বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > টোকিও ফেরত ওড়িশার পুরুষ এবং মহিলা হকি প্লেয়ারদের সংবর্ধনা দিল নবীন সরকার

টোকিও ফেরত ওড়িশার পুরুষ এবং মহিলা হকি প্লেয়ারদের সংবর্ধনা দিল নবীন সরকার

টোকিও ফেরত রাজ্যের হকি প্লেয়ারদের সংবর্ধনা দিলেন নবী সরকার।

ভারতীয় পুরুষ হকি দলের সদস্য অমিত রোহিদাস ও বীরেন্দ্র লাকরাকে ২.৫ কোটি টাকা, দীপগ্রেস এক্কা এবং নমিতা টোপ্পোকে ৫০ লাখ টাকার আর্থিক পুরস্কার প্রদান করা হয়। আর্থিক পুরস্কার পাশাপাশি লাকরা এবং রোহিদাসকে সরকারের পুলিশ বিভাগে ডেপুটি সুপারিনটেনডেন্ট পদে নিয়োগ করা হয়।

শুভব্রত মুখার্জি : টোকিও অলিম্পিক্সে ভারতীয় পুরুষ ও মহিলা উভয় হকি দল অত্যন্ত ভাল পারফরম্যান্স করেছে। ১৯৮০ সালের পরে এই প্রথমবার ৪১ বছর পরে গেমসের মঞ্চে ভারতীয় পুরুষ হকি দল পদক জিততে সমর্থ হয়েছে। ভারতীয় মহিলা হকি দল ও তাদের তৃতীয় অলিম্পিক্সে অনন্য পারফরম্যান্স করেছে। সেমিফাইনালে হারের পরে ব্রোঞ্জ পদক জয়ের ম্যাচেও ভারতীয় মহিলা দল হারলেও তাদের পারফরম্যান্স সবার মন নিঃসন্দেহে জয় করে নিয়েছিল সবার। ভারতীয় উভয় হকি দলের সদস্যরাই টোকিও থেকে দেশে ফিরেছেন। আর দেশে ফেরার পরে ওড়িশা সরকারের তরফ থেকে মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক দুই দলের সদস্যরা যারা ওড়িশা রাজ্যের প্রতিনিধি ছিলেন, তাদের সম্মান প্রদর্শন করলেন।

ভারতীয় পুরুষ হকি দলের সদস্য অমিত রোহিদাস ও বীরেন্দ্র লাকরাকে ২.৫ কোটি টাকা, দীপগ্রেস এক্কা এবং নমিতা টোপ্পোকে ৫০ লাখ টাকার আর্থিক পুরস্কার প্রদান করা হয়। আর্থিক পুরস্কার শুধু নয় তার পাশাপাশি চাকরির নিয়োগপত্র ও প্রদান করা হয় ওড়িশা সরকারের তরফে। লাকরা এবং রোহিদাসকে সরকারের পুলিশ বিভাগে ডেপুটি সুপারিনটেনডেন্ট পদে নিয়োগ করা হয়। কলিঙ্গ স্টেডিয়ামে সরকারের তরফে খেলোয়াড়দের সংবর্ধনা প্রদান করা হয়।

লাকরা এবং এক্কার তরফে মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েককে ভারতীয় মহিলা এবং পুরুষ জাতীয় হকি দলের জার্সি তুলে দেওয়া হয়। উল্লেখ্য ব্রোঞ্জ পদকের ম্যাচে জার্মানিকে ৫-৪ ফলে হারিয়ে পদক জিততে সমর্থ হয় ভারত। উল্লেখ্য অন্যদিকে ভারতীয় মহিলা দল সেমিফাইনালে আর্জেন্টিনার বিরুদ্ধে হারার পরে ব্রোঞ্জ পদক জয়ের ম্যাচে তারা গ্রেট ব্রিটেনের কাছে হারের মুখ দেখেন। ফলে রিও গেমসে একটি ও ম্যাচ না জেতা রানি রামপালরা এই গেমসে চতুর্থ স্থানে শেষ করেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর USA-র কাছেও T20I-তে হারল বাংলাদেশ! প্রাক্তন ভারতীয়দের ঝড়ে লজ্জায় ডুবলেন শাকিবরা পরিচালনার পর ফের অভিনয়ে ফিরলেন মানসী, কোন ছবিতে দেখা যাবে? স্টার্কের আগ্রাসন, শ্রেয়সের ডাকাবুকো নেতৃত্ব, SRH-এর ভুলচুক, ৫ কারণে ফাইনালে KKR ‘ওঁরা বলেছিলেন গুরুত্ব পাচ্ছেন না, BJPতেই বা কী পাচ্ছেন?’দলত্যাগীদের নিয়ে খাড়গে ১৩.৪ ওভারে খেল খতম, অতীতে কোয়ালিফায়ার ১ জিতে ফাইনালে উঠলেই চ্যাম্পিয়ন হয়েছে KKR ফর্ম্যালিটির জন্য ব্যাট করেছি! ভাবিনি যে ১৫৯-তে SRH অল-আউট হবে, ফুটছেন বেঙ্কটেশ ‘পোর্শে’ কাণ্ডে নাবালক অভিযুক্তকে হেফাজতে পিৎজা, দাবি কং-র, মুখ খুললেন ফড়নবীশও কূর্ম জয়ন্তী কবে? কেন এত বিশেষ এই দিন, এই দিনের গুরুত্ব কী, জেনে নিন

Latest IPL News

দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.