বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > লড়াই করেও মেয়েদের ফ্রি-স্টাইল কুস্তির ৬২ কেজি বিভাগের প্রথম বাউটে হেরে গেলেন সোনম
সোনম মালিক। ছবি- টুইটার।

লড়াই করেও মেয়েদের ফ্রি-স্টাইল কুস্তির ৬২ কেজি বিভাগের প্রথম বাউটে হেরে গেলেন সোনম

  • রেপেচাজে সুযোগ না মেলায় ইভেন্ট থেকে ছিটকে গেলেন ভারতীয় তারকা।

ফ্রি-স্টাইল কুস্তিতে ভারতের শুরুটা মনে রাখার মতো হল না। টোকিও অলিম্পিক্সের কুস্তি থেকে পদকের আশায় রয়েছে ভারতীয় শিবির। মঙ্গলবারই কুস্তির ম্যাটে অভিযান শুরু করে ভারত। যদিও অভিযানের শুরুতেই মেয়েদের ৬২ কেজি বিভাগের প্রথম বাউটে হেরে গেলেন সোনম মালিক।

মঙ্গোলিয়ার কুস্তিগীর বোলরতুয়া খুরেলখুর বিরুদ্ধে দু'টি রাউন্ডেই দুরন্ত লড়াই চালাম সোনম। তিনি একসময় ২-০ পয়েন্টে এগিয়ে ছিলেন। তবে শেষ মুহূর্তে ২ পয়েন্ট সংগ্রহ করে খুরেলখু বাউটে ২-২ সমতা ফেরান। শেষ পয়েন্ট সংগ্রহ করা মঙ্গোলিয়ান কুস্তিগীরকে জয়ী ঘোষণা করা হয়।

(টোকিও অলিম্পিক্স ২০২০-র যাবতীয় খবর, আপডেটের জন্য চোখ রাখুন হিন্দুস্তান টাইমস বাংলায়)

প্রথম ম্যাচে হারলেও পদকের লড়াই থেকে ছিটকে যাবেন কিনা সোনম, সেটা তত্ক্ষণাৎ নির্ধারণ করা সম্ভব ছিল না। কেননা মঙ্গোলিয়ান কুস্তিগীর যদি ফাইনালে উঠতেন, তবে রেপেচাজে অংশ নিয়ে ব্রোঞ্জ পদকের লড়াইয়ে নামতে পারতেন সোনম। যদিও সেই সম্ভাবনা শেষ হয়ে যায় খুরেলখু কোয়ার্টার ফাইনাল বাউটে হেরে যাওয়ায়।

কোয়ার্টার ফাইনালে খুরেলখুকে ১০-০ ব্যবধানে টেকনিক্যাল সুপিরিয়রিটির নিরিখে পরাজিত করেন বুলগেরিয়ার তাইব মুস্তাফা য়ুসেইন। খুরেলখুর ফাইনালে ওঠার সম্ভাবনা না থাকায় বিদায় নিশ্চিত হয়ে যায় সোনমের।

বন্ধ করুন