বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > প্যারিস অলিম্পিক্সে ভারতীয় শাটলারদের মেন্টর হিসেবে থাকছেন এই প্রাক্তন তারকা

প্যারিস অলিম্পিক্সে ভারতীয় শাটলারদের মেন্টর হিসেবে থাকছেন এই প্রাক্তন তারকা

লক্ষ্য সেনের সঙ্গে প্রকাশ পাড়ুকোন। ছবি- প্রকাশ পাড়ুকোন (এক্স)

এবারের প্যারিস অলিম্পিক গেমসের ভারতীয় দলে সাতজন শাটলার থাকছেন। থাকছেন আটজন সাপোর্ট স্টাফ। যাদের মধ্যে রয়েছেন কোচ,ফিজিও। প্যারিসে যাওয়া কোচদের মধ্যে রয়েছেন পুলেল্লা গোপী চাঁদ,ম্যাথিয়াস বো,আর এমভি গুরুসাইদত্ত,আগুস সান্টোসা।প্রকাশ পাড়ুকোন থাকছেন মেন্টর হিসেবে। 

শুভব্রত মুখার্জি : জুলাই মাসের শেষ দিক থেকেই শুরু হচ্ছে প্যারিস অলিম্পিক গেমসের আসর। ২৬ জুলাই থেকে শুরু হতে চলা অলিম্পিক গেমসের আসরে ভারত যে যে বিভাগে পদক পেতে পারে বলে আশা করা হচ্ছে তার মধ্যে অন্যতম ব্যাডমিন্টন। ভারতীয় শাটলাররা প‌্যারিস যাওয়ার আগেই পেলেন একটি বড় খবর।দলের সঙ্গে এবারের অলিম্পিক গেমসে মেন্টর হিসেবে থাকছেন কিংবদন্তি শাটলার প্রকাশ পাড়ুকোন। ভারতীয় ব্যাডমিন্টন তো বটেই বিশ্ব ব্যাডমিন্টনের ইতিহাসে ও অন্যতম বড় তারকা প্রকাশ পাড়ুকোন। প্রথম ভারতীয় শাটলার হিসেবে ব্যাডমিন্টনের ঐতিহ্যশালী টুর্নামেন্ট অল ইংল্যান্ড ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপ জয়ের নজির রয়েছে তাঁর। এবারের গেমসে ভারতীয় ব্যাডমিন্টন স্কোয়াডের তারকাদের প্রতি নজর রাখতে দেখা যাবে তাঁকে।

আরও পড়ুন-শেষ লগ্নের গোলে নেদারল্যান্ডসকে হারিয়ে ইউরোর ফাইনালে ইংল্যান্ড, সামনে স্পেন

প্রসঙ্গত ১৯৯১ সালেই প্রফেশনাল শাটলার হিসেবে অবসর নিয়েছিলেন প্রকাশ পাড়ুকোন।যদিও এরপর তিনি ১৯৯২ সালের বার্সেলোনা অলিম্পিক গেমসে ভারতের হয়ে খেলেছিলেন। এবারে ভারতীয় দল ১৫ জন সদস্যকে নিয়ে যাচ্ছে প্যারিস গেমসে খেলতে। এই মুহূর্তে ভারতীয় দলে রয়েছেন তারকা শাটলার লক্ষ্য সেন‌। যিনি আবার ঘটনাচক্রে প্রকাশ পাড়ুকোনের ছাত্র।প্রকাশ পাড়ুকোন ব্যাডমিন্টন অ্যাকাদেমি থেকেই তিনি নিজেকে তৈরি করেছেন। সাম্প্রতিক সময়ে ভারতীয় শাটলার পিভি সিন্ধুও তাঁর বেস হায়দরাবাদ থেকে বেঙ্গালুরুতে শিফ্ট করেছেন।সিন্ধু এবারের অলিম্পিক গেমসে তাঁর তৃতীয় পদক জয়ের চেষ্টা করবেন। এর আগে ২০১৬ রিও অলিম্পিক গেমসে তিনি রুপো এবং ২০২০ টোকিও গেমসে তিনি ব্রোঞ্জ জিতেছিলেন।পিভি সিন্ধু প্যারিস অলিম্পিক গেমসের অনেক আগেই প্রকাশ পাড়ুকোনকে তাঁর মেন্টর হিসেবে ঘোষণা করেছিলেন।

