বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > ২২ গজের কুর্নিশ, Tokyo-তে পদকজয়ীদের জন্য বড় আর্থিক পুরস্কারের ঘোষণা BCCI-এর

২২ গজের কুর্নিশ, Tokyo-তে পদকজয়ীদের জন্য বড় আর্থিক পুরস্কারের ঘোষণা BCCI-এর

চানু-নীরজ-সিন্ধুদের জন্য বিসিসিআই-এর আর্থিকপুরস্কারের ঘোষণা।

সোনার পদক জয়ী অ্যাথলিট নীরজ চোপড়াকে ১ কোটি টাকা দেওয়ার ঘোষণা করেছে বিসিসিআই। রুপোর পদক জয়ীদের ৫০ লক্ষ করে দেওয়া হবে। ব্রোঞ্জজয়ীদের ২৫ লক্ষ করে পুরস্কারমূল্য দেওয়া হবে বলে জানানো হয়েছে।  ভারতের পুরুষ হকি দলকে ১ কোটি ২৫ লক্ষ টাকা দেওয়ার ঘোষণা করেছে বিসিসিআই।

অলিম্পিক্সের পদকজয়ীদের বিশেষ সম্মান দিতে চলেছে সৌরভ গঙ্গোপাধ্যায়ের বিসিসিআই। তাঁদের কৃতিত্বকে কুর্নিশ জানাতে বড় অঙ্কের আর্থিক পুরস্কারের ঘোষণা করল ভারতীয় ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। শুধু ক্রিকেটেই নিজেদের আটকে রাখতে রাজি নয় বিসিসিআই। অন্য খেলার সঙ্গে যুক্ত ক্রীড়াবিদদের সাফল্যকেও স্যালুট করতে তৈরি ভারতের ২২ গজ। আর সেটাই নিজেদের কাজ দিয়ে বুঝিয়ে দিল ভারতীয় ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা।

সোনার পদক জয়ী অ্যাথলিট নীরজ চোপড়াকে ১ কোটি টাকা দেওয়ার ঘোষণা করেছে বিসিসিআই। রুপোর পদক জয়ী মীরাবাঈ চানু এবং রবি কুমার দাহিয়াকে ৫০ লাখ করে দেওয়া হবে। ব্রোঞ্জজয়ী পিভি সিন্ধু, লভলিনা বড়গোহাঁই এবং বজরং পুনিয়ার জন্য ২৫ লক্ষ করে পুরস্কারমূল্য দেওয়া হবে বলে জানানো হয়েছে। এবং ব্রোঞ্জজয়ী ভারতের পুরুষ হকি দলকে এক কোটি ২৫ লক্ষ টাকা দেওয়ার ঘোষণা করা হয়েছে। বিসিসিআই সচিব জয় শাহ টুইটারের মাধ্যমে এই পুরস্কারের কথা ঘোষণা করেছেন।

বিসিসিআই-এর এই ভাবনায় উচ্ছ্বসিত দেশের আইনমন্ত্রী কিরেণ রিজিজু। বিসিসিআই-কে এর জন্য সাধুবাদ জানিয়ে টুইট করেছেন তিনি। অন্যরাও বিসিসিআই-এর এই উদ্য়োগকে বাহবা জানিয়েছেন।

টোকিও অলিম্পিক্সের শেষের আগের দিন ভারতকে গর্বে ভরিয়ে দিয়েছেন নীরজ চোপড়া। জ্যাভলিনে সোনা জিতে তিনি ইতিহাস রচনা করেছেন। ট্র্যাক এন্ড ফিল্ড থেকে ভারত প্রথম বার অলিম্পিক্সে সোনা পেল। এই আনন্দের দিনে বিসিসিআই-ও ভাল উদ্যোগ নিল। এবং ভারতের সঙ্গে আনন্দের শরিক হল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ক্যাটের প্রাক্তন প্রেমিক ও স্বামীর মধ্যে এত্ত ভাব! বনশালির পার্টির ভাইরাল দৃশ্য ৩ কোটির সোনায় মোড়া কেক কেটে ৩০-এ পা উর্বশীর, জন্মদিনে জুটল কটাক্ষ ‘‌মা–বোনেদের আবেদনেই বেড়েছে লক্ষ্মীর ভাণ্ডারের টাকা’‌, বিজেপিকে তোপ অভিষেকের ২০২৪ লোকসভা ভোটের আগে মোদীর শেষ ‘মন কি বাত’-এ উঠল কোন কোন প্রসঙ্গ? আল্লুর ছেলে শাহরুখে ‘লুটপুট গায়া’, মুগ্ধ বাদশা চ্যালেঞ্জ দিলেন আব্রাম-সুহানাদের কেরালার জয়ে বিশাল লাভ মোহনবাগানের! কত নম্বরে ইস্টবেঙ্গল? রইল ISL-র পয়েন্ট তালিকা WPL 2024: দুরন্ত হরমনপ্রীত! টানা দ্বিতীয় ম্যাচে জয় পেল মুম্বই ইন্ডিয়ান্স লোকসভা ভোটের আগে INLDর হেভিওয়েট নেতা খুন! রিয়ানায় SUV টার্গেট করে গুলি শুভেন্দু অধিকারীকে সরাসরি চ্যালেঞ্জ ছুঁড়লেন অভিষেক বন্দ্যোপাধ্যায় IND vs ENG: প্রত্যেক ইনিংসে নতুন ওপেনিং বোলার! এর আগে এমনটা ঘটেছিল মাত্র তিনবার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.