বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > প্রতীক্ষার অবসান, দেশে ফিরলেন সোনার ছেলে নীরজ চোপড়া, ভিড় বিমানবন্দরে : ভিডিয়ো

প্রতীক্ষার অবসান, দেশে ফিরলেন সোনার ছেলে নীরজ চোপড়া, ভিড় বিমানবন্দরে : ভিডিয়ো

দিল্লি বিমানবন্দরে নীরজ চোপড়া। (ছবি সৌজন্য ভিডিয়ো)

যাবতীয় প্রতীক্ষার অবসান।

যাবতীয় প্রতীক্ষার অবসান। টোকিও অলিম্পিক্সে ঐতিহাসিক সোনা জয়ের পর দেশে ফিরলেন নীরজ চোপড়া। সোমবার বিকেলে দিল্লির আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন তিনি। তাঁকে অভ্যর্থনা জানাতে বিমানবন্দরে প্রচুর মানুষের ভিড় জমে গিয়েছে। তারইমধ্যে উঠল 'নীরজ, নীরজ' ধ্বনি।  

সোমবার টোকিও থেকে ভারতীয় পুরুষ ও মহিলা হকি দল এবং অ্যাথলেটিক দলের সঙ্গে ভারতে ফেরার উড়ান ধরেন নীরজ। সঙ্গে ব্রোঞ্জজয়ী বক্সার লভলিনা বড়গোহাঁই এবং ব্রোঞ্জজয়ী কুস্তিগির বজরং পুনিয়া। দিল্লিতে অবতরণের পর সকলেই দুর্দান্ত অভ্যর্থনা পান। তবে প্রতীক্ষা চলছিল, কখন নীরজ বাইরে আসেন। সোনার ছেলে কিছুক্ষণ পর বাইরে আসেন। কড়া নিরাপত্তার মধ্যে দিয়ে তাঁকে নামিয়ে আনা হয়। ধ্বনি উঠতে থাকে 'নীরজ, নীরজ'।

গত শনিবার অলিম্পিক্সে ইতিহাস তৈরি করেন নীরজ। প্রথম ভারতীয় হিসেবে ট্র্যাক অ্যান্ড ফিল্ডে পদক জেতেন। টোকিয়োর ন্যাশনাল স্টেডিয়ামে প্রথম থ্রোয়েই ৮৭ মিটারের গণ্ডি পেরিয়ে যান। ছোড়েন ৮৭.০৫ মিটার। দ্বিতীয় চেষ্টায় আরও এগিয়ে যান। সেইবার নীরজের বর্শা ৮৭.৫৮ মিটার দূরত্ব অতিক্রম করে। সেটাই শেষপর্যন্ত সোনার পদকের জন্য যথেষ্ট ছিল। 

পরে সোনার পদক গলায় নিয়ে নীরজ বলেন, ‘দ্বিতীয় থ্রোয়ের পর আমি জানতাম যে প্রথমের থেকে ভালো করেছি। আমি ভাবিনি যে আমি জিতে গিয়েছি। সেটা বিপজ্জনক হতে পারত। কারণ সেটার উপর নিজের সেরাটা দিতে পারবেন না।’ তিনি আরও বলেন, ‘তারপর আমি অলিম্পিক্স রেকর্ডের (৯০.৫৭ মিটার, বেজিং অলিম্পিক্সে হয়েছিল) জন্য ঝাঁপাব ভেবেছিলাম। কিন্তু সেই পরিকল্পনামাফিক হয়নি। পরবর্তী লক্ষ্য ৯০ মিটার।’ সেইসঙ্গে নীরজ বলেন, ‘অবিশ্বাস্য লাগছে। অ্যাথলেটিক্সে এই প্রথম ভারত সোনা জিতল। তাই আমার দারুণ লাগছে। অন্যান্য খেলাধুলোয় এবার (টোকিয়োয়) একটা সোনা এসেছে।’ সঙ্গে যোগ করেন, ‘দীর্ঘদিন পর এটা অলিম্পিক্সে আমাদের প্রথম (সোনার) পদক। অ্যাথলেটিক্সে প্রথমবার আমরা সোনা জিতেছি। আমি এবং আমার দেশের জন্য গর্বের মুহূর্ত।’ সঙ্গে যোগ করেন, ‘যোগ্যতা-অর্জন পর্বে আমি ভালো ছুড়েছিলাম। আমি জানতাম যে ফাইনালে আরও ভালো করতে পারব।’ সঙ্গে বলেন, ‘আমি জানতাম যে এটা সোনা হবে।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

শাহরুখদের পিছনে ফেলে ভারতের সবচেয়ে মূল্য়বান সেলিব্রিটি বিরাট, ব্যান্ড ভ্যালু কত? অশান্ত মণিপুরে জ্বালিয়ে দেওয়া হয় সিআরপিএফ জওয়ানদের বাস, তারপর কী ঘটল? ‘‌রেখা সন্দেশখালির বাঘিনী’‌, বিজেপির কেন্দ্রীয় প্রতিনিধি দলের সদস্যদের সম্বোধন দুরন্ত সেঞ্চুরির পুরস্কার, ICC র‍্যাঙ্কিংয়ের তিনে উঠলেন স্মৃতি! উত্থান দীপ্তিরও ৭.৭৯ কোটি টাকার ব্রিজ ভেঙে পড়ল উদ্বোধনের আগেই! শুরু তদন্ত, কোথায় ঘটল? এবার জয়ের জন্য কুলদীপকে দলে চাই ভারতের! T20 বিশ্বকাপ নিয়ে পরামর্শ ধোনিদের কোচের জাহিরের গায়ে ছোঁয়ানো হলুদ কবে শরীরে মাখবেন সোনাক্ষী? হবু বর বয়সে কত ছোট জানেন? জিম্বাবোয়ে সফরে শিকে ছিঁড়তে পারে রিয়ান পরাগদের, শ্রেয়স ফিরবেন শ্রীলঙ্কা সিরিজে! Video: ভোটে জয়ের হ্যাটট্রিকের পর কাশীর মন্দিরে পুজো বারাণসীর MP মোদীর জয়ের হ্যাটট্রিকের পর বারাণসীতে ফিরেই ভাষণে ভোজপুরী! ফোকাসে কৃষি, কী বললেন মোদী?

T20 WC 2024

এবার জয়ের জন্য কুলদীপকে দলে চাই ভারতের! T20 বিশ্বকাপ নিয়ে পরামর্শ ধোনিদের কোচের বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য ভারতীয় ভেবে পাকিস্তানের সমর্থককেই মারতে গেলেন হ্যারিস রউফ,অভব্যতার ভিডিয়ো ভাইরাল T20 বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়- Super 8 শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.