বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > পদক হাতছাড়া হলেও রানিদের জন্য বড় অঙ্কের আর্থিক পুরস্কার ঘোষণা হরিয়ানা সরকারের
ভারতীয় মহিলা হকি দল। ছবি- পিটিআই।
ভারতীয় মহিলা হকি দল। ছবি- পিটিআই।

পদক হাতছাড়া হলেও রানিদের জন্য বড় অঙ্কের আর্থিক পুরস্কার ঘোষণা হরিয়ানা সরকারের

  • টোকিওয় রুপো জয়ী রবি কুমারকেও মোটা অঙ্কের আর্থিক পুরস্কার দিচ্ছে হরিয়ানা সরকার।

অলিম্পিক্সের ব্রোঞ্জ মেডেল ম্যাচে হেরে টোকিও থেকে খালি হাতে দেশে ফিরছে ভারতের মহিলা হকি দল। তবে পদক পাওয়া বা না-পাওয়া দিয়ে বিচার করা হচ্ছে না রানি রামপালদের পারফর্ম্যান্সকে। কেননা টোকিওয় ভারতীয় হকি দল যেভাবে ঘুরে দাঁড়িয়ে লড়াই চালিয়েছে শেষ পর্যন্ত, তা কুর্নিশ আদায় করে নিচ্ছে সকলের।

অল্পের জন্য পদক হাতছাড়া হলেও ভারতের মহিলা হকি দলের কৃতিত্বকে স্বীকৃতি জানাচ্ছে হরিয়ানা সরকার। হরিনায়ান মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টর শুক্রবার সোশ্যাল মিডিয়ায় ভারতীয় দলকে টোকিওর দুরন্ত পারফর্ম্যান্সের জন্য অভিনন্দন জানান। সেই সঙ্গে তিনি ঘোষণা করেন যে, ভারতীয় দলের হয়ে প্রতিনিধিত্ব করা হরিয়ানার ৯ জন মহিলা হকি খেলোয়াড়কে ৫০ লক্ষ টাকা করে আর্থিক পুরস্কার দেওয়া হবে।

(টোকিও অলিম্পিক্স ২০২০-র যাবতীয় খবর, আপডেটের জন্য চোখ রাখুন হিন্দুস্তান টাইমস বাংলায়)

উল্লেখ্য, ভারতের মহিলা হকি দলে হরিয়ানারা খেলোয়াড়রা হলেন নভজ্যোত কউর, মনিকা মালিক, শর্মিলা দেবী, সবিতা পুনিয়া, উদিতা দুহান, নভনীত কউর, রানি রামপাল, নেহা ও নিশা।

এর আগে বৃহস্পতিবার অলিম্পিক্সের ৫৭ কেজি ফ্রি-স্টাইল বিভাগে রুপো জয়ী রবি কুমার দাহিয়াকেও ৪ কোটি টাকা আর্থিক পুরস্কার দেওয়ার কথা ঘোষণা করে হরিয়ানা সরকার। সেই সঙ্গে তাঁকে সরকারি চাকরি ও কম টাকায় জমিও দেওয়ার কথাও জানানো হয় সরকারি তরফে।

বন্ধ করুন