বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > ফের ব্যর্থ, দীপিকা-অতনু জায়গা পেলেন না দলে! তারুণ্য ভরা নতুন ভোরের স্বপ্ন দেখছে ভারতীয় তিরন্দাজি

ফের ব্যর্থ, দীপিকা-অতনু জায়গা পেলেন না দলে! তারুণ্য ভরা নতুন ভোরের স্বপ্ন দেখছে ভারতীয় তিরন্দাজি

দীপিকা কুমারী, অতনু দাস

অলিম্পিক্স থেকে ফিরেই সোনিপতের সিলেকশন ট্রায়ালে অংশ নিয়েছিলেন দীপিকা কুমারী, অতনু দাস, তরুণদীপ রাইরা। কিন্তু সেখানেও ব্যর্থ হলেন দীপিকা কুমারীরা। তরুণ-যুবতিরা দলে জায়গা করে নিলেন।

টোকিও অলিম্পিক্স এখন অতীত, এবার সামনে ২০২৪ প্যারিস অলিম্পিক্স। তিরন্দিজিতে টোকিও অলিম্পিক্সে ব্যর্থ হয়েছে ভারতীয় দল, সেই কারণেই ২০২৪ সালের কাজটা এখন থেকেই শুরু করে দিল ভারত। তিরন্দাজির বিশ্ব চ্যাম্পিয়নশিপ থেকেই যেন সেই কাজের শুরু হয়েগেল। দীপিকা-অতনুদের টোপকে এবার নিজেদের জায়গা দখল করছে ভারতের তরুণ-তরণীরা। সোনিপতের ট্রায়ালে দেখা যাচ্ছে সেই রকমই সব দৃশ্য। ভারত এবার নতুন ভাবে আসতে চলেছে। যা দেখে খুশি সকলেই।  

অলিম্পিক্স থেকে ফিরেই সোনিপতের সিলেকশন ট্রায়ালে অংশ নিয়েছিলেন দীপিকা কুমারী, অতনু দাস, তরুণদীপ রাইরা। কিন্তু সেখানেও ব্যর্থ হলেন দীপিকা কুমারীরা। আগামী মাসেই বসছে তিরন্দাজির বিশ্ব চ্যাম্পিয়নশিপের আসর। সোনিপতের সিলেকশন ট্রায়ালে দীপিকা চতুর্থ স্থান দখল করায় তিরন্দাজির বিশ্ব চ্যাম্পিয়নশিপ দলে জায়গা পেলেন না তিনি। এর ফলে বিশ্ব চ্যাম্পিয়নশিপের মহিলাদের রিকার্ভ দলে সুযোগ পেয়ে গেলেন কোমলিকা বারি, অঙ্কিতা ভকত এবং ১৭ বছরের হরিয়ানার মেয়ে রিধি ফোড়। কম্পাউন্ড টিমে মহিলাদের মধ্যে রয়েছেন মুসকান কিরার, জ্যোতি সুরেখা ভেন্নম ও প্রিয়া গুর্জর।

