বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > এই ম্যাজিক গোলেই অলিম্পিক্স হকির সেমিফাইনালে ভারত, দেখুন পেনাল্টি কর্ণার থেকে গুরজিতের দুরন্ত গোলের ভিডিও
গোলের পর ভারতীয় দলের উচ্ছ্বাস। ছবি- গেটি।
গোলের পর ভারতীয় দলের উচ্ছ্বাস। ছবি- গেটি।

এই ম্যাজিক গোলেই অলিম্পিক্স হকির সেমিফাইনালে ভারত, দেখুন পেনাল্টি কর্ণার থেকে গুরজিতের দুরন্ত গোলের ভিডিও

  • ম্যাচের ২২ মিনিটের মাথায় ভারতের হয়ে জয়সূচক গোল করেন গুরজিত কউর। 

মেয়েদের হকিতে ভারত-অস্ট্রেলিয়া কোয়ার্টার ফাইনাল ম্যাচর প্রথম কোয়ার্টার ছিল গোলশূন্য। প্রথম ১৫ মিনিটে ভারত বেশ কয়েকবার আক্রমণে উঠলেও অস্ট্রেলিয়ার রক্ষণকে বিশেষ বিব্রত করতে পারেনি। তাই সুযোগের অপেক্ষায় ছিলেন রানিরা।

দ্বিতীয় কোয়ার্টারেই মিলে যায় সুযোগ। ২২ মিনিটের মাথায় ম্যাচে প্রথম পেনাল্টি কর্ণার পেয়ে যায় ভারত। এমন সুযোগ যে বারবার আসবে না, সেটা বুঝতে অসুবিধা হওয়ার কথা নয়। তাই সেটাকেই কাজে লাগাতে মরিয়া ছিলেন ভারতীয় তারকারা।

ম্যাচে নিজেদের প্রথম পেনাল্টি কর্ণার থেকেই অজি ডিফেন্ডারদের ও গোলকিপারকে পরাস্ত করেন গুরজিত কউর। তাঁর অনবদ্য গোলেই ভারত ১-০ এগিয়ে যায়।

সারা ম্যাচে অস্ট্রেলিয়া মোট ৯টি পেনাল্টি কর্ণার পায়। একটিকেও তারা গোলে পরিণত করতে পারেনি। ভারত সারা ম্যাচে আর একটিও পেনাল্টি কর্ণার আদায় করে নিতে পারেনি। একমাত্র সুযোগেই বাজিমাত করেন গুরজিত। প্রথম সুযোগেই গুরজিত গোল না করলে ম্যাচে জয় তুলে নেওয়া ভারতের পক্ষে কতটা কঠিন হয়ে দাঁড়াত, চূড়ান্ত স্কোর-লাইন দেখলেই সেটা বোঝা যায়।

গ্রুপ লিগে মাত্র ২টি ম্যাচ জিতে পুল-এ থেকে চতুর্থ দল হিসেবে নকআউটে জায়গা করে নিয়েছিল ভারত। অস্ট্রেলিয়া সেখানে পুল-বি'র পাঁচটি ম্যাচেই জিতে এক নম্বরে ছিল। এমন শক্তিশালী প্রতিপক্ষকে হারিয়ে অলিম্পিক্সের সেমিফাইনালে ওঠার পর স্বাভাবিকভাবেই উচ্ছ্বাসে ভেসে যায় ভারতীয় দল। ম্যাচ জয়ের পর রানিদের সেলিব্রেশনও ছিল তাই বাঁধনছাড়া।

বন্ধ করুন