বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > ফেডেরার নন, ওয়ারিঙ্কাও নন, টোকিওর টেনিসে সোনা জিতলেন অন্য এক সুইস তারকা
বেলিন্দা বেনচিচ। ছবি- রয়টার্স (REUTERS)
বেলিন্দা বেনচিচ। ছবি- রয়টার্স (REUTERS)

ফেডেরার নন, ওয়ারিঙ্কাও নন, টোকিওর টেনিসে সোনা জিতলেন অন্য এক সুইস তারকা

  • অলিম্পিক্স টেনিস থেকে জোড়া সোনা জয়ের হাতছানি সুইজারল্যান্ডের সামনে।

রজার ফেডেরার নন, ওয়ারিঙ্কাও নন, টোকিও অলিম্পিক্সের টেনিস থেকে সোনা জিতলেন অন্য এক সুইস তারকা। সুইজারল্যান্ডের সেরা দুই টেনিস খেলোয়াড় ফেডেরার ও ওয়ারিঙ্কা টোকিও গেমস থেকে সরে দাঁড়িয়েছিলেন। ফলে তাঁরা এবার অলিম্পিক্সের কোর্টে নামেননি। তাঁদের খামতি পূরণ করলেন বেলিন্দা বেনচিচ। ওমেনস সিঙ্গলসে গোল্ড মেডেল জিতলেন তিনি।

শুধু ওমেনস সিঙ্গলসে চ্যাম্পিয়ন হওয়াই নয়, বরং টোকিওয় জোড়া পদক জয় নিশ্চিত করেছেন বেলিন্দা। ২৪ বছর বয়সী সুইস তারকা বেনচিচ এবার ভিক্টোরিয়া গোলুবিচকে সঙ্গে নিয়ে ওমেনস ডাবলসেরও ফাইনালে উঠেছেন। যার অর্থ, এবার অলিম্পিক্স থেকে জোড়া সোনা জয়ের হাতছানি রয়েছে বেলিন্দার সামনে।

(টোকিও অলিম্পিক্স ২০২০-র যাবতীয় খবর, আপডেটের জন্য চোখ রাখুন হিন্দুস্তান টাইমস বাংলায়)

ওমেনস সিঙ্গলসের ফাইনালে টুর্নামেন্টের নবম বাছাই বেনচিচ ৭-৫, ২-৬, ৬-৩ সেটে পরাজিত করেন চেক প্রজাতন্ত্রের মার্কেটা ভনড্রউসোভাকে। উল্লেখযোগ্য বিষয় হল, ডাবলসের ফাইনালেও বেলিন্দাদের কোর্টে নামতে হবে চেক জুটির বিরুদ্ধেই।

ফেডেরার ও ওয়ারিঙ্কা ২০০৮ বেজিং অলিম্পিক্সের মেনস ডাবলসে সোনা জিতেছিলেন। ফেডেরার ২০১২ লন্ডন অলিম্পিক্সের মেনস সিঙ্গলসের ফাইনালে হেরে রুপোর পদকেই সন্তুষ্ট থেকেছেন। এমনকি মার্টিনা হিঙ্গিসও অলিম্পিক টেনিস থেকে সোনা জিততে পারেননি। তিনি ২০১৬ রিও অলিম্পিক্সের ওমেনস ডাবলসে রুপো জিতেছিলেন। সেদিক থেকে বেনচিচ ইতিহাস গড়লেন বলা যায়।

বন্ধ করুন