বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > 'সোনা নিয়ে এস', বার্তা ‘রিলের’ কবীর খানের, সেরাটা উজাড়ের আশ্বাস ‘রিয়েল কোচের’

'সোনা নিয়ে এস', বার্তা ‘রিলের’ কবীর খানের, সেরাটা উজাড়ের আশ্বাস ‘রিয়েল কোচের’

‘রিয়েল’ কবীর খান এবং 'রিলের' কবীর খান। (ছবি সৌজন্য টুইটার)

‘রিয়েল’ কবীর খান এবং 'রিলের' কবীর খানের মিল পাচ্ছেন?

শুভব্রত মুখার্জি

১৯৮০ সালের পর থেকে হকিতে বিশেষ করে অলিম্পিক্স গেমসের মঞ্চে ভারতের সাফল্য বলতে একেবারেই কিছু নেই। সেই জায়গায় দাঁড়িয়ে টোকিওতে বদলে গিয়েছে সম্পূর্ণ প্রেক্ষাপট। পুরুষ দল গ্রেট ব্রিটেনকে হারিয়ে সেমিফাইনালে প্রবেশ করার ঠিক পরের দিনেই তিনবারের অলিম্পিক্স চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে ১-০ গোলে হারিয়ে ঐতিহাসিক জয় পেয়েছেন রানি রামপাল, সবিতা পুনিয়ারা। তাঁদের এই জয়ের নেপথ্য কারিগর কিন্তু এক ডাচম্যান। হল্যান্ডের বাসিন্দা সর্ড মারাইন এই মুহূর্তে ভারতীয় মহিলা হকি দলের প্রধান কোচ। আর এই ঐতিহাসিক জয়ের পর তিনি নিজের পরিবারকে উদ্দেশ্য করে যে টুইটটি করেছেন তা ইতিমধ্যেই ভাইরাল। তাঁকে ভালবাসার জোয়ারে ভাসিয়েছেন দেশ-বিদেশের ক্রীড়াপ্রেমীরা।

(টোকিও অলিম্পিক্স ২০২০-এর যাবতীয় খবর, আপডেটের জন্য চোখ রাখুন -- এখানে)

অজিদের বিরুদ্ধে ম্যাচ শেষের পরে ক্যামেরা যখন তাঁর দিকে তাক করল, তখন মারিন রেলিংয়ের উপর হাত রেখে মাথা নীচু করে আছেন। চোখ থেকে পড়ছে আনন্দাশ্রু । আর কেনই বা তিনি আবেগপ্রবণ হবেন না। ২০১৬ সালে যে দলটা রিও অলিম্পিক্সে একটা ম্যাচও জিততে পারেনি। টোকিও অলিম্পিক্স অভিযান শুরুর দিকেও তাদের পরের রাউন্ডে যাওয়াটাই অনিশ্চিত ছিল। তারাই কিনা এখন পরপর তিন ম্যাচ জিতে সেমিফাইনালে উঠে গেল।

ম্যাচ শেষে বাড়ি ফেরার পথে টিম বাসে নিজের ছাত্রীদের সঙ্গে একটি গ্রুপ-ফি তোলেন মারাইন। সেই ছবিই নিজের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে পোস্ট করে লেখেন 'সরি ফ্যামিলি আমার বাড়ি ফিরতে দেরি হবে।' এই টুইটের পরেই শুভেচ্ছার বন্যায় ভেসে যান মারিন। তার টুইটটি চোখ এড়ায়নি বড়পর্দায় ভারতীয় মহিলা হকি দলের কোচের ভূমিকায় অভিনয় করা শাহরুখ 'কবীর' খানের। তিনি টুইটটি রিটুইট করে লেখেন 'কোনও সমস্যা নেই। খালি বাড়ি ফেরার পথে সোনাটা নিয়ে ফিরবেন। এটা ভারতের কোটি কোটি মানুষের ইচ্ছা। এই বছর তো ধনতেরাস আবার ২ নভেম্বর। একজন প্রাক্তন কোচ কবীর খানের (চাক দে ইন্ডিয়ায় শাহরুখ খানের চরিত্রের নাম) বার্তা।' সেই টুইটের উত্তরে মারিন মজার ছলে লেখেন, 'সমস্ত সাপোর্ট এবং ভালবাসার জন্য অশেষ ধন্যবাদ।আমরা আমাদের সেরাটা উজাড় করে দেব। বাস্তবের কোচের তরফ থেকে।' বলে একটি মজার স্মাইলি ও পোস্ট করেন তিনি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

জানুন T20 World Cup 2024 Warm up matches-র সূচি! কোন ম্যাচ কীভাবে দেখবেন IPL শেষ হতেই নতুন লুকে ধোনি, খোশমেজাজেই স্যাঁলোতে চালালেন পুরনো দিনের গান কত যৌতুক পেতে পারেন, হিসেব দিচ্ছে জনপ্রিয় ওয়েবসাইট, শেষে আছে ট্যুইস্ট ৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে? গ্যাংস্টার আবু সালেমের সঙ্গে নাইটক্লাবে পার্টি? ভাইরাল ছবি নিয়ে জবাব কঙ্গনার IPL 2024-বিরাটকে খেলার মান কমাতে হবে, রায়াডুর অদ্ভূত যুক্তিতে হতবাক পিটারসেনরা মলদ্বীপের তৃষ্ণা মেটাচ্ছে চিন, তিব্বত থেকে পৌঁছে দিয়েছে ১৫০০ টন পানীয় জল ভারতীয় মহাকাশচারীদের উন্নত প্রশিক্ষণ দেবে নাসা! বললেন মার্কিন রাষ্ট্রদূত ১০ টাকার দু'টি ভারতীয় নোট, লন্ডনে নিলাম হবে ২ লক্ষে! কী এমন বিশেষত্ব খোঁজ মিলল ৭০ হাজার বছরের পুরনো ভাইরাসের! এই কারণেই এত রোগ হয় মানুষের

Latest IPL News

৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে? IPL 2024-বিরাটকে খেলার মান কমাতে হবে, রায়াডুর অদ্ভূত যুক্তিতে হতবাক পিটারসেনরা ১৫ জনের দলে নেই IPL 2024 ফাইনাল খেলা কোনও ক্রিকেটার! রোহিতদের নিয়ে আক্রমের মজা ট্রফি জয়ের পর পার্টি KKR-র, অনন্যার সঙ্গে শাহরুখের 'লুট পুট গয়া'য় নাচ রাসেলের KKR জিতেছে কিন্তু আমাদের কথা সবাই বলছে- SRH-এর ছেলেদের উৎসাহ দিলেন কর্ণধার কাব্য ফটোশপ নয়, ফটোয় অশ্বিনের থাকাটাই বড় কথা, অদ্ভূত পোস্ট রাজস্থান রয়্যালসের রাগি হেডস্যারকে কাঁধে তুললেন নীতীশ,রমনদীপ…ভালোবাসার অত্যাচার মেনে নিলেন গম্ভীরও IPL 2024: এক মরশুমে সবচেয়ে কম ম্যাচ হেরে শিরোপা জয়ের যুগ্ম নজির KKR-এর রিঙ্কুর মুখে ইংরেজি শুনেই আওয়াজ রায়নার! 'অনেক মেসেজ আসছে তো', করলেন তুুমুল মজা অরেঞ্জ ক্যাপ দিয়ে আইপিএল ট্রফি জেতা যায় না- RCB ও কোহলিকে খোঁচা দিলেন রায়ডু!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.