বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > এখনই অবসর নয়, ৪০ বছর পর্যন্ত রিং কাঁপাতে চান মেরি কম!
এখনই অবসর নয় জানিয়ে দিলেন মেরি কম (ছবি:পিটিআই) (PTI)
এখনই অবসর নয় জানিয়ে দিলেন মেরি কম (ছবি:পিটিআই) (PTI)

এখনই অবসর নয়, ৪০ বছর পর্যন্ত রিং কাঁপাতে চান মেরি কম!

  • মেরি কম জানিয়ে দিলেন এখনই তিনি বক্সিং থেকে অবসর নেবেন না।৪০ বছর পর্যন্ত রিং কাঁপাতে চান তিনি।

তিনি ফাইটার। তিনি কখনও হার মানতে চাননা। এত সহজে তিনি হার মানবেনই বা কেন! তাই তো মেরি কম জানিয়ে দিলেন একন নয় আরও দু’বছর রিং কাঁপাবেন তিনি। অনেকেই ভেবেছিলেন টোকিও অলিম্পিক্সে কলম্বিয়ার ইনগ্রিট ভ্যালেন্সিয়ার কাছে দ্বিতীয় রাউন্ডে হেরে যাওয়ার পরে হয়তো এবার বক্সিং গ্লাভস জোড়া তুলে রাখবেন। কিন্তু কোথায় কি, মেরি কম জানিয়ে দিলেন এখনই তিনি বক্সিং থেকে অবসর নেবেন না।

নিজের অবসর প্রসঙ্গে মণিপুরী বক্সারের সোজা কথা, ‘এখনই কেন অবসর নেব। এখনও খেলা চালিয়ে যাওয়ার মতো বয়স রয়েছে আমার। অন্তত ৪০ পর্যন্ত তো বটেই।’ মেরির এই মন্তব্যের পরেই বিশেষজ্ঞরা মনে করছেন আরও দুই বছর নিজের খেলা চালিয়ে যাবেন মেরি।  তেমনই সম্ভাবনা তৈরি হয়েছে। ২০২৪ সালে প্যারিস অলিম্পিক্স। আড়াই বছর পর সেখানে কি দেখা যাবে তাঁকে? এখন মেরির বয়স ৩৮। যদি সেই রকম কিছু হয় তাহলে ৪১ বছর বয়সে রিং-এ নামবেন মেরি। তিনি ব্যাখ্যা দিয়ে বলেছেন, ‘অলিম্পিক্স থেকে পদক আনার স্বপ্ন নিয়ে টোকিও গিয়েছিলাম। কিন্তু সেটা সফল হয়নি। এটা আমাকে ভীষণ যন্ত্রণা দিয়েছে। আমি আবার আন্তর্জাতিক পদক নিয়ে দেশে ফিরতে চাই।’

মেরির পদকের স্বপ্ন এ বারই পূরণ হতে পারত। যা নিয়ে ছ’বারের বিশ্ব চ্যাম্পিয়ন বলছেন, ‘আমাকে ঠকানো হয়েছে। জোর করে হারানো হয়েছে। আমি প্রথম রাউন্ডটা জিতেছিলাম। তার পর কী করে ম্যাচটা হারলাম? ম্যাচের আগে এক অফিসিয়াল আমার কাছে এসে বলেছিলেন, তুমি নিজের জার্সি পরতে পারবে না। অথচ, প্রথম বাউটে কিন্তু আমি ওই জার্সি পরেই খেলেছিলাম। তখন তো কেউ অভিযোগ করেননি! ওদের উচিত ছিল আগেই আমাদের প্লেয়িং কিট চেক করে নেওয়া। এই রকম ঘটনাগুলো মানসিক ধাক্কা ছাড়া আর কিছু নয়। ওরা কেন শুধু আমাদের বলল, অন্য দেশগুলোকেও বলতে পারত?’ তাঁর ছিটকে যাওয়ার পরে বিতর্ক তৈরি হয়েছে। তবে সকলকে জবাব দিতেই এখনই অবসর নিচ্ছেন না মেরি কম।

বন্ধ করুন