আরও পড়ুন-‘জীবনের সেরা মূহূর্ত!’ শেষ লগ্নে গোল করে দলকে ইউরোর ফাইনালে তুলে বললেন ওয়াটকিনস

এবারের প্যারিস অলিম্পিক গেমসের ভারতীয় দলে সাতজন শাটলার থাকছেন। থাকছেন আটজন সাপোর্ট স্টাফ। যাদের মধ্যে রয়েছেন কোচ,ফিজিও। প্যারিসে যাওয়া কোচদের মধ্যে রয়েছেন পুলেল্লা গোপী চাঁদ,ম্যাথিয়াস বো,আর এমভি গুরুসাইদত্ত,আগুস সান্টোসা।প্রকাশ পাড়ুকোন থাকছেন মেন্টর হিসেবে। জিনিয়া সামার এবং কিরন চাল্লাগুডলা থাকছেন দলের ফিজিও হিসেবে। গুরু সাঁই দত্তের অধীনে প্রশিক্ষণ নিচ্ছেন এইচ এস প্রনয়।

আরও পড়ুন-কোপায় অঘটন ঘটিয়ে ফাইনালে কলম্বিয়া! ১০ জনে খেলে হারিয়ে দিল উরুগুয়েকে, সামনে মেসির আর্জেন্তিনা

পুলেল্লা গোপী চাঁদ এই মুহূর্তে ভারতের প্রধান কোচের দায়িত্ব রয়েছেন। পুরুষ এবং মহিলাদের ডাবলস দল অর্থাৎ অশ্বিনী পোনাপ্পা-তানিশা ক্রাস্টো, চিরাগ শেট্টি এবং সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডির কোচ হিসেবে রয়েছেন ম্যাথিয়াস বো। লক্ষ্য সেনকে প্রশিক্ষণ দিচ্ছেন বিমল কুমার। পিভি সিন্ধু প্রশিক্ষণ নিচ্ছেন আগুস সান্টোসার কাছে। ২৬ জুলাই থেকে এবার প্যারিসে শুরু হবে অলিম্পিক গেমসের আসর। চলবে ১১ অগস্ট পর্যন্ত।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মাত্র ১০ বছর বয়সেই ঋতুমতী হন রেণুকা, তারপরই একাকিত্বে ভুগতে শুরু করেন, কেন? পিছন থেকে জাপটে ‘কপিল দেব’, কুঠার হাতে নাচ ফিফা প্রেসিডেন্টের, আছেন হার্দিকও বয়সের ছুঁতোয় জিমিকে অবসর নিতে বাধ্য করা হল! স্টোকসদের তুলোধোনা প্রাক্তন তারকার ডিগ্রি দিয়ে কী হবে! টায়ার পাংচার সারানোর দোকান খুলুন, পরামর্শ বিজেপি বিধায়কের রবি কিষানকে সন্তানের বাবা বলে দাবি করেও কেস তুলে নিলেন মহিলা! কী জানালেন কোর্টকে আম্বানির রিসেপশনে গেলেন না ঐশ্বর্য! অভিষেক আসবেন? মালা বদল সেরেই ঋতুপর্ণা-প্রসেনজিতের গানে নাচ 'নতুন কনে' সোহিনীর ইনস্টাগ্রাম রিল নিয়ে পুলিশে অভিযোগ দায়ের, ঠেলায় পড়ে ক্ষমা চাইলেন হরভজন সিং দশম শ্রেণি পাশ নূন্যতম যোগ্যতা, নেই পরীক্ষা!GDS 2024-এ নিয়োগের রেজিস্ট্রেশন শুরু এবার উল্টো রথযাত্রায় বিরল সংযোগ, ৪ রাশির খুলবে কপাল, বাড়বে আয়, হবে আর্থিক লাভ

T20 WC 2024

কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.