বাংলা নিউজ > ময়দান > অলিম্পিক্স > অলিম্পিকের শেষ কোয়ালিফায়ারে হার, প্যারিস যেতে ক্রমতালিকার দিকে চোখ ভারতীয় পুরুষ আর্চারি দলের

অলিম্পিকের শেষ কোয়ালিফায়ারে হার, প্যারিস যেতে ক্রমতালিকার দিকে চোখ ভারতীয় পুরুষ আর্চারি দলের

প্যারিস যেতে ক্রমতালিকার দিকে চোখ ভারতীয় পুরুষ আর্চারি দলের (ছবি-এক্স সাই)

প্যারিস অলিম্পিক গেমসের আগে শেষ কোয়ালিফায়ারে শীর্ষ বাছাই ছিল ভারতীয় পুরুষ দল। তবে তারা এই কোয়ালিফায়ার জিতে সরাসরি প্যারিস যাওয়ার সুযোগ কাজে লাগাতে পারল না। কোয়ার্টার ফাইনালে হেরে গেল তারা। ফলে এবার প্যারিস যেতে গেলে ভারতীয় পুরুষদের তীরন্দাজদের দলকে অপেক্ষা করতে হবে। 

শুভব্রত মুখার্জি:-গতকাল অর্থাৎ শুক্রবারের পরে আজ শনিবার দিনটা একেবারেই ভালো গেল না ভারতীয় আর্চারি অর্থাৎ তীরন্দাজির জন্য। প্যারিস অলিম্পিক গেমসে সরাসরি যেতে গেলে শেষ কোয়ালিফায়ারে জিততেই হত ভারতীয় দলকে। প্রথমে ব্যর্থ হয় মহিলা দল। সেই ধারা কার্যত বজায় রেখে এবার ব্যর্থতার মুখোমুখি ভারতীয় পুরুষ তীরন্দাজি দলও। প্যারিস অলিম্পিক গেমসের আগে শেষ কোয়ালিফায়ারে শীর্ষ বাছাই ছিল ভারতীয় পুরুষ দল। তবে তারা এই কোয়ালিফায়ার জিতে সরাসরি প্যারিস যাওয়ার সুযোগ কাজে লাগাতে পারল না। কোয়ার্টার ফাইনালে হেরে গেল তারা। ফলে এবার প্যারিস যেতে গেলে ভারতীয় পুরুষদের তীরন্দাজদের দলকে অপেক্ষা করতে হবে। তাদের তাকিয়ে থাকতে হবে ক্রমতালিকার উপর নির্ভর করে অলিম্পিক কোটায় প্যারিসে যেতে।

আরও পড়ুন… T20 WC 2024: শৃঙ্খলাভঙ্গের কারণে দেশে ফিরছেন শুভমন-আবেশ? সাফাই দিলেন ব্যাটিং কোচ বিক্রম রাঠোর

আগামী মাসেই শুরু হবে প্যারিস অলিম্পিক গেমস। তার আগে ভারতীয় তীরন্দাজদের পারফরম্যান্স একেবারেই স্বস্তিদায়ক নয়। পুরুষ এবং মহিলা উভয় বিভাগেই তাদের পারফরম্যান্স একেবারেই ভালো নয়। ভারতীয় মহিলা দল গতকাল প্রি কোয়ার্টারে অপ্রত্যাশিতভাবে হেরে যায় ইউক্রেনের কাছে। ভারতীয় পুরুষদের আর্চারি দল এই মুহূর্তে বিশ্ব ক্রমতালিকায় রয়েছে দুই নম্বরে। রিকার্ভ বিভাগে ভারতের হয়ে এদিন খেলেন তরুনদীপ রাই, ধীরাজ বোম্মাদেভারা এবং প্রবীন যাদব। গত এপ্রিলে সাংহাইতে অনুষ্ঠিত বিশ্বকাপে তারা শক্তিশালী কোরিয়ানদের হারিয়ে সোনা জিতেছিল। তবে শনিবার চাপের সামনে তুরস্কের অ্যান্টিলিয়াতে কার্যত নতি স্বীকার করে ভারতীয় দল।

