বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > প্যারালিম্পিক্সে রুপোজয়ী ভাবিনার লড়াই অনুপ্রেরণামূলক, শুভেচ্ছা জানিয়ে বার্তা প্রধানমন্ত্রীর
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও ভবানি প্যাটেল
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও ভবানি প্যাটেল

প্যারালিম্পিক্সে রুপোজয়ী ভাবিনার লড়াই অনুপ্রেরণামূলক, শুভেচ্ছা জানিয়ে বার্তা প্রধানমন্ত্রীর

  • ঐতিহাসিক জয়ের পরেই তাকে শুভেচ্ছা জানিয়েছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভাবিনা প্যাটেল জীবনযুদ্ধকে কুর্নিশ জানিয়েছেন। ভাবিনার জীবন যে অন্যের জন্য অনুপ্রেরণামূলক তা জানাতেও ভোলেননি প্রধানমন্ত্রী।

শুভব্রত মুখার্জি: টেবিল টেনিসে ভাবিনা প্যাটেলের হাত ধরেই ভারত চলতি প্যারালিম্পিক্স থেকে তাদের প্রথম পদক সংগ্রহ করেছে। ফাইনালে চিনের প্রতিদ্বন্দ্বীর বিরুদ্ধে হেরে তাকে রুপো নিয়েই সন্তুষ্ট থাকতে হয়। তবে এই রুপো জয়ের মধ্যে দিয়েই তিনি ইতিহাস রচনা করেছেন। তার এই ঐতিহাসিক জয়ের পরেই তাকে শুভেচ্ছা জানিয়েছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভাবিনার জীবনযুদ্ধকে কুর্নিশ জানিয়েছেন। ভাবিনার জীবন যে অন্যের জন্য অনুপ্রেরণামূলক তা জানাতেও ভোলেননি প্রধানমন্ত্রী।

উল্লেখ্য প্যারালিম্পিক্সে এটাই ছিল ভাবিনা অভিষেক বছর। আর অভিষেকেই বাজিমাত করলেন তিনি। টেবিল টেনিসে তার হাত ধরেই ভারত পেল প্রথম পদক। মহিলাদের ব্যক্তিগত বিভাগে ক্লাস ৪ ইভেন্টে রুপো জেতেন তিনি। বিশ্ব ক্রমতালিকায় এক নম্বরে থাকা চিনের ঝাউ -ইঙ্গের কাছে স্ট্রেট গেমে হার স্বীকার করতে হয় তাকে।

এই ম্যাচের পরেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি টুইট করে লেখেন ' অনবদ্য ভাবিনা প্যাটেল ইতিহাস রচনা করেছেন। উনি দেশের জন্য ঐতিহাসিক রুপো জিতে ফিরছেন। তাকে এই কারণে আমার তরফ থেকে শুভেচ্ছা রইল। ওনার জীবনের লড়াই অনুপ্রেরণামূলক। তার এই সাফল্য তরুণদের এই খেলার প্রতি আরও বেশি উৎসাহিত করবে।'

ভাবিনা প্যাটেল মেহেসানার ভাদনগরের সুন্ধিয়ার বাসিন্দা। তাকে ভবিষ্যতের জন্য শুভেচ্ছা জানানোর পাশাপাশি নরেন্দ্র মোদি জিজ্ঞাসা করেন সুন্ধিয়াতে তার বাড়িতে কে কে থাকেন। তার উত্তরে ভাবিনা জানান তার বাড়িতে তার বাবা-মা থাকেন। সুন্ধিয়াতে অনেকবার তিনি গিয়েছেন বলেও ভবানিবেনকে জানান নরেন্দ্র মোদি।

বন্ধ করুন