বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > টোকিও ফেরত ওড়িশার পুরুষ এবং মহিলা হকি প্লেয়ারদের সংবর্ধনা দিল নবীন সরকার
টোকিও ফেরত রাজ্যের হকি প্লেয়ারদের সংবর্ধনা দিলেন নবী সরকার।
টোকিও ফেরত রাজ্যের হকি প্লেয়ারদের সংবর্ধনা দিলেন নবী সরকার।

টোকিও ফেরত ওড়িশার পুরুষ এবং মহিলা হকি প্লেয়ারদের সংবর্ধনা দিল নবীন সরকার

  • ভারতীয় পুরুষ হকি দলের সদস্য অমিত রোহিদাস ও বীরেন্দ্র লাকরাকে ২.৫ কোটি টাকা, দীপগ্রেস এক্কা এবং নমিতা টোপ্পোকে ৫০ লাখ টাকার আর্থিক পুরস্কার প্রদান করা হয়। আর্থিক পুরস্কার পাশাপাশি লাকরা এবং রোহিদাসকে সরকারের পুলিশ বিভাগে ডেপুটি সুপারিনটেনডেন্ট পদে নিয়োগ করা হয়।

শুভব্রত মুখার্জি : টোকিও অলিম্পিক্সে ভারতীয় পুরুষ ও মহিলা উভয় হকি দল অত্যন্ত ভাল পারফরম্যান্স করেছে। ১৯৮০ সালের পরে এই প্রথমবার ৪১ বছর পরে গেমসের মঞ্চে ভারতীয় পুরুষ হকি দল পদক জিততে সমর্থ হয়েছে। ভারতীয় মহিলা হকি দল ও তাদের তৃতীয় অলিম্পিক্সে অনন্য পারফরম্যান্স করেছে। সেমিফাইনালে হারের পরে ব্রোঞ্জ পদক জয়ের ম্যাচেও ভারতীয় মহিলা দল হারলেও তাদের পারফরম্যান্স সবার মন নিঃসন্দেহে জয় করে নিয়েছিল সবার। ভারতীয় উভয় হকি দলের সদস্যরাই টোকিও থেকে দেশে ফিরেছেন। আর দেশে ফেরার পরে ওড়িশা সরকারের তরফ থেকে মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক দুই দলের সদস্যরা যারা ওড়িশা রাজ্যের প্রতিনিধি ছিলেন, তাদের সম্মান প্রদর্শন করলেন।

ভারতীয় পুরুষ হকি দলের সদস্য অমিত রোহিদাস ও বীরেন্দ্র লাকরাকে ২.৫ কোটি টাকা, দীপগ্রেস এক্কা এবং নমিতা টোপ্পোকে ৫০ লাখ টাকার আর্থিক পুরস্কার প্রদান করা হয়। আর্থিক পুরস্কার শুধু নয় তার পাশাপাশি চাকরির নিয়োগপত্র ও প্রদান করা হয় ওড়িশা সরকারের তরফে। লাকরা এবং রোহিদাসকে সরকারের পুলিশ বিভাগে ডেপুটি সুপারিনটেনডেন্ট পদে নিয়োগ করা হয়। কলিঙ্গ স্টেডিয়ামে সরকারের তরফে খেলোয়াড়দের সংবর্ধনা প্রদান করা হয়।

লাকরা এবং এক্কার তরফে মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েককে ভারতীয় মহিলা এবং পুরুষ জাতীয় হকি দলের জার্সি তুলে দেওয়া হয়। উল্লেখ্য ব্রোঞ্জ পদকের ম্যাচে জার্মানিকে ৫-৪ ফলে হারিয়ে পদক জিততে সমর্থ হয় ভারত। উল্লেখ্য অন্যদিকে ভারতীয় মহিলা দল সেমিফাইনালে আর্জেন্টিনার বিরুদ্ধে হারার পরে ব্রোঞ্জ পদক জয়ের ম্যাচে তারা গ্রেট ব্রিটেনের কাছে হারের মুখ দেখেন। ফলে রিও গেমসে একটি ও ম্যাচ না জেতা রানি রামপালরা এই গেমসে চতুর্থ স্থানে শেষ করেন।

বন্ধ করুন