বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > টোকিও অলিম্পিক্সে মার্কিন যুক্তরাষ্ট্র ও ব্রাজিলকে ছাপিয়ে শীর্ষে ভারত! সোশ্যাল মিডিয়ায় অনন্য নজির নীরজ, পিভি সিন্ধুদের

টোকিও অলিম্পিক্সে মার্কিন যুক্তরাষ্ট্র ও ব্রাজিলকে ছাপিয়ে শীর্ষে ভারত! সোশ্যাল মিডিয়ায় অনন্য নজির নীরজ, পিভি সিন্ধুদের

নীরজ চোপড়া ও রবি দাহিয়া (ছবি:এএনআই)

সদ্য সমাপ্ত টোকিও অলিম্পিক্সে ভারত শুধু ট্র্যাক অ্যান্ড ফিল্ডেই নয়, অনলাইনেও তার সেরা পারফরমেন্স দেখিয়েছে। একটি ট্রেন্ড রিপোর্টে বলা হয়েছে, ফেসবুক এবং ইনস্টাগ্রামের বিচারে মার্কিন যুক্তরাষ্ট্র ও ব্রাজিলকেও ছাপিয়ে গিয়েছে ভারত।

সদ্য সমাপ্ত টোকিও অলিম্পিক্স ভারত শুধু ট্র্যাক অ্যান্ড ফিল্ডেই নয়, অনলাইনেও তার সেরা পারফরমেন্স দেখিয়েছে। একটি ট্রেন্ড রিপোর্টে বলা হয়েছে, ফেসবুক এবং ইনস্টাগ্রামের বিচারে মার্কিন যুক্তরাষ্ট্র ও ব্রাজিলকেও ছাপিয়ে গিয়েছে ভারত। টোকিও অলিম্পিক্স চলাকালীন, গেমস সম্পর্কিত নানা পোস্ট, নানা ছবি পোস্ট করা ও ক্রীড়াবিদদের সম্পর্কে সার্চ করার ভিত্তিতে সব থেকে বেশি এঙ্গেজমেন্ট ছিল ভারতীয়দের মধ্যে। যার ফলে বলা যেতে পারে যদি ফেসবুক বা ইনস্টাগ্রাম পদক দেওয়া শুরু করে তাহলে সব থেকে বেশি পদক মূল্যবাণ বা বলা যেতে পারে সোনার পদকটাই জিতবে ভারত।   

ফেসবুক এবং ইনস্টাগ্রামের তথ্য অনুসারে, দুটি ওয়েবসাইটে অলিম্পিক্স-সংক্রান্ত কথোপকথনে ভারত যুক্তরাষ্ট্র ও ব্রাজিলকে পিছনে ফেলে দিয়েছে। ফেসবুক গেমস সম্পর্কে বিশ্বব্যাপী সর্বোচ্চ অংশগ্রহণের নম্বর পরিসংখ্যান করেছে। এবং সেখান থেকেই এই রিপোর্ট উঠে আসছে। অগস্টের ৭ তারিখ, যে দিন নীরজ চোপড়া অলিম্পিক্সে সোনার পদক জেতেন সে দিনের নেটওয়ার্ক অনুসন্ধান করে জানা গিয়েছে, চোপড়া এই প্ল্যাটফর্মে দ্বিতীয় সর্বাধিক উল্লেখিত ক্রীড়াবিদ হিসাবে আবির্ভূত হয়েছেন। মার্কিন জিমন্যাস্ট সিমোনে বাইলসের পিছনেই রয়েছেন তিনি। নীরজের পরেই রয়েছেন ব্রাজিলের অ্যাথলেট। নীরজের পারফরম্যান্স তাকে ইনস্টাগ্রামের শীর্ষে নিয়েগেছে এবং গেমস চলাকালীন তিনি ২.8 মিলিয়ন ফলোয়ার্স পেয়েছেন। তিনি বিশ্বব্যাপী ফটো-শেয়ারিং প্ল্যাটফর্মে সর্বাধিক উল্লেখিত ক্রীড়াবিদ।

ব্রোঞ্জ পদকজয়ী শাটলার পি.ভি. সিন্ধু এবং বক্সার এমসি মেরি কম অন্যান্য ভারতীয় ক্রীড়াবিদদের মধ্যে রয়েছেন যাদের ২৩ ই জুলাই থেকে ৮ অগস্টের মধ্যে ইনস্টাগ্রামে সবচেয়ে বেশি অনুসরণ করা হয়েছিল। ইনস্টাগ্রামে অনন্য নজির গড়েছেন ১৩ বছর বয়সী অলিম্পিক্সে রৌপ্যপদক জয়ী ব্রাজিলিয়ান ক্রীড়াবিদ রায়সা লিয়াল। তাঁর একটি ভিডিয়ো ১১ মিলিয়ন ভিউ পেয়েছে। তিনি প্ল্যাটফর্মে ৫.৮ মিলিয়নেরও বেশি ফলোয়ার্স পেয়েছেন এবং গেমসের সময় বিশ্বব্যাপী ইনস্টাগ্রামে সবচেয়ে বেশি ইন্টারঅ্যাকশন চালানো অ্যাথলিটদের তালিকায় শীর্ষে ছিলেন রায়সা লিয়াল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

রাশিয়ার পরমাণু শক্তির আধুনিকীকরণ নিয়ে পুতিনের কণ্ঠে প্রচ্ছন্ন হুঙ্কার সন্দেশখালি আন্দোলনের মুখকে নিয়েই ড্যামেজ কন্ট্রোলে মন্ত্রী, আশায় সুজয় স্যার ‘মদ’ খেয়ে' স্কুলের সামনে পড়ে শিক্ষক! হিন্দি বিভাগের স্যারের ‘কীর্তিতে’ থ সকলে Crew: বিমান সেবিকার ভেকধারী পাকা চোর! করিনা-টাবুদের কাণ্ডকারখানা ঘিরে তুলকালাম দ্রাবিড়কে ছাপিয়ে কোহলির রেকর্ড ভাঙার প্রতীক্ষায় যশস্বী, গুঁড়িয়েছেন বীরুর নজিরও গ্রেটার তিপ্রাল্যান্ডের দাবিতে প্রেশার গেম! ভোটের আগে আমরণ অনশনের পথে প্রদ্যোৎ মেয়ের কোলে ছেলে, অনীক পুত্র আদবান-এর মুখে ভাত, দেখুন অন্দরের ছবি Water Drinking Problems: প্রয়োজনের চেয়ে বেশি জল খেলে এইসব ক্ষতি হয়, আজ নিজেই জেনে নিন পুকুরের নীচে পা দিতেই…, বিহারে ট্রাক্টর দুর্ঘটনায় হাড়হিম অভিজ্ঞতা উদ্ধারকারীদের EPL 2023 (Bournemouth vs Manchester City) Live Updates:

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.