা রবিবার থেতাবি লড়াইয়ে কারেন খাচানভকে হারিয়ে টোকিও অলিম্পিক্সের সোনার পদক গলায় ঝোলালেন।

১ ঘণ্টা ১৯ মিনিটের ফাইনালে দ্বাদশ বাছাই খাচানভকে ৬-৩, ৬-১ স্ট্রেট সেটে পরাজিত করেন জেরেভ। খেতাবি লড়াইয়ে হেরে রুপোর পদকেই সন্তুষ্ট থাকতে হয় রাশিয়ান অলিম্পিক সংস্থার অধীনে কোর্টে নামা খাচানভকে।

(টোকিও অলিম্পিক্স ২০২০-র যাবতীয় খবর, আপডেটের জন্য চোখ রাখুন হিন্দুস্তান টাইমস বাংলায়)

টেনিসের মেনস সিঙ্গলসে ব্রোঞ্জ পদক জিতেছেন স্পেনের পাবলো কারেনো বুস্তা, যিনি আগের দিনই ব্রোঞ্জ মেডেল ম্যাচে হারিয়ে দেন জকোভিচকে।

অন্যদিকে, ওমেনস সিঙ্গলসে চ্যাম্পিয়ন হওয়া বেলিন্দা বেনচিচের সামনে সুযোগ ছিল টোকিও অলিম্পিক্সে দ্বি-মুকুট জয়ের। যদিও জোড়া সোনা জিততে পারলেন না সুইস তারকা। ভিক্টোরিয়া গোলুবিচকে সঙ্গে নিয়ে ওমেনস ডাবলসের ফাইনাল ম্যাচে হেরে যান বেনচিচ।

শীর্ষ বাছাই চেক জুটি বারবোরা ক্রেজিকোভা ও ক্যাটেরিনা সিনিয়াকোভার কাছে ৫-৭, ১-৬ স্ট্রেট সেটে হার মানতে হয় বেলিন্দাদের। ফলে টোকিও থেকে একটি সোনা ও ১টি রুপো জিতেই অভিযান শেষ করেন বেনচিচ। ওমেনস ডাবলসের ব্রোঞ্জ পদক ওঠে ব্রাজিলের লরা পিগোসি ও লুইসা স্টেফানি জুটির গলায়।

বন্ধ করুন