বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > অদম্য লড়াইয়ে মন জয় করলেন রানি রামপালরা, হারের পরেও শুভেচ্ছার ঢল
ভারতের মহিলা হকি দলের জন্য গর্বিত গোটা দেশ (ছবি:এএনআই)
ভারতের মহিলা হকি দলের জন্য গর্বিত গোটা দেশ (ছবি:এএনআই)

অদম্য লড়াইয়ে মন জয় করলেন রানি রামপালরা, হারের পরেও শুভেচ্ছার ঢল

সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছা বার্তার বন্যা, ম্যাচের পরে রানি রামপালদের সঙ্গে ভিডিয়ো কনফারেন্সে নবীন পট্টনায়েক। 

ব্রোঞ্জ পদকের ম্যাচে হারলেও বীরাঙ্গনার সম্মান পাচ্ছেন রানি রামপালরা। হবে নাইবা কেন, তাদের হাত ধরেই ভারতীয় হকি নিজের হারিয়ে যাওয়া জায়গাটা পুনরুদ্ধার করছে। টোকিও অলিম্পিক্সে ভারতীয় মহিলা হকি দল পদস না জিতলেও যে ভাবে পারফরমেন্স করেছে তাতে সকলেই মুগ্ধ। এ দিন ভারতের মেয়েদের সামনে হাতছানি ছিল প্রথমবার অলিম্পিক্সের মঞ্চে হকিতে ব্রোঞ্জ পদক জিতে ইতিহাস গড়ার। সেই লক্ষ্যেই গ্রেট ব্রিটেনের বিরুদ্ধে লড়াই শুরু করে ভারতের মহিলা হকি দল। যদিও শেষ পর্যন্ত চোয়াল চাপা লড়াই চালিয়েও হার মানতে হয় রানিদের। গ্রেট ব্রিটেন ৪-৩ গোলে ম্যাচ জেতে এবং মেয়েদের হকির ব্রোঞ্জ পদক হারায় ভারতের মহিলা হকি দল।

এরপরে সোশ্যাল মিডিয়াতে সকলেই রানি রামপালদের নিয়ে উচ্ছ্বাসে ফেটে পড়েন। সকলেই জানান সবিতা, গুরজিত কউর, দীপ গ্রেস এক্কারা দারুণ খেলেছেন। ফোন করে গোটা দলকে শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী। এরপরেই ওডিশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক, ভারতীয় মহিলা হকি দলের কোচ সর্ড মারাইনের মেয়েদের সঙ্গে ভিডিয়ো কনফারেন্স করেন। এবং সেখানে সকলকে শুভেচ্ছা জানান। সকলকে তাদের লড়াইয়ের জন্য কুর্নিশ জানান তিনি।

এর মধ্যেই উদিতা, নিশা, নেহা, মনিকা, নভজ্যোত কউর, নভনীত কউর, বন্দনাদের জন্য সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছার ঝড় বইতে থাকে। গ্রেট ব্রিটেনের পক্ষ থেকেও শুভেচ্ছা জানান হয়। এছাড়াও জোয়ালা গুট্টা, বীরেন্দ্র সেহওয়াগ, শিখা পান্ডে, প্রফুল প্যাটেল, কিরেণ রিজিজু সকলেই সবিতা, রানিদের প্রশংসায় ভরিয়ে দেন।

বন্ধ করুন