বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > সাফল্যের পুরস্কার, অতিরিক্ত পুলিশ সুপার পদে নিযুক্ত হলেন মীরাবাঈ চানু
মীরাবাঈ চানু।
মীরাবাঈ চানু।

সাফল্যের পুরস্কার, অতিরিক্ত পুলিশ সুপার পদে নিযুক্ত হলেন মীরাবাঈ চানু

  • এর আগে মণিপুর সরকার মীরাবাঈ চানুকে ১ কোটি টাকা দেওয়ার কথা ঘোষণা করেছিল। সোমবার তাঁকে পুলিশের বড় পদেও নিয়োগ করা হয়। এ ছাড়াও মণিপুরের আর এক অ্যাথলিট জুডোকা সুশীলা দেবীকে কনস্টেবল থেকে সাব ইন্সপেক্টর পদে প্রোমোশন দেওয়া হয়েছে।

টোকিও-তে নিজের স্বপ্ন সফল করেছেন তিনি। না হোক স্বর্ণপদক। রুপোই বা কম কী! এ বারের অলিম্পিক্সে ভারতকে প্রথম পদক এনে দিয়েছেন মীরাবাঈ চানু। তাঁর হাত ধরেই ভারত এখনও পর্যন্ত টোকিও অলিম্পিক্স থেকে একমাত্র পদক পেয়েছেন। আর তাঁর এই সাফল্যকে কুর্নিশ জানাতে নিজের রাজ্যের পুলিশের চাকরিতে নিযুক্ত করা হল চানুকে। তাঁকে অতিরিক্ত পুলিশ সুপার পদে নিযুক্ত করা হয়েছে।

মণিপুরের মুখ্যমন্ত্রী এন বীরেন সিং সোমবার এই কথা ঘোষণা করেন। প্রসঙ্গত, সোমবারই টোকিও থেকে দেশে ফিরেছেন তিনি। আর দেশে ফেরার পর থেকেই শুভেচ্ছার জোয়ারে ভাসছেন চানু। তার মধ্যেই এল এই খুশির খবর। এর আগে মণিপুর সরকার তাঁকে ১ কোটি টাকা দেওয়ার কথা ঘোষণা করেছিল। সোমবার তাঁকে পুলিশের বড় পদেও নিয়োগ করা হয়। এ ছাড়াও মণিপুরের আর এক অ্যাথলিট জুডোকা সুশীলা দেবীকে কনস্টেবল থেকে সাব ইন্সপেক্টর পদে প্রোমোশন দেওয়া হয়েছে।

মীরাবাঈ চানুর এই সাফল্যের পর মণিপুর সরকার রাজ্যে বিশ্বমানের একটা ওয়েটলিফটিং অ্যাকাডেমী গড়ে তোলার কথা ভাবনাচিন্তা করছে। এ ছাড়াও মণিপুর থেকে অলিম্পিক্সে অংশ গ্রহণ করেছেন যাঁরা, তাঁদের ২৫ লক্ষ করে টাকা দেওয়ারও ঘোষণা করেছে। মণিপুর থেকে চানু, বক্সার মেরি কম এবং সুশীলা দেবী সহ মোট পাঁচ জন অ্যাথলিট অলিম্পিক্সে অংশ নিয়েছে।

বন্ধ করুন