বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > 'অযথা চাপ নেওয়া বন্ধ করে আলাদা দৃষ্টিভঙ্গিতে খেলতে হবে', উপলব্ধি দীপিকা কুমারীর

'অযথা চাপ নেওয়া বন্ধ করে আলাদা দৃষ্টিভঙ্গিতে খেলতে হবে', উপলব্ধি দীপিকা কুমারীর

দীপিকা কুমারী।

এই বছর দুরন্ত ছন্দে ছিলেন দীপিকা। তিনি পাঁচ পাঁচটি বিশ্বকাপ পদকও জেতেন। ফলে স্বাভাবিক ভাবেই ১৩০ কোটি ভারতীয়ের আশা ছিল তিনি টোকিও থেকে পদক নিয়ে ফিরবেন। তবে তিনি তার পারফরম্যান্সের মধ্যে দিয়ে সেই প্রত্যাশার ধারেকাছেও পৌঁছাতে পারেননি।

শুভব্রত মুখার্জি: বিশ্ব ক্রমতালিকায় এক নম্বরে থেকে এ বারের টোকিও অলিম্পিক্সে খেলতে নেমেছিলেন দীপিকা কুমারী। তার উপর স্বাভাবিক ভাবেই ছিল প্রত্যাশার গগনচুম্বী পারদ। তবে তিনি তার পারফরম্যান্সের মধ্যে দিয়ে সেই প্রত্যাশার ধারেকাছেও পৌঁছাতে পারেননি। ২০১২ লন্ডন অলিম্পিক্স, ২০১৬ রিও অলিম্পিক্সের মতন এ বারও তাঁকে খালি হাতেই ফিরতে হয়েছে। বিভিন্ন মহল থেকে সমালোচনারও সম্মুখীন হতে হয়েছে তাঁকে। তাই এ বার আর অযথা চাপ নেওয়া নয়, তাঁর প্রধান লক্ষ্য, এক সম্পূর্ণ আলাদা দৃষ্টিভঙ্গি থেকে তার খেলাটা দেখা । যাতে বড় পর্যায়ে তিনি ভাল ভাবে খেলাটা খেলতে পারেন।

উল্লেখ্য, এই বছর দুরন্ত ছন্দে ছিলেন দীপিকা। তিনি পাঁচ পাঁচটি বিশ্বকাপ পদকও জেতেন। ফলে স্বাভাবিক ভাবেই ১৩০ কোটি ভারতীয়ের আশা ছিল তিনি টোকিও থেকে পদক নিয়ে ফিরবেন। এমন আবহে দাঁড়িয়ে দীপিকা মনে করেন, সময় এসে গেছে অলিম্পিক্সের মতন মঞ্চে অযথা চাপের বোঝা মাথায় নিয়ে পারফরম্যান্সে প্রভাব যাতে না পড়ে, তাতে লক্ষ্য দিতে হবে। সম্পূর্ণ এক আলাদা দৃষ্টিভঙ্গি থেকে তিনি গেমসে পারফরম্যান্স করার লক্ষ্য নিলে, ফল যে ভাল হবেই তা তাঁর দৃঢ় বিশ্বাস।

এই চাপের বিষয়টি নিয়ে বলতে গিয়ে দীপিকা জানান ' ওই পাঁচটা রিং-এর চাপটা আমার উপর খুব বেশি মাত্রায় চেপে বসছে।' তিনি বলেন তিনি উপলব্ধি করেছেন, গেমসে মেডেলের পিছনে দৌড়ানোর থেকে, তার উচিত মূহুর্তগুলোকে উপভোগ করা। তিনি আর ও বলেন 'সবাই বারবার বলতে থাকে যে আমাদের মেডেল নেই। সেই কথাটা আমাদের মানসিক ভাবে চাপে রাখে। আমাদের সব প্রতিযোগিতাকেই এক চোখে দেখতে হবে তা সে বিশ্বকাপ হোক বা অলিম্পিক্স। আমাদের এই জায়গায় দাঁড়িয়ে মূহুর্তগুলোকে উপভোগ করতে হবে।'

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

গুঁড়িয়ে দেবে শত্রুঘাঁটি! 'মেড ইন ইন্ডিয়া' ঘাতক ড্রোন 'নাগাস্ত্র ১' পেল সেনা G7 সম্মেলনের সমারোহের মাঝে পোপকে আলিঙ্গন মোদীর! ভারতে আসার আমন্ত্রণ PMর বিশ্বকাপে বাংলাদেশের হয়ে সর্বাধিক ম্যান অফ দ্য ম্যাচ, শাকিবের ধারেকাছে নেই কেউ অরুন্ধতীর বিরুদ্ধে ইউএপিএ আইনে মামলা, অনুমতি দিলেন দিল্লির লেফটন্যান্ট গভর্ণর জাহিরে ডুবে, ভিন ধর্মে বিয়ের কথা বাবা শত্রুঘ্ন সিনহাকেও জানাননি সোনাক্ষী? স্বাগত জানিয়ে মোদীকে হাতজোড় করে ‘নমস্তে’ মেলোনির!ছবি একনজরে, নেটপাড়া কী বলছে? সেহওয়াগ তো আর সচিন-দ্রাবিড় নয়: শাকিবের পাশে দাঁড়ালেন ইমরুল কায়েস ‘‌আপনাকে মানুষ ভোট দেয়নি, এটা মেনে নিতে হবে’‌, দিলীপকে কড়া নিশানা করলেন দিন্দা পাক দলের ভাগ্য খুব ভালো- T20 WC 2024 Super 8-এ বাবরদের চান্স নিয়ে কাইফের কটাক্ষ চাষজমির উপর ছোট্ট বাড়ি, কোথা থেকে উঠে এসেছে সারেগামাপা-র প্রতিযোগী অনীক জানা?

T20 WC 2024

কারা কত নম্বরে থেকে সুপার এইটে উঠবে, ঠিক করা আছে আগেই, ভারতের প্রতিপক্ষ কারা? T20 WC 2024-এর ম্যাচ খেলে হোটেলে ফিরেই কাজে বসতে হয়- সহজ নয় সৌরভের কর্মজীবন বাবরদের দুশ্চিন্তা বাড়িয়ে ফ্লোরিডার আহবহাওয়ার আপডেট দিলেন সূর্যকুমার যাদব দলের সাফল্যের জন্য ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটকে কৃতিত্ব দিলেন আফগান অধিনায়ক রশিদ খান হরভজনের গলায় আমিরের প্রশংসা! ভাইরাল হল ভাজ্জির ‘ফিক্সার কো সিক্সার’ পোস্ট ফিল সল্ট কেন ৬১ নম্বর জার্সি পরেন? কারণ জানলে গালাগাল দেবেন ম্যান ইউ সমর্থকরা নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামের পিচে খেলা সহজ ছিল না: রোহিতের স্বীকারোক্তি ১০-১৫ রান কম করেছি:- ভারতের বিরুদ্ধে ম্যাচ হেরে স্বীকারোক্তি অ্যারন জোন্সের পরপর ২টি ছক্কা হাঁকিয়েই ইতিহাসে নাম তুললেন সল্ট, এই রেকর্ড বিশ্বের আর কারও নেই কখনই বলব না এটা ম্যাচ জয়ী টোটাল ছিল: ব্যাটার নয়, শাকিবের গলায় বোলারদের প্রশংসা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.