বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > সচিনের বাড়িতেই জমিয়ে আড্ডা দিলেন টোকিও অলিম্পিক্সে রুপোজয়ী মীরাবাঈ চানু
সচিনের বাড়িতে মীরাবাঈ চানু।
সচিনের বাড়িতে মীরাবাঈ চানু।

সচিনের বাড়িতেই জমিয়ে আড্ডা দিলেন টোকিও অলিম্পিক্সে রুপোজয়ী মীরাবাঈ চানু

  • বুধবার সকালে সচিনের মুম্বইয়ের বাড়িতে আসেন চানু। সেখানেই ভারতীয় ক্রীড়ার প্রতিভাবান নক্ষত্র চানুর সঙ্গে দেখা হয় সচিনের। ফুল দিয়ে অলিম্পিক্সে রুপোজয়ীকে শুভেচ্ছা জানিয়ে দিনের শুরু করেন 'লিটল মাস্টার'। বেশ কিছুক্ষণ কথা বলেন দুই কিংবদন্তি।

শুভব্রত মুখার্জি: টোকিও গেমসে ভারত তাদের অলিম্পিক্স ইতিহাসে শ্রেষ্ঠ পারফরম্যান্স করেছে। ৭টি পদক জিতেছে ভারতীয় অ্যাথলিটরা। আর এই পদক জয়ের যাত্রা শুরু হয়েছিল মণিপুরের ২৬ বছর বয়সী অলিম্পিয়ান মীরাবাঈ চানুর হাত ধরে। গেমসের ইতিহাসে ভারত প্রথম বার প্রথম দিনেই পদক জিততে সমর্থ হয়েছিল চানুর হাত ধরে। দেশে ফেরার পরেই শুভেচ্ছার বন্যায় ভেসে যাচ্ছেন মীরাবাঈ। সাধারণ মানুষ থেকে সেলিব্রেটি সকলে তাঁকে প্রশংসায় ভরাচ্ছেন। এ বার সেই তালিকায় যুক্ত হল ভারতীয় ক্রিকেটের কিংবদন্তি সচিন তেন্ডুলকরের নামও। সচিনের বাড়িতে বসে একেবারে ঘরোয়া মেজাজে জমিয়ে আড্ডা দিলেন ভারতীয় ক্রীড়াজগতের দুই নক্ষত্র।

ঘরোয়া আড্ডাতে উঠে এল দুই কিংবদন্তির জীবনের নানা গল্প। একে অন্যের গল্প মন্ত্রমুগ্ধের মতন শুনলেন দু'জনে। বুধবার সকালে সচিনের মুম্বইয়ের বাড়িতে আসেন চানু। সেখানেই ভারতীয় ক্রীড়ার প্রতিভাবান নক্ষত্র চানুর সঙ্গে দেখা হয় সচিনের। ফুল দিয়ে অলিম্পিক্সে রুপোজয়ীকে শুভেচ্ছা জানিয়ে দিনের শুরু করেন 'লিটল মাস্টার'। বেশ কিছুক্ষণ কথা বলেন দুই কিংবদন্তি।

সচিনের সঙ্গে সাক্ষাতের পর মীরাবাঈ চানু সেই ছবি পোস্ট করেন সোশ্যাল মিডিয়ায়। যা ইতিমধ্যেই ভাইরাল। ভক্তরা দুই কিংবদন্তিকে অকুন্ঠ ভালবাসায় ভরিয়ে দিয়েছেন। সচিন যে তার ক্রীড়াজগতের অন্যতম প্রেরণা তা জানাতে ভোলেননি চানু। মীরাবাঈ চানু ইন্সটাগ্রামে সচিনের সঙ্গে পোস্ট করা সেই ছবিতে লেখেন ' সকালে সচিন তেন্ডুলকর স্যারের সঙ্গে দেখা হল তাঁর বাড়িতে । তাঁর সৎ পরামর্শ এবং অনুপ্রেরণামূলক শব্দগুলো আমার সঙ্গে সারাক্ষণ,সারা জীবন থাকবে। ওঁর সঙ্গে দেখা করে সত্যিই আমি অনুপ্রাণিত।' চানুর সঙ্গে দেখা হওয়ার উচ্ছ্বাসও শেয়ার করেছেন সচিনও।

উল্লেখ্য ২০০০ সালে সিডনি গেমসে কর্নম মালেশ্বরীর হাত ধরে ভারোত্তোলন থেকে ভারত পদক জেতার ২১ বছর পরে ফের একবার ভারোত্তোলন থেকে চানুর হাত ধরে ভারত পদক এসেছে ভারতে।

বন্ধ করুন