বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > ২২ গজের কুর্নিশ, Tokyo-তে পদকজয়ীদের জন্য বড় আর্থিক পুরস্কারের ঘোষণা BCCI-এর
চানু-নীরজ-সিন্ধুদের জন্য বিসিসিআই-এর আর্থিকপুরস্কারের ঘোষণা।
চানু-নীরজ-সিন্ধুদের জন্য বিসিসিআই-এর আর্থিকপুরস্কারের ঘোষণা।

২২ গজের কুর্নিশ, Tokyo-তে পদকজয়ীদের জন্য বড় আর্থিক পুরস্কারের ঘোষণা BCCI-এর

  • সোনার পদক জয়ী অ্যাথলিট নীরজ চোপড়াকে ১ কোটি টাকা দেওয়ার ঘোষণা করেছে বিসিসিআই। রুপোর পদক জয়ীদের ৫০ লক্ষ করে দেওয়া হবে। ব্রোঞ্জজয়ীদের ২৫ লক্ষ করে পুরস্কারমূল্য দেওয়া হবে বলে জানানো হয়েছে।  ভারতের পুরুষ হকি দলকে ১ কোটি ২৫ লক্ষ টাকা দেওয়ার ঘোষণা করেছে বিসিসিআই।

অলিম্পিক্সের পদকজয়ীদের বিশেষ সম্মান দিতে চলেছে সৌরভ গঙ্গোপাধ্যায়ের বিসিসিআই। তাঁদের কৃতিত্বকে কুর্নিশ জানাতে বড় অঙ্কের আর্থিক পুরস্কারের ঘোষণা করল ভারতীয় ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। শুধু ক্রিকেটেই নিজেদের আটকে রাখতে রাজি নয় বিসিসিআই। অন্য খেলার সঙ্গে যুক্ত ক্রীড়াবিদদের সাফল্যকেও স্যালুট করতে তৈরি ভারতের ২২ গজ। আর সেটাই নিজেদের কাজ দিয়ে বুঝিয়ে দিল ভারতীয় ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা।

সোনার পদক জয়ী অ্যাথলিট নীরজ চোপড়াকে ১ কোটি টাকা দেওয়ার ঘোষণা করেছে বিসিসিআই। রুপোর পদক জয়ী মীরাবাঈ চানু এবং রবি কুমার দাহিয়াকে ৫০ লাখ করে দেওয়া হবে। ব্রোঞ্জজয়ী পিভি সিন্ধু, লভলিনা বড়গোহাঁই এবং বজরং পুনিয়ার জন্য ২৫ লক্ষ করে পুরস্কারমূল্য দেওয়া হবে বলে জানানো হয়েছে। এবং ব্রোঞ্জজয়ী ভারতের পুরুষ হকি দলকে এক কোটি ২৫ লক্ষ টাকা দেওয়ার ঘোষণা করা হয়েছে। বিসিসিআই সচিব জয় শাহ টুইটারের মাধ্যমে এই পুরস্কারের কথা ঘোষণা করেছেন।

বিসিসিআই-এর এই ভাবনায় উচ্ছ্বসিত দেশের আইনমন্ত্রী কিরেণ রিজিজু। বিসিসিআই-কে এর জন্য সাধুবাদ জানিয়ে টুইট করেছেন তিনি। অন্যরাও বিসিসিআই-এর এই উদ্য়োগকে বাহবা জানিয়েছেন।

টোকিও অলিম্পিক্সের শেষের আগের দিন ভারতকে গর্বে ভরিয়ে দিয়েছেন নীরজ চোপড়া। জ্যাভলিনে সোনা জিতে তিনি ইতিহাস রচনা করেছেন। ট্র্যাক এন্ড ফিল্ড থেকে ভারত প্রথম বার অলিম্পিক্সে সোনা পেল। এই আনন্দের দিনে বিসিসিআই-ও ভাল উদ্যোগ নিল। এবং ভারতের সঙ্গে আনন্দের শরিক হল।

বন্ধ করুন