বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > টোকিওগামী ৫৪ জন প্যারালিম্পিয়ানের জন্য পিছিয়ে গেল ভারতের জাতীয় ক্রীড়া পুরস্কার প্রদানের অনুষ্ঠান

টোকিওগামী ৫৪ জন প্যারালিম্পিয়ানের জন্য পিছিয়ে গেল ভারতের জাতীয় ক্রীড়া পুরস্কার প্রদানের অনুষ্ঠান

দেবেন্দ্র ঝাঝারিয়ার দিকে তাকিয়ে গোটা দেশ (ছবি:টুইটার)

জ্যাভলিন থ্রোয়ার দেবেন্দ্র ঝাঝারিয়া, সন্দীপ চৌধুরীর সঙ্গে হাইজাম্পার মারিয়াপ্পান থাঙ্গাভেলুর দিকে তাকিয়ে রয়েছে ভারতের ক্রীড়ামহল।

৮ অগস্ট শেষ হয়েছে টোকিও অলিম্পিক্স। এবার জাপানের রাজধানীতে বসতে চলেছে প্যারালিম্পিক্সের আসর। তোড়জোর শুরু হয়েগিয়েছে। আগামী ২৪ অগস্ট থেকে শুরু হচ্ছে, প্রতিযোগিতা চলবে ৫ সেপ্টেম্বর পর্যন্ত। এই প্রতিযোগিতায় অংশ নেবেন মোট ২২টি ক্রীড়ার ৫৪০টি ইভেন্টে বিশ্বের প্রায় ৪৪০০ জন প্যারা-অ্যাথলিট। তাঁদের মধ্যে ৫৪ জন ভারতীয় অ্যাথলিট ৯টি ক্রীড়া ইভেন্টে অংশ নেবেন। ভারতীয় অ্যাথলিটদের পদক জয়ের সম্ভাবনা যে গতবারের তুলনায় বেশি রয়েছে সেটা মনে করছেন বিশেষজ্ঞরা। 

টোকিও প্যারালিম্পিক্সে ভারত থেকে মোট ৫৪ জন অ্যাথলিট অংশ নিতে চলেছেন। এর আগে কোনও প্যারালিম্পিক্সে ভারত থেকে এত সংখ্যক অ্যাথলিট পাঠাতে পারেনি। ২০১৬ সালের রিও অলিম্পিক্সে ভারতের থেকে অংশ নিয়েছিলেন ১৯ জন প্যারালিম্পিয়ান। দুটি সোনা, একটি রুপো এবং ব্রোঞ্জ নিয়ে সে বারের অলিম্পিক অভিযান শেষ করেছিল ভারত। ২০১২ সালের লন্ডন প্যারালিম্পিকে ভারত থেকে মোট ১০ জন অ্যাথলিট প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। ওই প্রতিযোগিতা থেকে মাত্র ১টি রুপো জিততে সক্ষম হয়েছিল ভারত। এবার তাই আরও বেশি পদক জয়ের আশা করছে ভারত। 

সে কারণেই ভারতে জাতীয় ক্রীড়া পুরস্কার প্রদান অনুষ্ঠান পিছিয়ে দেওয়া হয়েছে। দেশের সম্ভাব্য সফল প্যারালিম্পিয়ানদের সাফল্যের জন্য অপেক্ষা করতে রাজি রয়েছে ভারত সরকার। কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর জানিয়েছেন টোকিও প্যারালিম্পিক গেমসে ভারতের একাধিক পদক জয়ের সম্ভাবনা রয়েছে। সেই কৃতিরা দেশে ফেরার পরই দেশের জাতীয় ক্রীড়া পুরস্কার প্রদান অনুষ্ঠিত হবে।

টোকিওগামী প্যারালিম্পিয়ানরা অন্যান্য বারের থেকে বেশি পদক আনতে সক্ষম হবেন বলে বিশ্বাস করেন দেশের ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর। একই আশা করছেন রিও প্যারালিম্পিক্সে রুপোজয়ী দীপা মালিক। জ্যাভলিন থ্রোয়ার দেবেন্দ্র ঝাঝারিয়া, সন্দীপ চৌধুরীর সঙ্গে হাইজাম্পার মারিয়াপ্পান থাঙ্গাভেলুর দিকে তাকিয়ে রয়েছে ভারতের ক্রীড়ামহল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

আগে জল দিন তারপর প্রচার করবেন! উলুবেড়িয়ায় বিক্ষোভের মুখে তৃণমূল প্রার্থী সাজদা সন্তান আসার আগে অমর চিত্র কথা-রামায়ণে মজে ইয়ামি! বললেন 'আমার বর আদিত্য আমায়…' ‘দরকার নতুনের…’! ৫৬ লাখ খোরপোশ, ২য় বিয়ের জল্পনা! কী লিখল কাঞ্চন-প্রাক্তন পিঙ্কি জেলে জোর করে আম, মিষ্টি খাচ্ছেন কেজরি! দাবি করে কোর্টে কী বলল ED? হয়ে ওঠেন সকলের প্রিয় Angry Rantman, কেন নিজের এই নাম রেখেছিলেন অভ্রদীপ নয়া UPI ID-তে মাইগ্রেশন শুরু করল পেটিএম, এতে গ্রাহকদের ওপর পড়বে কী প্রভাব? মুস্তাফিজুরকে দেশে ফেরতের নির্দেশ নিয়ে BCB-র আলটপকা মন্তব্য প্রবল গরম উপেক্ষা করেই ভোটপ্রচার, ভিড়ের চাপে ভেঙে পড়ল দেব-এর মঞ্চ, তারপর? গুজরাটের ম্যাচে স্প্যানিশ অভিনেত্রী আনা দে আরমাসের হামসকলকে দেখে একি হাল শুভমনের সত্যি কি VVPAT থেকে বেরিয়েছিল BJP-র নামে অতিরিক্ত স্লিপ? SC-কে জানাল কমিশন

Latest IPL News

মুস্তাফিজুরকে দেশে ফেরতের নির্দেশ নিয়ে BCB-র আলটপকা মন্তব্য IPL 2024: ছিটকে গেলেন কনওয়ে! বদলি হিসাবে ইংল্যান্ডের ৩৬ বছরের পেসারকে নিল CSK IPL-এ বেঙ্গালুরুতে RCB-র ম্যাচের টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের ভাড়া! ধোনি আমেরিকায় যাবে কিন্তু… মাহিকে নিয়ে মস্করা রোহিতের, জানালেন নতুন শখের কথা 2024 IPL-এও বেটিংয়ের ছায়া, রাজস্থান, মুম্বই থেকে গ্রেফতার চার বুকি কিপিং এবং নেতৃত্বের জন্য ম্যাচের সেরা, নজির গড়ে বোলারদের বাহবা পন্তের জিততে বোলারদের ডাবল হ্যাটট্রিক করতে হত-পিচ নিয়ে অভিযোগ নেই,ব্যাটারদের দুষলেন গিল সব থেকে দামি প্লেয়ার দলের দুর্বলতা হতে পারে না- ঘুরিয়ে স্টার্ককে কটাক্ষ পাঠানের বেঙ্গালুরুতে বিরাটদের খেলা দেখার টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের টিকিট DC-র বিরুদ্ধে ৮৯রানে অলআউট হয় GT, IPL-এর সর্বনিম্ন রানের তালিকায় কোথায় জায়গা হল?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.