অন্যদিকে ফল ভাল করতে পারলেন না অতনু দাস, প্রবীণ যাদবরা। ফলে দলে তরুণরা জায়গা করে নিয়েছেন। পুরুষদের মধ্যে সিলেকশন ট্রায়ালে অলিম্পিয়ান অতনু দাস ১৭তম, প্রবীণ যাদব ২০তম ও তরুণদীপ রাই নবম স্থান দখল করেন। রিকার্ভ পুরুষ দলে জায়গা পেয়ে গেলেন পঞ্জাবের আদিত্য চৌধুরী, মহারাষ্ট্রের ১৯ বছরের তিরন্দাজ পার্থ সালুঙ্খে এবং ২০১৪ সালে ইউথ অলিম্পিক্সে ব্রোঞ্জজয়ী অতুল ভার্মা। দ্রোণাচার্য তথা অর্জুন পুরস্কারপ্রাপ্ত সঞ্জীবা সিং সোনিপতের ট্রায়ালের দেখাশোনা করছেন। তিনি বলেন, যেভাবে জুনিয়ররা সিনিয়র দলে জায়গা করে নিলেন তা যথেষ্ট ইতিবাচক দিক। ভারতের এই নিউ লুক দলের গড় বয়স এখন ২০। কম্পাউন্ড টিমে পুরুষ তিরন্দাজদের দলে রয়েছেন দিল্লির অভিষেক ভার্মা, সঙ্গম সিং বিসলা ও ঋষভ যাদব।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল জোর করে হারিয়ে দেওয়া হল নেপালকে! আম্পায়ারের ‘মারাত্মক ভুল’ চোখে পড়ল নেটিজেনদের ১৯ মিনিটের স্পেলে শেষ ক্রোয়েশিয়া, ৩ গোলে জিতে ইউরো শুরু স্পেনের, ইতিহাস ইয়ামালের প্রেমে মজে বিক্রম-মধুমিতা! সামনে এল তাঁদের 'সূর্য' লুক ১৫ অগস্ট মুক্তি পাচ্ছে না 'পুষ্পা-২', স্ত্রী-২র সঙ্গে সংঘর্ষ এড়াতেই সিদ্ধান্ত? ২০% বাড়িয়ে DA দেওয়া হবে বাংলার এই সরকারি কর্মচারীদের! কাদের ভাগ্য চমকাবে? পর্যটক বোঝাই টেম্পো ট্রাভেলার পড়ল অলোকানন্দায়, রুদ্রপ্রয়াগে মৃত ১৪ পয়েন্ট তালিকায় কানাডাও টপকে গেল পাকিস্তানকে, বাবররা কি লাস্টবয় হয়ে থামবেন? পাহাড়ি পথে মধুমিতার কোলে শুয়ে বিক্রম, টলিপাড়ায় নতুন প্রেমের চর্চা, ব্য়াপার কী? শর্তসাপেক্ষ জামিনে জেলমুক্তি শাহজাহান অনুগামীর, একাধিক শর্ত দিল বসিরহাট আদালত

T20 WC 2024

জোর করে হারিয়ে দেওয়া হল নেপালকে! আম্পায়ারের ‘মারাত্মক ভুল’ চোখে পড়ল নেটিজেনদের ভারতের বেলায় ৩টি ড্রায়ার, USA ম্যাচে ১টি, পাকিস্তানকে ছিটকে দিতে ICC-র কারসাজি? T20 WC: শাহিনকে সমর্থন না করার জন্য ফের বাবরের উপর ক্ষোভ উগরালেন শহিদ আফ্রিদি বিশ্বের যে কোনও দলকে হারাতে পারে আমেরিকা- সুপার আটে ওঠার পর হুঙ্কার সহ-অধিনায়কের দলে ৩টি গ্রুপ,কেউ কারও সঙ্গে কথা বলে না- T20 WC-এ পাক বিপর্যয়ের কারণ দলীয় কোন্দল ভয়ঙ্কর দুর্ঘটনার রেশ কাটিয়ে ভারতীয় দলের হিরো! পন্তের প্রশংসায় দলের ফিল্ডিং কোচ ভারতের ব্যাটারদের পরিকল্পনায় জল ঢালতে পারে ফ্লোরিডার আবহাওয়া! আফগানিস্তান ক্রিকেটের উন্নতি চান, তাই এক পয়সাও পারিশ্রমিক নেননি অজয় জাদেজা! ওপেন করবেন বিরাটই, দলে কুলদীপ! শনিবার গ্রুপ স্টেজের শেষ ম্যাচে সম্ভাব্য দল কেমন? সুপার ৮-এ নামার আগে বড় ধাক্কা আফগানিস্তানের!সুবিধা হল ভারতের… ছিটকে গেলেন মুজিব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.