বাংলা নিউজ > ময়দান > অলিম্পিক্স > পদক হাতছাড়া হলেও রানিদের জন্য বড় অঙ্কের আর্থিক পুরস্কার ঘোষণা হরিয়ানা সরকারের

পদক হাতছাড়া হলেও রানিদের জন্য বড় অঙ্কের আর্থিক পুরস্কার ঘোষণা হরিয়ানা সরকারের

ভারতীয় মহিলা হকি দল। ছবি- পিটিআই।

টোকিওয় রুপো জয়ী রবি কুমারকেও মোটা অঙ্কের আর্থিক পুরস্কার দিচ্ছে হরিয়ানা সরকার।

অলিম্পিক্সের ব্রোঞ্জ মেডেল ম্যাচে হেরে টোকিও থেকে খালি হাতে দেশে ফিরছে ভারতের মহিলা হকি দল। তবে পদক পাওয়া বা না-পাওয়া দিয়ে বিচার করা হচ্ছে না রানি রামপালদের পারফর্ম্যান্সকে। কেননা টোকিওয় ভারতীয় হকি দল যেভাবে ঘুরে দাঁড়িয়ে লড়াই চালিয়েছে শেষ পর্যন্ত, তা কুর্নিশ আদায় করে নিচ্ছে সকলের।

অল্পের জন্য পদক হাতছাড়া হলেও ভারতের মহিলা হকি দলের কৃতিত্বকে স্বীকৃতি জানাচ্ছে হরিয়ানা সরকার। হরিনায়ান মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টর শুক্রবার সোশ্যাল মিডিয়ায় ভারতীয় দলকে টোকিওর দুরন্ত পারফর্ম্যান্সের জন্য অভিনন্দন জানান। সেই সঙ্গে তিনি ঘোষণা করেন যে, ভারতীয় দলের হয়ে প্রতিনিধিত্ব করা হরিয়ানার ৯ জন মহিলা হকি খেলোয়াড়কে ৫০ লক্ষ টাকা করে আর্থিক পুরস্কার দেওয়া হবে।

(টোকিও অলিম্পিক্স ২০২০-র যাবতীয় খবর, আপডেটের জন্য চোখ রাখুন হিন্দুস্তান টাইমস বাংলায়)

উল্লেখ্য, ভারতের মহিলা হকি দলে হরিয়ানারা খেলোয়াড়রা হলেন নভজ্যোত কউর, মনিকা মালিক, শর্মিলা দেবী, সবিতা পুনিয়া, উদিতা দুহান, নভনীত কউর, রানি রামপাল, নেহা ও নিশা।

এর আগে বৃহস্পতিবার অলিম্পিক্সের ৫৭ কেজি ফ্রি-স্টাইল বিভাগে রুপো জয়ী রবি কুমার দাহিয়াকেও ৪ কোটি টাকা আর্থিক পুরস্কার দেওয়ার কথা ঘোষণা করে হরিয়ানা সরকার। সেই সঙ্গে তাঁকে সরকারি চাকরি ও কম টাকায় জমিও দেওয়ার কথাও জানানো হয় সরকারি তরফে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মা হারা জুহিকে সামলেছিলেন শাহরুখ, এখনও মনে রেখেছেন অভিনেত্রী! ‘‌অসম মুসলিম সংখ্যাগরিষ্ঠ রাজ্য হবে’‌, হিমন্ত বিশ্বশর্মার মন্তব্যে তুমুল বিতর্ক অজানা পোকার কামড়ে ফোসকা পড়ছে শরীরে, মৃত্যু হয়েছে গৃহবধূর, আতঙ্কে রায়গঞ্জ 'মন খারাপ হচ্ছে...' নীলাঞ্জনা-যিশুর বিচ্ছেদের গুঞ্জনের মাঝে কী লিখলেন রাজর্ষি? জেলে আগুন ধরিয়ে বন্দীদের মুক্ত করল পড়ুয়ারা, বাংলাদেশে মৃত বেড়ে ৭৫, উদ্বিগ্ন UN ১৯২৪-২০২৪, প্যারিসে অলিম্পিক গেমসের ১০০ বছরের কতটা বদলাল ‘গ্রেটেস্ট শো অন আর্থ’! শেষ কয়েকটা সপ্তাহ স্বপ্নের মতো গেছে! ভগবানকে ধন্যবাদ দিয়ে বলছেন সূর্যকুমার যাদব বরের বাড়িতে থাকেন, এখনও ‘স্ট্রাগলার’ করিনা! ছবি পিছু কত দর হাঁকান নবাব ঘরণী? অবশেষে ধরা পড়ল জামাল সর্দার, সোনারপুরের ত্রাস তিনদিন পর পুলিশের জালে ‘ভারতীয় দলের জন্য খুশি, তবে আরও বেশি দ্রাবিড়ের জন্য’…মন্তব্য খলনায়ক চ্যাপেলের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.