বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > মাঠে ইতিহাস ভারতীয় হকি দলের, আবেগে ভেসে যায় কমেন্ট্রি বক্স, দেখুন পর্দার পিছনের ভিডিও
উত্তেজিত ধারাভাষ্যকাররাও। ছবি- টুইটার (@SonySportsIndia)।
উত্তেজিত ধারাভাষ্যকাররাও। ছবি- টুইটার (@SonySportsIndia)।

মাঠে ইতিহাস ভারতীয় হকি দলের, আবেগে ভেসে যায় কমেন্ট্রি বক্স, দেখুন পর্দার পিছনের ভিডিও

  • শেষ আটে গ্রেট ব্রিটেনকে হারিয়ে ছেলেদের হকির সেমিফাইনালে ওঠে ভারত।

গাব্বার দূর্গে আধা শক্তির ভারতীয় ক্রিকেট দল যখন অস্ট্রেলিয়াকে বিধ্বস্ত করে, কমেন্ট্রি বক্সে সুনীল গাভাসকররা নির্বিকার থাকতে পারেননি। সঙ্গত কারণেই খেলোয়াড়দের সাফল্য ছুঁয়ে গিয়েছিল ভারতীয় ধারাভাষ্যকারদের আবেগকেও। ফলে সেই আবেগের বহিঃপ্রকাশ দেখা গিয়েছিল তাঁদের আচরণেও। পর্দার আড়ালের ছবি সবসময় সামনে আসে না বলে প্রাক্তন তারকা, বিশেষজ্ঞ বা মিডিয়া পার্সনদের শরীরি ভাষার সাক্ষী থাকা হয় না দর্শকদের। তবে তাঁদের গলার স্বর যে কতটা বদলে যায়, তা থেকেই উত্তেজনাটা বুঝে নিতে অসুবিধা হয় না।

শুধু ক্রিকেট, ফুটবল বা বিশেষ বিশেষ কোনও খেলার ক্ষেত্রেই নয়, বিশ্বের সর্বত্রই প্রায় সব খেলায় নিজের দেশের তারকাদের সাফল্য ও ব্যর্থতা ছুঁয়ে যায় কমেন্ট্রি বক্সে থাকা ধারাভাষ্যকারদেরও। খেলোয়াড়দের কৃতিত্বে পর্দার আড়ালের ব্যক্তিত্বদের আবেগে ভেসে যাওয়ার ছবি প্রায়শই দেখা গিয়েছে আন্তর্জাতিক ক্রীড়ামহলে। ঠিক সেই ছবিটাই এবার দেখা গেল ভারতীয় হকিকে ঘিরে।

গত চার দশকে অলিম্পিক্স হকিতে সাফল্য পায়নি ভারত। অথচ একটা সময় ভারতীয় হকি ছড়ি ঘোরাত সারা বিশ্বে। অবশেষে চলতি টোকিও অলিম্পিক্সে হারানো গৌরব ফিরে পাওয়ার চেষ্টায় রয়েছে ভারতীয় হকি দল। মনপ্রীতরা গ্রেট ব্রিটেনকে হারিয়ে সেমিফাইনালে জায়গা করে নেওয়ার পরে সঙ্গত কারণেই অনুরাগীরাও ভেসে যান আবেগে। যার রেশ গিয়ে পড়ে অফিসিয়াল ব্রডকাস্টারদের কমেন্ট্রি বক্সেও।

সোনি স্পোর্টস নেটওয়ার্কের তরফে সোশ্যাল মিডিয়ায় ভারতের কোয়ার্টার ফাইনাল ম্যাচ জয়ের মুহূর্তে পর্দার পিছনের একটি ভিডিও পোস্ট করে বোঝানো হয়, খেলা নিয়ে আবেগ পৌঁছে যায় কতদূর। সিদ্ধার্থ পান্ডে ও সুনীল তানেজার আবেগে ধরে আসা গলা ও রীতিমতো উত্তেজিত শরীরি ভাষাতেই স্পষ্ট, আবেগ-উদ্দীপণা শুধু মাঠের মধ্যেই সীমাবদ্ধ থাকে না। তা ছড়িয়ে পড়ে ক্রীড়াবিশ্বের প্রতিটি কোণায়।

বন্ধ করুন