বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > এশিয়ান রেকর্ড গড়েও অল্পের জন্য ছেলেদের ৪x৪০০ মিটার রিলের ফাইনালে উঠতে পারল না ভারত
অল্পের জন্য ফাইনালে উঠতে পারল না ভারতের ৪x৪০০ মিটার রিলে টিম। ছবি- টুইটার।
অল্পের জন্য ফাইনালে উঠতে পারল না ভারতের ৪x৪০০ মিটার রিলে টিম। ছবি- টুইটার।

এশিয়ান রেকর্ড গড়েও অল্পের জন্য ছেলেদের ৪x৪০০ মিটার রিলের ফাইনালে উঠতে পারল না ভারত

  • ভারত দু'নম্বর হিটে পোল্যান্ড, জামাইকা ও বেলজিয়ামের পিছনে চার নম্বরে থেকে রেস শেষ করে।

এশিয়ান রেকর্ড গড়েও টোকিও অলিম্পিক্সের ফাইনালে উঠতে পারল না ভারত। ছেলেদের ৪x৪০০ মিটার রিলের হিটে সার্বিকভাবে ১৬ দলের মধ্যে ৯ নম্বরে শেষ করে ভারত। প্রথম ৮টি দল ফাইনালের টিকিট অর্জন করে।

দু'টি হিটের প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থানাধিকারী দল সরাসরি ফাইনালে ওঠে। এই ৬টি দল ছাড়া সার্বিকভাবে সকথেকে কম সময়ে ইভেন্ট শেষ করা দু'টি দল ফাইনালের টিকিট পেয়ে যায়।

(টোকিও অলিম্পিক্স ২০২০-র যাবতীয় খবর, আপডেটের জন্য চোখ রাখুন হিন্দুস্তান টাইমস বাংলায়)

ভারত দু'নম্বর হিটে পোল্যান্ড, জামাইকা ও বেলজিয়ামের পিছনে চার নম্বরে থেকে রেস শেষ করে। সুতরাং, পোল্যান্ড, জামাইকা ও বেলজিয়াম সরাসরি ফাইনালে চলে যায়। এক নম্বর হিটের প্রথম তিনটি দল আমেরিকা, বতসোয়ানা ও ত্রিনিদাদ অ্যান্ড টোবাগো সরাসরি ফাইনালের টিকিট অর্জন করে। এক নম্বর হিটের চতুর্থ ও পঞ্চম স্থানে থাকা ইতালি ও নেদারল্যান্ডস ভারতের থেকে কম সময়ে রেস শেষ করায় তারা ফাইনালের যোগ্যতা অর্জন করে।

ভারত ৩ মিনিট ০.২৫ সেকেন্ডে রেস শেষ করে, যা নতুন এশিয়ান রেকর্ড হিসেবে চিহ্নিত হয়। স্বাভাবিকভাবেই এটি ভারতের নতুন ন্যাশনাল রেকর্ডও বটে।

সময়ের নিরিখে আট নম্বরে থেকে ফাইনালে ওঠা বেলজিয়াম রেস শেষ করে ২ মিনিট ৫৯.৩৭ সেকেন্ডে। সুতরাং এক সেকেন্ডেরও কম (০.৮৮ সেকেন্ড) সময়ে পিছিয়ে থেকে ফাইনালের টিকিট হাতছাড়া করে ভারত।

ভারতের হয়ে ছেলেদের ৪x৪০০ মিটার রিলেতে অংশ নেন মহম্মদ আনাস, নির্মল নোয়া, আরোকিয়া রাজীব ও অমোজ জেকব। আনাস ৪৫.৬৭ সেকেন্ডে ৪০০ মিটারের প্রথম ল্যাপ (লেগ) শেষ করেন। নির্মল ৪৫.০৬ সেকেন্ড সময় নেন নিজের ল্যাপে। রাজীব ৪৪.৮৪ সেকেন্ডে নিজের ল্যাপ শেষ করেন। জেকব ৪৪.৬৮ সেকেন্ডে শেষ ৪০০ মিটার অতিক্রম করেন।

বন্ধ করুন