বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > বাজি, ড্রাম আর নাচের তালে হকি দলের মিডিও নীলকান্তের সাফল্যে উৎসবে মাতল মণিপুর
নীলকান্ত শর্মা।
নীলকান্ত শর্মা।

বাজি, ড্রাম আর নাচের তালে হকি দলের মিডিও নীলকান্তের সাফল্যে উৎসবে মাতল মণিপুর

  • বাজি ফাটিয়ে, ড্রাম বাজিয়ে, নাচের তালে একেবারে উৎসবে মেতেছিলেন নীলকান্ত শর্মার কাছের মানুষেরা।

করোনা তো কী হয়েছে! ‘কুছ পরোয়া নেহি’ মনোভাব নিয়েই বৃহস্পতিবার মণিপুরের পূর্ব ইম্ফল জেলার কোনথা আহালুপের রাস্তায় বেরিয়ে পড়েছিলেন ছেলে-মেয়ে-বুড়ো-বাচ্চা নির্বিশেষে। তবে করোনার কথা মাথায় রেখে প্রত্যেকেই মাস্ক পরেছিলেন। রাস্তায় জড়ো হয়ে উৎসবে মেতেছিলেন তাঁরা। ৪১ বছরের খরা কাটিয়ে ভারতের পুরুষ হকি টিম ব্রোঞ্জ জিতেছে তাই এই উৎসবের মেজাজ। আর সেই ব্রোঞ্জ জয়ী দলে ছিলেন মণিপুরের কোনথা জেলার এক সদস্য। মিডিও সাংলারপম নীলকান্ত শর্মা।

আর সেই খুশিতে কোনথা অঞ্চলের বাসিন্দারা রাস্তায় মিছিল বের করেছিলেন। মেয়েরা স্থানীয় জনপ্রিয় লোকনৃত্য থাবাল চোংবা নাতে নাচতে চলেছিলেন। এই নাচটি সাধারণত রাতের বেলায় পাঁচ দিন ধরে যখন রাজ্যে ইয়োশাং উৎসব চলে, তখন করা হয়ে থাকে। বাজি ফাটিয়ে, ড্রাম বাজিয়ে, নাচের তালে একেবারে উৎসবে মেতেছিলেন নীলকান্তের কাছের মানুষেরা।

রাজ্যের মুখ্যমন্ত্রী এন বীরেন সিং সেই উৎসবের ভিডিয়ো ক্লিপ শেয়ার করে লিখেছেন, ‘ভারতীয় পুরুষ হকি দলের মিডফিল্ডার নীলকান্ত শর্মার বন্ধু, পরিবার, প্রতিবেশীরা রাস্তার বেরিয়ে পড়েছিলেন এবং টোকি অলিম্পিক্সে ভারতীয় হকি দলের ব্রোঞ্জ জয়কে সেলিব্রেট করেছেন। মণিপুর আজ (বৃহস্পতিবার) আনন্দে ভরে গিয়েছে।’

এর পাশাপাশি ভারতীয় দলকে শুভেচ্ছা জানিয়েছেন এন বীরেন সিং। সেই সঙ্গে নীলকান্তের সঙ্গে একটি ভিডিও চ্যাটও ফেসবুকে দিয়েছেন তিনি। এবং নীলকান্তকে প্রতিশ্রুতি দিয়েছেন, মণিপুরে একটি ভাল চাকরি করে দেওয়ার বিষয়ে। পাশাপাশি দেশকে এবং রাজ্যকে গর্বিত করার জন্য ৭৫ লক্ষ টাকা আর্থিক পুরস্কার দেওয়ার কথাও ঘোষণা করেছেন মণিপুুরের মুখ্যমন্ত্রী। নীলকান্ত বর্তমানে ভারতীয় রেলওয়েতে চাকরি করেন।

মীরাবাঈ চানু এর আগে রুপো এনে মণিপুরকে গর্বিত করেছেন। এ বার নীলকান্ত শর্মার হকি দলের ব্রোঞ্জ পদক জয়ের পর উচ্ছ্বাসের জোয়ারে ভেসে গিয়েছে মণিপুর। এর আগেও মণিপুরকে গর্বিত করেছেন মেরি কম। যদিও এ বার মেরি টোকিও-তে সে ভাবে কিছু করতে পারেননি। মণিপুর জুড়ে তাই খেলাধূলাকে কেন্দ্র করে বাড়তি উন্মাদনা শুরু হয়ে গিয়েছে।

বন্ধ করুন