বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > হরির লুঠের মতো পেনাল্টি কর্নার কুড়িয়েছে বেলজিয়াম, রেফারিং নিয়ে ক্ষোভ নেটিজেনদের
ভিডিও রেফারেলের দিকে তাকিয়ে ভারতীয় দল। ছবি- পিটিআই (PTI)
ভিডিও রেফারেলের দিকে তাকিয়ে ভারতীয় দল। ছবি- পিটিআই (PTI)

হরির লুঠের মতো পেনাল্টি কর্নার কুড়িয়েছে বেলজিয়াম, রেফারিং নিয়ে ক্ষোভ নেটিজেনদের

  • চতুর্থ কোয়ার্টারে বেলজিয়ামের জোড়া গোলের পিছনে রেফারির বদান্যতা দেখছেন ভারতীয় সমর্থকরা।

আক্রমণ-প্রতিআক্রমণে ভরা ম্যাচ ঘিরে শুরু থেকে শেষ পর্যন্ত ছিল চরম উত্তেজনা। যদিও ভারত-বেলজিয়াম টোকিও অলিম্পিক্সের সেমিফাইনাল ম্যাচে রেফারির বেশ কয়েকটি সিদ্ধান্ত নিয়ে খুশি হতে পারেননি সমর্থকরা। ভারতীয় সমর্থরা অন্তত দু'টি ক্ষেত্রে বেলজিয়াম রেফারির বদান্যতা পেয়েছে বলে দাবি করেন সোশ্যাল মিডিয়ায়। যার ফলেই ভারতকে হারতে হয়েছে বলে মত তাঁদের।

তৃতীয় কোয়ার্টার পর্যন্ত ম্যাচ ২-২ গোলের সমতায় দাঁড়িয়েছিল। তবে শেষ কোয়ার্টারে পেনাল্টি কর্নার ও একটি পেনাল্টি স্ট্রোক থেকে জোড়া গোল করেন আলেকজান্ডার। এই দু'টি গোল নিয়েই ক্ষোভ নেটিজেনদের।

(টোকিও অলিম্পিক্স ২০২০-র যাবতীয় খবর, আপডেটের জন্য চোখ রাখুন হিন্দুস্তান টাইমস বাংলায়)

তাছাড়া যেভাবে হরির লুঠের মতো বেলজিয়ামকে পেনাল্টি কর্নার উপহার দেওয়া হয়েছে, তাতেও খুশি নন নেটিজেনদের একাংশ। কেউ কেউ নিছক মজা করে ম্যাচ নিয়ে মিম শেয়ার করেছেন সোশ্যাল মিডিয়ায়। কেউ আবার মিমের মাধ্যমে রেফারির বিরুদ্ধে নিজের ক্ষোভ উগড়ে দিয়েছেন। সব মিলিয়ে রেফারির পক্ষপাতিত্বের অভিযোগ তুলতে শুরু করেছেন হকিপ্রেমীরা।

উল্লেখ্য, সারা ম্যাচে ভারত মোট ৫টি পেনাল্টি কর্নার পেয়েছে। যার একটিকে গোলে পরিণত করেন হরমনপ্রীত। অন্যদিকে, বেলজিয়াম ম্যাচে মোট ১৪টি পেনাল্টি কর্নার পায়। একটি পেনাল্টিও উপহার পায় তারা। বেলজিয়াম পেনাল্টি কর্নার থেকে ৩টি এবং পেনাল্টি থেকে ১টি গোল করে।

বন্ধ করুন