বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > সেক্স, স্পোর্টস আর সোনা! তিন মন্ত্রেই অলিম্পিক্সের পুলে বাজিমাত করেন রাশিয়ার সাঁ
রাশিয়ার সোনাজয়ী সাঁতারু আলা শিশকিনা (ছবি:ইনস্টাগ্রাম)
রাশিয়ার সোনাজয়ী সাঁতারু আলা শিশকিনা (ছবি:ইনস্টাগ্রাম)

সেক্স, স্পোর্টস আর সোনা! তিন মন্ত্রেই অলিম্পিক্সের পুলে বাজিমাত করেন রাশিয়ার সাঁ

  • ২০২০ টোকিও অলিম্পিক্সের সোনার পদক জয়ী সুইমার এলা শিশকিনা। বিশ্বের সেরা অ্যাথলিটদের মধ্যে একজন।রাশিয়ার এই অলিম্পিয়ান প্রতিযোগিতায় নামার আগে কী ভাবে নিজেকে তৈরি করেন। তিনি সেক্স না করে কোনও ম্যাচে নামতে চান না।

২০২০ টোকিও অলিম্পিক্সের সোনার পদক জয়ী সুইমার আলা শিশকিনা। বিশ্বের সেরা অ্যাথলিটদের মধ্যে একজন।রাশিয়ার এই অলিম্পিয়ান প্রতিযোগিতায় নামার আগে কী ভাবে নিজেকে তৈরি করেন। তিনি সেক্স না করে কোনও ম্যাচে নামতে চান না। তিনি এ বিষয়ে চিকিৎসকদের পরামর্শ নিয়েছেন। রাশিয়ার অলিম্পিয়ান আলা শিশকিনা সেক্সকে একপ্রকার শারীরিক কসরৎ বলেই মনে করছেন। 

২০১২ লন্ডন অলিম্পিক্স ও ২০১৬ রিও অলিম্পিক্সে সোনা জিতে ছিলেন। প্রাথমিকভাবে তিনি সিনক্রোনাইজড সুইমিং ইভেন্টে অংশগ্রহণ করেছিলেন। তিনি নিজের অনফিল্ড পারফরম্যান্স সম্পর্কে রাশিয়ার সংবাদ সংস্থা স্পোর্টস এক্সপ্রেসের সঙ্গে আলোচনা করেন, সেখানেই আলা জানিয়েছেন, নিজের সেরা পারফরম্যান্স দেওয়ার জন্য তিনি প্রত্যেক ম্যাচের আগে সেক্স করা বাধ্যতামূলক বলেই মনে করেন। আলার কথায়, কোনও ম্যাচের আগে সেক্স করলে মাসল স্ট্রেংথ অনেকটাই বৃদ্ধি পায়। এ ছাড়া টেস্টোস্টেরন হরমোনও কোনও খেলোয়াড়কে আরও পজিটিভ করে তুলতে পারে।

আলা শিশকিনা বলেছেন, 'আমি বিজ্ঞান, গবেষণা এবং চিকিৎসকদের পরামর্শের উপরে যথেষ্ট বিশ্বাস করি। আমি এই ব্যাপারে আমার ব্যক্তিগত চিকিৎসক ডেনিসের সঙ্গে আলোচনা করেছি। বিজ্ঞান একথা মেনে নিয়েছে যে যদি আপনাকে পেশাদার খেলাধুলোয় নিজের সেরাটা উজাড় করে দিতে হয়, সেক্ষেত্রে সেক্স ছাড়া ভালো পন্থা থাকতে পারে না। কিন্তু যদি আপনাকে লম্বা সময়ের জন্য খেলাধুলোয় টিকে থাকতে হয় এবং সাফল্য অর্জন করতে হয়, সেক্ষেত্রে আমি কখনই সেক্সকে প্রাথমিক গুরুত্ব দেব না। প্রত্যেককে নিজের শরীরের কথা ভেবে এই সিদ্ধান্ত নেওয়া উচিত। তবে চিকিৎসকদের পরামর্শ মেনেই প্রত্যেকটা সিদ্ধান্ত গ্রহণ করা উচিত।'

বন্ধ করুন