বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > Tokyo Olympics: প্রকাশ পেল টেবিল টেনিসের সূচি, প্রথম রাউন্ডেই কঠিন প্রতিপক্ষ সুতীর্থার
প্রকাশ পেল টেবিল টেনিসের সূচি (ছবি:রয়টার্স) (REUTERS)
প্রকাশ পেল টেবিল টেনিসের সূচি (ছবি:রয়টার্স) (REUTERS)

Tokyo Olympics: প্রকাশ পেল টেবিল টেনিসের সূচি, প্রথম রাউন্ডেই কঠিন প্রতিপক্ষ সুতীর্থার

  • শরথ কমল, মনীকা বাত্রা বা সুতীর্থা মুখার্জিরা তাদের ক্যারিয়ারের সেরা ফর্মে থাকলেও অলিম্পিক্সের মঞ্চে লড়াইটি হবে হাড্ডাহাড্ডি।

শুভব্রত মুখার্জি: বাস্তব চিত্রটা দেখতে গেলে টেবিল টেনিসে ভারতের পক্ষে এই টোকিও অলিম্পিক্স থেকে পদক জয়টা বেশ দুঃসাধ্য এক ব্যাপার। শরথ কমল,মনীকা বাত্রা বা সুতীর্থা মুখার্জিরা তাদের ক্যারিয়ারের সেরা ফর্মে থাকলেও অলিম্পিক্সের মঞ্চে লড়াইটি হবে হাড্ডাহাড্ডি । আর সেই লক্ষ্যেই এবার টোকিও গেমসের টেবিল টেনিসের সূচি প্রকাশ পেল। প্রথম রাউন্ডে ভারতের মিক্সড দলের কাছে চ্যালেন্ঞ্জটা অত্যন্ত কঠিন তা বলাই বাহুল্য। তবে সিঙ্গলসে সুতীর্থার প্রতিপক্ষ তার কাছে পরিচিত। অর্থাৎ তার বিরুদ্ধে বঙ্গললনা খেলেছেন শুধু তাই নয় ,হেড টু হেড রেকর্ড ও যথেষ্ট ভাল।

ভারতীয় টেবিল টেনিসের তারকা খেলোয়াড় মনিকা বাত্রার প্রথম রাউন্ডের প্রতিদ্বন্দী গ্রেট ব্রিটেনের টিন টিন হো। যিনি এই মুহূর্তে বিশ্ব ক্রমতালিকায় ৯৪ নম্বরে রয়েছেন। তার বিরুদ্ধে মনিকার হেড টু হেড খুব ভাল। তিনি আপাতত ২-০ ফলে এগিয়ে এবং অবশ্যই চাইবেন এই ফলটা ৩-০ হোক। সুতীর্থার প্রথম রাউন্ডের প্রতিপক্ষ সুইডেনের লিন্ডা বার্গস্টর্ম। যিনি এই মুহূর্তে বিশ্ব ক্রমতালিকায় ৭৮ নম্বরে রয়েছেন। তার বিরুদ্ধে সুতীর্থার হেড টু হেড রেকর্ড ১-১। এই দুই ম্যাচ খেলা হবে ২৪ শে জুলাই।

তবে মিক্সড ডাবলসে ভারতের শরথ কমল এবং মনিকা বাত্রার সামনে প্রথম রাউন্ড অর্থাৎ রাউন্ড অফ ১৬'র চ্যালেঞ্জটা খুব কঠিন। তাদের প্রতিপক্ষ চাইনিজ তাইপের দুই খেলোয়াড় বিশ্ব ক্রমতালিকায় প্রথম ১০ রয়েছেন। তাদের প্রথম ম্যাচে খেলতে হবে পন্ঞ্চম বাছাই চেঙ্গ-ই-চিন এবং লিন-ইয়ুন-জু জুটির বিরুদ্ধে।

বন্ধ করুন