বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > লিগামেন্টের চোট গুরুতর, এই বছর আর কুস্তির রিং-এ নামতে পারবেন না বজরং পুনিয়া
বজরং পুনিয়া।
বজরং পুনিয়া।

লিগামেন্টের চোট গুরুতর, এই বছর আর কুস্তির রিং-এ নামতে পারবেন না বজরং পুনিয়া

  • টোকিও গেমসের আগেই জুনে রাশিয়াতে চোট পেয়েছিলেন বজরং পুনিয়া। সেই চোট আর তীব্র যন্ত্রণা নিয়েই টোকিও-তে ব্রোঞ্জ জেতেন তিনি। গেমস থেকে ফেরার পর সম্প্রতি তার সেই চোটের জায়গায় এমআরআই করা হয়েছিল।

শুভব্রত মুখার্জি: মাত্র কয়েক সপ্তাহ আগে টোকিও অলিম্পিক্সে থেকে ভারতকে ব্রোঞ্জ পদক এনে দিয়েছিলেন ভারতীয় তারকা কুস্তিগীর বজরং পুনিয়া। তবে ২০২১ সালের মরসুমটা 'অকালেই'শেষ হয়ে গেল বজরং পুনিয়ার। তার প্রধান কারণ তাঁর লিগামেন্টের চোট। যা গুরুতর আকার ধারণ করেছে।

উল্লেখ্য টোকিও গেমসের আগেই জুনে রাশিয়াতে চোট পেয়েছিলেন বজরং পুনিয়া। সেই চোট আর তীব্র যন্ত্রণা নিয়েই টোকিও-তে ব্রোঞ্জ জেতেন তিনি। গেমস থেকে ফেরার পর সম্প্রতি তার সেই চোটের জায়গায় এমআরআই করা হয়েছিল। ডাক্তার দিনশ পারডিওয়ালার তত্ত্বাবধানে তাঁর চিকিৎসা চলছে। মুম্বইয়ের কোকিলাবেন ধীরুভাই হাসপাতালে স্পোর্টস বিভাগে এখন তাঁর চিকিৎসা চলছে। তার ডান পায়ের লিগামেন্টের চোট খুবই গুরুতর। লিগামেন্ট ছিঁড়ে গিয়েছে বলে জানা যায়।

যার ফলে অক্টোবর মাসে ২-১০ তারিখ নরওয়ের ওসলোতে বিশ্ব কুস্তি চ্যাম্পিয়ানশিপে তিনি আর অংশ নিতে পারবেন না। রিহ্যাব শেষ করার পরেই কুস্তিতে ফিরতে পারবেন তিনি। অন্ততপক্ষে ছয় সপ্তাহ তাঁকে কুস্তি থেরে দূরে থাকতে হবে। এই বছরে আর কোনও র‌্যাঙ্কিং প্রতিযোগিতা নেই। যে কারণে এই বছরের মতো বজরং পুনিয়ার মরশুম কার্যত শেষ হয়ে গেল।

বন্ধ করুন