বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > পরিবারকে সঙ্গী করে 'সিটি অফ জয়' কলকাতায় আসছেন অলিম্পিক্সে সোনাজয়ী নীরজ
নীরজ চোপড়া।
নীরজ চোপড়া।

পরিবারকে সঙ্গী করে 'সিটি অফ জয়' কলকাতায় আসছেন অলিম্পিক্সে সোনাজয়ী নীরজ

  • গেমসের সাফল্যের এক মাসের মধ্যেই কলকাতায় পা রাখতে চলেছেন নীরজ চোপড়া। ১৫ সেপ্টেম্বর কলকাতাতে একটি অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা নীরজ চোপড়ার।

শুভব্রত মুখার্জি : ভারতের হয়ে টোকিও গেমসে ইতিহাস গড়েছেন জ্যাভলিন থ্রোয়ার নীরজ চোপড়া। ২৩ বছর বয়সী হরিয়ানার বাসিন্দার হাত ধরেই অলিম্পিক্সের ট্র্যাক অ্যান্ড ফিল্ডে ভারত সোনা পদক পেয়েছে। 'সোনার ছেলে' নীরজ চোপড়া গেমসের সাফল্যের এক মাসের মধ্যেই এ বার পা রাখতে চলেছেন 'সিটি অফ জয়' কলকাতায়।

উল্লেখ্য গেমসে পদক জয়ের মাত্র কয়েক দিন পরেই কলকাতাতে পা রেখেছিলেন বক্সার লভলিনা বড়গোহাঁই। তাঁর মায়ের চিকিৎসা করাতে তিনি এসেছিলেন কলকাতাতে।এ বার টোকিও অলিম্পিক্সে সোনাজয়ী জ্যাভলিন থ্রোয়ার নীরজ আসছেন মহানগরে। ১৫ সেপ্টেম্বর কলকাতাতে একটি অনুষ্ঠানে যোগ দেবেন নীরজ। যে মানুষটির হাত ধরে কলকাতাতে এসেছিলেন কিংবদন্তি পেলে, মারাদোনা, ভালদেরামা সেই শতদ্রু দত্ত আয়োজিত ‘তাহাদের কথা’ নামক একটি অনুষ্ঠানে যোগ দিতে কলকাতায় আসছেন নীরজ। অনুষ্ঠানটির উপস্থাপনা করবেন বিখ্যাত ইউটিউবার প্রিয়ম ঘোষ।

পদক জয়ের পিছনের নেপথ্য কাহিনী থেকে শুরু করে অনেক অজানা কাহিনী তুলে আনতে চান অনুষ্ঠানের উদ্যোক্তারা। একজন খেলোয়াড়কে কতটা কষ্ট, আত্মত্যাগ স্বীকার করতে হয়, তাই সামনে আনার চেষ্টা হবে এই অনুষ্ঠানে। অনুষ্ঠানে নীরজের সঙ্গে উপস্থিত থাকবেন তাঁর কাকু এবং মেন্টর ভীম সিং। নীরজের জীবন, লড়াই সব বিষয়ে মতামত প্রকাশ করবেন তাঁরা।

বন্ধ করুন