বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > ২০৩৬ অথবা ৪০-এর অলিম্পিক্সের আয়োজন করতে চায় ভারত, দাবি IOC প্রেসিডেন্টের
আইওসি প্রেসিডেন্ট থমাস বাখ।
আইওসি প্রেসিডেন্ট থমাস বাখ।

২০৩৬ অথবা ৪০-এর অলিম্পিক্সের আয়োজন করতে চায় ভারত, দাবি IOC প্রেসিডেন্টের

  • ভারত সব রকম প্রস্ততি সেরে রাখছে ২০৩৬ অথবা ২০৪০ সালের গেমসের আয়োজক হওয়ার জন্য। ভারত ছাড়াও এই লড়াইয়ে রয়েছে কাতার,ইন্দোনেশিয়া,জার্মানি।

শুভব্রত মুখার্জি: টোকিও অলিম্পিক্সের মঞ্চে ভারতীয় অ্যাথলিটরা প্রমাণ করেছে, ধীরে ধীরে বিশ্বের অন্যতম শক্তিশালী প্রতিপক্ষ হয়ে উঠছেন তাঁরা। উল্লেখ্য এই বছরেই ভারত তাদের অলিম্পিক্স ইতিহাসে সব থেকে বড় দল নিয়ে গেমসের মঞ্চে খেলতে নেমেছিল। পদক জয়ের নিরীখেও এটি ছিল ভারতের সব থেকে সফলতম অলিম্পিক্স। আর এমন আবহেই ভারতীয় সমর্থকদের জন্য আর ও বড় খুশির খবর শোনালেন আন্তর্জাতিক অলিম্পিক্স কাউন্সিলের প্রেসিডেন্ট থমাস বাখ। ২০৩৬ অথবা ২০৪০ সালের অলিম্পিক্স ভারতে আয়োজনের বিষয়ে মরিয়া ভারতীয় অলিম্পিক্স অ্যাসোসিয়েশন।

উল্লেখ্য গত সপ্তাহেই আইওসির তরফে ২০৩২ সালের গ্রীষ্মকালীন অলিম্পিক্সের আয়োজক হিসেবে অস্ট্রেলিয়ার ব্রিসবেনের নাম ঘোষণা করা হয়েছে। আর এর পরেই ভারত সব রকম প্রস্ততি সেরে রাখছে ২০৩৬ অথবা ২০৪০ সালের গেমসের আয়োজক হওয়ার বিষয়ে। তবে এই দু'টি গেমসের আয়োজনের দায়িত্ব না পেলেও যে ভারত তাদের প্রয়াস থামিয়ে দেবে, তা নয় । পরবর্তী গেমসের আয়োজনের বিষয়েও তারা প্রচেষ্টা করবে। ভারত ছাড়াও এই লড়াইয়ে রয়েছে কাতার,ইন্দোনেশিয়া,জার্মানি।

উল্লেখ্য সাম্প্রতিক কালে আয়োজিত টোকিও গেমসে অত্যধিক খরচ খরচার কারণে স্থানীয় ভাবে প্রবল বিক্ষোভের মুখে পড়তে হয়েছিল সে দেশের সরকারকে। আইওএর সেক্রেটারি জেনারেল রাজীব মেহতা ভারতের এই অলিম্পিক্স আয়োজনের দাবি জানানোর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন ' টোকিও গেমসের আগেই আইওসির কমিশন এক ভার্চুয়াল মিটিংয়ের আয়োজন করেছিল। যেখানে ভারত ২০৩৬ সাল বা তার পরবর্তী গেমসের আয়োজনের বিষয়ে তাদের সদিচ্ছার কথা স্পষ্ট করে।'

বন্ধ করুন