বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > ২০২৮ সালের অলিম্পিক্সে থাকবে ক্রিকেট, জানিয়ে দিলেন সৌরভ

গোটা বিশ্বেই ধীরে ধীরে ক্রিকেটের জনপ্রিয়তা বাড়ছে। সেই উন্মাদনা আরও বৃদ্ধি করতে অলিম্পিক্সই পাখির চোখ ক্রিকেট নিয়ামক সংস্থা আইসিসির। কমনওয়েলথ গেমসেও মহিলা ক্রিকেট দল পাঠাচ্ছে ভারতসহ বেশ কিছু দেশ। গত বছর ডিসেম্বরে অলিম্পিক্সে অংশগ্রহণের বিষয়ে দেখাশোনা করতে একটি কমিটিও গঠা করা হয়েছে। একাধিক জল্পনা অনুযায়ী সম্ভবত ২০২৮ সালেই মেগা টুর্নামেন্টে দেখা মিলবে ব্যাট বলের দ্বৈরথের।

সাম্প্রতিক এক সাক্ষাৎকারে খবরের সত্যতা স্বীকার করে নিয়ে ভারতীয় বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় বলেন, ‘হ্যাঁ, ২০২৮ সালে লস অ্যাঞ্জেলস অলিম্পিক্স গেমসে ক্রিকেট থাকবে।’ অলিম্পিক্সে ক্রিকেটের অর্ন্তভুক্তির কথা নিশ্চিত করার পাশাপাশি আসন্ন অলিম্পিক্সে অংশগ্রহণকারী বাঙালি অ্যাথলিটদের শুভেচ্ছা জানাতেও ভোলেননি সৌরভ।

‘ওদের সকলকেই আমার তরফ থেকে শুভকামনা। বাংলা বরাবরই ক্রিকেট এবং ফুটবলে শক্তিশালী ছিল এবং যতদূর সম্ভব সাম্প্রতিক সময়ে বাঙালি বংশোদ্ভূদ একজন (সমীর বন্দোপাধ্যায়) উইম্বলডন জুনিয়র সিঙ্গেলস খেতাবও জেতে। আমরা সকলেই যাতে বাংলা ক্রীড়ার সবক্ষেত্রে উন্নতি হোক এবং আরও বেশি করে ভাল ভাল অ্যাথলিট বাংলা থেকে উঠে আসুক।’ আশা তাঁর।

ভারতীয় অ্যাথলিটদের মেডেল জেতা নিয়ে আশাবাদী সৌরভ। পাশপাশি তিনি যে সময় পেলেই নিজের প্রিয় ইভেন্টগুলোয় চোখ রাখতে ভোলেন না, সেকথাও জানালেন ‘মহারাজ’। ‘শুটিং এবং রেসলিংয়ের ক্ষেত্রে ভারতের মেডেল জেতার ভাল সুযোগ রয়েছে। তবে ব্যক্তিগত স্প্রিন্ট প্রতিযোগিতা আমার প্রিয়। এছাড়াও সুযোগ পেলে আমি অলিম্পিক্সের টুকটাক অন্যান্য প্রতিযোগিতার দিকেও নজর রাখি।’ বলেন তিনি।

বন্ধ করুন