বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > সোনা জিতলে পেতেন আড়াই কোটি, টোকিওয় ব্রোঞ্জ জেতায় কমে দাঁড়াল মনপ্রীতদের আর্থিক পুরস্কার
ব্রোঞ্জ জয়ের পর ভারতীয় হকি তারকাদের উচ্ছ্বাস। ছবি- পিটিআই (PTI)
ব্রোঞ্জ জয়ের পর ভারতীয় হকি তারকাদের উচ্ছ্বাস। ছবি- পিটিআই (PTI)

সোনা জিতলে পেতেন আড়াই কোটি, টোকিওয় ব্রোঞ্জ জেতায় কমে দাঁড়াল মনপ্রীতদের আর্থিক পুরস্কার

  • চার দশকের খরা কাটিয়ে অলিম্পিক্স হকিতে ফের পদক জিতল ভারত।

সোনা জিতলে পেতেন আড়াই কোটি করে। টোকিও অলিম্পিক্সে ব্রোঞ্জ পদক জেতায় কমে দাঁড়াল মনপ্রীতদের আর্থিক পুরস্কারের অঙ্ক।

টোকিও অলিম্পিক্সে ব্রোঞ্জ জয়ের জন্য মোটা অঙ্কের আর্থিক পুরস্কার পেতে চলেছেন পঞ্জাবের হকি প্লেয়াররা। টোকিওয় জাতীয় দলের হয়ে প্রতিনিধিত্ব করা রাজ্যের হকি তারকাদের প্রত্যেকের জন্য ১ কোটি টাকা করে আর্থিক পুরস্কার ঘোষণা করে পঞ্জাব সরকার।

(টোকিও অলিম্পিক্স ২০২০-র যাবতীয় খবর, আপডেটের জন্য চোখ রাখুন হিন্দুস্তান টাইমস বাংলায়)

পঞ্জাবের ক্রীড়ামন্ত্রী রানা গুরমিত সিং সোধি বৃহস্পতিবার টুইট করে আর্থিক পুরস্কারের কথা ঘোষণা করেন। তিনি লেখেন, 'ভারতীয় হকির এই ঐতিহাসিক দিনে পঞ্জাবের প্রত্যেক খেলোয়াড়ের জন্য ১ কোটি টাকা করে আর্থিক পুরস্কার ঘোষণা করতে পেরে আমি উচ্ছ্বসিত। অলিম্পিক্সের যথাযোগ্য পদক জয়ের পর সেলিব্রেশনের জন্য তোমাদের ফিরে আসার অপেক্ষায় রয়েছি।'

উল্লেখ্য, টোকিওর হকি দলে ক্যাপ্টেন মনপ্রীত-সহ পঞ্জাবের মোট ৮ জন খেলোয়াড় রয়েছেন। বাকিরা হলেন হরমনপ্রীত সিং, রুপিন্দর পাল সিং, হার্দিক সিং, শামশের সিং, দিলপ্রীত সিং, গুরজন্ত সিং ও মনদীপ সিং।

এর আগে গত শনিবার পঞ্জাবের ক্রীড়ামন্ত্রী জানিয়েছিলেন যে, টোকিওয় সোনা জিতলে ভারতীয় হকি দলে পঞ্জাবের প্রত্যেক প্রতিনিধিকে আড়াই কোটি টাকা করে পুরস্কার দেওয়া হবে। সোনা জিততে না পারলেও মনপ্রীতরা শেষমেশ ব্রোঞ্জ পদক নিয়ে দেশে ফিরছেন। দীর্ঘ চার দশকের খরা কাটিয়ে ভারত পুনরায় অলিম্পিক্স হকি থেকে পদক জিততে সক্ষম হয় টোকিওয়।

বন্ধ করুন