বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > রুপো জয়ের পুরস্কার, রবি কুমার দাহিয়াকে ৪ কোটি টাকা, চাকরি দিচ্ছে হরিয়ানা সরকার
রবি কুমার দাহিয়া। ছবি: রয়টার্স
রবি কুমার দাহিয়া। ছবি: রয়টার্স

রুপো জয়ের পুরস্কার, রবি কুমার দাহিয়াকে ৪ কোটি টাকা, চাকরি দিচ্ছে হরিয়ানা সরকার

  • অলিম্পিক্সে ৫৭ কেজি ফ্রিস্টাইল বিভাগে রুপো জিতেছেন রবি কুমার দাহিয়া। আর তিনি পদক জেতার সঙ্গে সঙ্গেই পুরস্কারের ঘোষণা করে দিয়েছে হরিয়ানা সরকার। তারা দাহিয়াকে ৪ কোটি টাকা দিচ্ছে। সেই সঙ্গে দিচ্ছে সরকারি চাকরি। এখানেই শেষ নয়, তারা তাদের রুপোজয়ী কুস্তিগিরকে অনেক কম টাকায় জমিও দিচ্ছে।

পদক জয়ের সঙ্গে সঙ্গে পুরস্কারের বন্যা বয়ে চলেছে। টোকিও অলিম্পিক্স থেকে হরিয়ানার যে সব ভারতীয় অ্যাথলিট পদক পাচ্ছেন, তাঁদের একেবারে পুরস্কারে মুড়ে দিচ্ছেন সেই রাজ্যের সরকার। এই যেমন কুস্তিতে রুপো জয়ের পর রবি কুমার দাহিয়ার জন্য বড় পুরস্কার ঘোষণা করেছে হরিয়ানা সরকার।

অলিম্পিক্সে ৫৭ কেজি ফ্রিস্টাইল বিভাগে রুপো জিতেছেন রবি কুমার দাহিয়া। আর তিনি পদক জেতার সঙ্গে সঙ্গেই পুরস্কারের ঘোষণা করে দিয়েছে হরিয়ানা সরকার। তারা দাহিয়াকে ৪ কোটি টাকা দিচ্ছে। সেই সঙ্গে দিচ্ছে সরকারি চাকরি। এখানেই শেষ নয়, তারা তাদের রুপোজয়ী কুস্তিগিরকে অনেক কম টাকায় জমিও দিচ্ছে। 

এর সঙ্গেই আবার রবি কুমার দাহিয়ার গ্রাম নাহারিতে কুস্তির জন্য একটি ইন্ডোর স্টেডিয়াম তৈরি করা হবে বলেও ঘোষণা করা হয়েছে। সেখানে যাবতীয় আধুনিক সুযোগ সুবিধেও থাকবে। হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টর এই ঘোষণা করেন।

তিনি কাজের মাঝেই রবি কুমার দাহিয়ার খেলা দেখেছেন। তার পরে একটি টুইট করে দাহিয়াকে অভিনন্দন জানিয়ে হরিয়ানার মুখ্যমন্ত্রী লিখেছেন, ‘আমাদের ঘরের ছেলে রবি দাহিয়া শুধু হরিয়ানার নয়, সারা ভারতের হৃদয় জিতে নিয়েছে। রুপো জেতার জন্য ওকে অনেক অভিনন্দন ও শুভেচ্ছা।’

ব্রোঞ্জ পদকজয়ী ভারতীয় পুরুষ হকি দলের যে সমস্ত সদস্য হরিয়ানার, তাঁদের জন্যও আড়াই কোটি টাকার সঙ্গে সরকারি চাকরি এবং কম দামে জমি দেওয়ার কথা ঘোষণা করেছে খট্টরের সরকার।

বন্ধ করুন