বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > ২০৩৬ অথবা ৪০-এর অলিম্পিক্সের আয়োজন করতে চায় ভারত, দাবি IOC প্রেসিডেন্টের

২০৩৬ অথবা ৪০-এর অলিম্পিক্সের আয়োজন করতে চায় ভারত, দাবি IOC প্রেসিডেন্টের

আইওসি প্রেসিডেন্ট থমাস বাখ।

ভারত সব রকম প্রস্ততি সেরে রাখছে ২০৩৬ অথবা ২০৪০ সালের গেমসের আয়োজক হওয়ার জন্য। ভারত ছাড়াও এই লড়াইয়ে রয়েছে কাতার,ইন্দোনেশিয়া,জার্মানি।

শুভব্রত মুখার্জি: টোকিও অলিম্পিক্সের মঞ্চে ভারতীয় অ্যাথলিটরা প্রমাণ করেছে, ধীরে ধীরে বিশ্বের অন্যতম শক্তিশালী প্রতিপক্ষ হয়ে উঠছেন তাঁরা। উল্লেখ্য এই বছরেই ভারত তাদের অলিম্পিক্স ইতিহাসে সব থেকে বড় দল নিয়ে গেমসের মঞ্চে খেলতে নেমেছিল। পদক জয়ের নিরীখেও এটি ছিল ভারতের সব থেকে সফলতম অলিম্পিক্স। আর এমন আবহেই ভারতীয় সমর্থকদের জন্য আর ও বড় খুশির খবর শোনালেন আন্তর্জাতিক অলিম্পিক্স কাউন্সিলের প্রেসিডেন্ট থমাস বাখ। ২০৩৬ অথবা ২০৪০ সালের অলিম্পিক্স ভারতে আয়োজনের বিষয়ে মরিয়া ভারতীয় অলিম্পিক্স অ্যাসোসিয়েশন।

উল্লেখ্য গত সপ্তাহেই আইওসির তরফে ২০৩২ সালের গ্রীষ্মকালীন অলিম্পিক্সের আয়োজক হিসেবে অস্ট্রেলিয়ার ব্রিসবেনের নাম ঘোষণা করা হয়েছে। আর এর পরেই ভারত সব রকম প্রস্ততি সেরে রাখছে ২০৩৬ অথবা ২০৪০ সালের গেমসের আয়োজক হওয়ার বিষয়ে। তবে এই দু'টি গেমসের আয়োজনের দায়িত্ব না পেলেও যে ভারত তাদের প্রয়াস থামিয়ে দেবে, তা নয় । পরবর্তী গেমসের আয়োজনের বিষয়েও তারা প্রচেষ্টা করবে। ভারত ছাড়াও এই লড়াইয়ে রয়েছে কাতার,ইন্দোনেশিয়া,জার্মানি।

উল্লেখ্য সাম্প্রতিক কালে আয়োজিত টোকিও গেমসে অত্যধিক খরচ খরচার কারণে স্থানীয় ভাবে প্রবল বিক্ষোভের মুখে পড়তে হয়েছিল সে দেশের সরকারকে। আইওএর সেক্রেটারি জেনারেল রাজীব মেহতা ভারতের এই অলিম্পিক্স আয়োজনের দাবি জানানোর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন ' টোকিও গেমসের আগেই আইওসির কমিশন এক ভার্চুয়াল মিটিংয়ের আয়োজন করেছিল। যেখানে ভারত ২০৩৬ সাল বা তার পরবর্তী গেমসের আয়োজনের বিষয়ে তাদের সদিচ্ছার কথা স্পষ্ট করে।'

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

চুপিসারে ব্যাগ এনে রেখে দিয়েছিল ক্যাফেতে, প্রকাশ্যে বেঙ্গালুরু বিস্ফোরণের 'মুখ' কর কমল ডিজেলে, কতটা নামল? তবে ফের বাড়ল অপরিশোধিত পেট্রোলের ‘উইন্ডফল ট্যাক্স’ জামশেদপুর ম্যাচের জয়টা আগে উপভোগ করতে চাই- ডার্বি নিয়ে নাকি এখনই ভাবছেন না হাবাস ভারত, দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ডকে পিছনে ফেলে টেস্টে ইতিহাস গড়ল আয়ারল্যান্ড মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২ মার্চের রাশিফল গর্ভাবস্থার খবরের পর ইনস্টায় প্রথম পোস্ট দীপিকার, ৬ ছবিতে কি দেখা গেল বেবিবাম্প মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২ মার্চের রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২ মার্চের রাশিফল বিজেপি নেতা–কর্মীদের মোবাইল–মানিব্যাগ খোয়া যাওয়ার অভিযোগ, মোদীর সভায় চুরি হরিয়ানা স্টিলার্সকে ২৮-২৫ হারিয়ে প্রো কবাডির প্রথমবার শিরোপা জিতল পুনেরি পল্টন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.