বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > তিরন্দাজিতে বিশ্বরেকর্ড গড়ে পোল্যান্ডে চ্যাম্পিয়ন ভারতের অনূর্ধ্ব ১৮ মহিলা দল
তিরন্দাজিতে বিশ্বরেকর্ড গড়ল ভারতীয় তিরন্দাজ দল (ছবি: টুইটার)
তিরন্দাজিতে বিশ্বরেকর্ড গড়ল ভারতীয় তিরন্দাজ দল (ছবি: টুইটার)

তিরন্দাজিতে বিশ্বরেকর্ড গড়ে পোল্যান্ডে চ্যাম্পিয়ন ভারতের অনূর্ধ্ব ১৮ মহিলা দল

  • পোল্যান্ডে অনুষ্ঠিত বিশ্ব যুব তিরন্দাজিতে বিশ্বরেকর্ড গড়ল ভারতের অনূর্ধ্ব ১৮ মহিলাদের কম্পাউন্ড দল। সর্বোচ্চ সম্ভাব্য ২১৬০ পয়েন্টের মধ্যে ভারতীয় তিরন্দাজরা ২০৬৭ পয়েন্ট জিতলেন। বিশ্বরেকর্ডের থেকেও যা ২২ পয়েন্ট বেশি।

টোকিও অলিম্পিক্সে ভারতীয় তিরন্দাজি থেকে পদক না এলেও, আগামীর আশা শেষ হয়ে যাচ্ছে না। আগামী ২০২৪ প্যারিস অলিম্পিক্সের জন্য নিজেদের লাইন আপ তৈরি করে রাখছে ভারত। তিরন্দাজিতে ভারতের ভবিষ্যৎ যে উজ্জ্বল তা পোল্যান্ডের পারফরমেন্সেই স্পষ্ট। পোল্যান্ড থেকে ইতিহাস তৈরি করে ফিরছেন ভারতীয় যুব তিরন্দাজরা। বিশ্বরেকর্ড ভেঙে দিয়ে পোল্যান্ডে বিশ্বকে চমকে দিলেন ভারতের যুব মহিলা তিরন্দাজরা। 

এবারের টোকিও অলিম্পিক্সে অতনু দাস ও দীপিকা কুমারিরা আশানুরূপ ফল করতে পারেননি। ভারতীয় তিরন্দাজদের পারফরম্যান্স হতাশ করেছে দেশবাসীকে। টোকিও অলিম্পিক্স থেকে ভারতীয় তিরন্দাজদের খালি হাতে বাড়ি ফিরতে হয়েছে। তবে ভারতীয় তিরন্দাজিতে নতুন করে আশা জাগাচ্ছে ভারতের যুব তিরন্দাজ দল। বিশ্ব যুব তিরন্দাজিতে দুরন্ত ফল করে ওয়ারশ থেকে একরাশ আশা ও নতুন উদ্দীপনা নিয়ে দেশে ফিরছে অনুর্ধ্ব ১৮-র মহিলা দল।

পোল্যান্ডে অনুষ্ঠিত বিশ্ব যুব তিরন্দাজিতে বিশ্বরেকর্ড গড়ল ভারতের অনূর্ধ্ব ১৮ মহিলাদের কম্পাউন্ড দল। সর্বোচ্চ সম্ভাব্য ২১৬০ পয়েন্টের মধ্যে ভারতীয় তিরন্দাজরা ২০৬৭ পয়েন্ট জিতলেন। বিশ্বরেকর্ডের থেকেও যা ২২ পয়েন্ট বেশি। মেয়েদের দলে ছিলেন প্রিয়া গুর্জর, পরণীত কৌর, রিধু সেন্থিলকুমার। প্রিয়া ৬৯৬ মেরে ব্যাক্তিগত পোল জিতে নেন। তৃতীয় স্থানেই ছিলেন  পরণীত ও চতুর্থ স্থানে ছিলেন রিধু। তিনজনের সম্মিলিত স্কোরে শেষ পর্যন্ত চ্যাম্পিয়ন হয় ভারত।

বন্ধ করুন