আরও পড়ুন… T20 WC 2024: কাউকে দোষ দেওয়া নয়, আমরা দলগত ভাবে ব্যর্থ হয়েছি, আর এটাকে মানতে হবে- ইমাদ ওয়াসিম

মেক্সিকোর কাছে এদিন শুট অফে হেরে যায় ভারতীয় দল। ৫-৪ ফলে শুট অফে হেরে যায় ভারতীয় দল। ভারতীয় মহিলা দল অন্যদিকে ৩-১ ফলে ইউক্রেনের বিরুদ্ধে এগিয়ে থেকেও ম্যাচ হেরে গিয়েছিল। ভারতীয় পুরুষরা আবার ৪-০'তে এগিয়ে থেকে শেষ পর্যন্ত হেরে যায় মেক্সিকোর কাছে। তবে ভারতীয় পুরুষ দল এই মুহূর্তে বিশ্ব ক্রমতালিকায় দুই নম্বরে রয়েছে। ১৮-২৩ জুন তুরস্কের অ‌্যান্টিলিয়াতেই হবে বিশ্ব তীরন্দাজির আসর। তারপরেই নিশ্চিত হবে ক্রমতালিকার ভিত্তিতে প্যারিস অলিম্পিক কোটা অর্জন করল কোন কোন দল। প্রথম সেট এদিন ভারত জেতে ৫৭-৫৬ পয়েন্টে। দ্বিতীয় সেটে তারা জেতে ৫৭-৫৩ পয়েন্টে। ফলে ৪-০'তে এগিয়ে যায় তারা। শেষ দুটো সেট থেকে একটি পয়েন্ট পেলেই এদিন‌ জিতে যেত তারা। তবে তা আর সম্ভব হয়নি এদিন। তৃতীয় সেটে ভারত ৫৫-৫৬ পয়েন্টে হেরে যায়। চতুর্থ সেটে ৫৮-৫৫ পয়েন্টে ভারতকে হারায় মেক্সিকো। এরপর শুট আউটে ভারতকে হারিয়ে দেয় মেক্সিকো।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

জগন্নাথের টানে ঘুরেছেন গোটা দেশ, করেছেন গবেষণা, গল্প একনিষ্ঠ ভক্ত মকবুল ইসলামের ‘‌বেনানা রিপাবলিক হয়ে উঠতে পারে না’‌, মুখ্যমন্ত্রীর কাছে রিপোর্ট তলব রাজ্যপালের ছেলেকে নিয়ে ভারত ছেড়েছেন,বিদেশে নাতাশার নতুন সংসার! হার্দিকের সাথে বিচ্ছেদ পাকা 'চাকরি পাওয়ার প্রথম অধিকার কন্নড়দের', জোর সওয়াল কর্নাটকের মন্ত্রীর ভারতে প্রতি মিনিটে বাধ্য হয়ে বিয়ের পিঁড়িতে বসেন ৩ নাবালিকা! মর্মান্তিক রিপোর্ট অস্বাস্থ্যকর খাবার নিষিদ্ধ, কলেজে আর পিৎজা-বার্গার পাওয়া যাবে না! আরও একটি পালক, মোহনবাগানরত্ন পাচ্ছেন সৌরভ গঙ্গোপাধ্যায়, সেরা প্লেয়ার পেত্রাতোস ভাতের হোটেল চালানো নন্দিনীর এ কী রূপ! হাতে পানীয়ের গ্লাস, নেচে ঝড় তুললেন পাবে গুরু পূর্ণিমা ২০২৪ র তিথি কখন থেকে পড়বে? সর্বার্থ সিদ্ধিযোগের শুভ সময় দেখে নিন দুর্ঘটনায় হেল্পলাইন নম্বর চালু রেলের, ট্রেনটির যাওয়ার কথা ছিল বাংলার ওপর দিয়েই

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.