বাংলা নিউজ > ময়দান > অলিম্পিক্স > দেশি ঘি এর চুরমা দিয়ে সোনার ছেলেকে বরণ করবেন মা, টোকিও থেকে বাবাকে কী বললেন নীরজ চোপড়া!

দেশি ঘি এর চুরমা দিয়ে সোনার ছেলেকে বরণ করবেন মা, টোকিও থেকে বাবাকে কী বললেন নীরজ চোপড়া!

ছেলের অপেক্ষায় প্রহর গুনছে নীরজের গ্রাম

দেশি ঘি এর চুরমা দিয়ে নীরজকে স্বাগত জানাতে চান নীরজের মা সরোজ বালা। ঘরে তৈরি মিষ্টি দিয়েই ছেলের মুখ মিষ্টি করাতে চান নীরজের মা। যদিও নিজের স্বাথ্য সম্পর্কে দারুণ সচেতন নীরজ। বাবার সঙ্গে টোকিও থেকে কথা বলার সময় ‘গাড দিয়া পাপা লাঠ (আমি এটা অর্জন করেছি)’, এটাই ছিল নীরজের প্রথম প্রতিক্রিয়া,

দেশি ঘি এর চুরমা দিয়ে নীরজকে স্বাগত জানাতে চান নীরজের মা সরোজ বালা। ঘরে তৈরি মিষ্টি দিয়েই ছেলের মুখ মিষ্টি করাতে চান নীরজের মা। যদিও নিজের স্বাথ্য সম্পর্কে দারুণ সচেতন নীরজ। তবু সরোজ বালা বলেন, ‘চুরমা হল নীরজের খুব প্রিয়, যখনই তিনি দীর্ঘ বিরতির পর বাড়িতে আসেন তিনি আমাকে চুরমা তৈরি করতে বলেন এবং এবার আমি তাকে আবারও চুরমা দিয়ে স্বাগত জানাবো কারণ তিনি স্বর্ণপদক নিয়ে ফিরছেন।’ তিনি আরও বলেন, ‘বেশিরভাগ সময় সে বাড়ি থেকে দূরে থাকে এবং বছরে একবার বা দু’বার গ্রামে আসে। এমনকি তিনি গ্রামের কোনও বিয়ে বা অন্যান্য অনুষ্ঠানেও যোগ দেন না।’

‘গাড দিয়া পাপা লাঠ (আমি এটা অর্জন করেছি)’, এটাই ছিল নীরজের প্রথম প্রতিক্রিয়া, যখন সে তার বাবা সতীশ কুমারের সঙ্গে পদক জেতার পরে প্রথম কথা বলেছিলেন। সতীশ বলেন, ‘আমি তাকে শুভেচ্ছা জানিয়েছিলাম এবং বলেছিলাম যে তিনি দেশের জন্য একটি দুর্দান্ত কাজ করেছেন।’ নীরজের বাড়ির বাইরে ছিল দীর্ঘ গাড়ির লাইন। সারিসারি গাড়ি দাঁড়িয়েছিল নীরজের বাড়ির সামনে। নীরজের পদক জেতার পরেই নাচ-গান-মিষ্টি দিয়ে সেজে উঠেছিল নীরজের বাড়ি। যেন বিয়ের অনুষ্ঠান চলছিল। এখন ছেলের ঘরের ফেরার অপেক্ষায় রয়েছে নীরজের গ্রাম। 

সরোজ বলেছিলেন যে নীরজ খুব সহজ এবং ভদ্র প্রকৃতির মানুষ। কিন্তু সে নিজের স্বাস্থ্য এবং ফিটনেস সম্পর্কে খুব সতর্ক। পরিবারের সদস্যদের মতে, শৈশব থেকেই নীরজ তার ফিটনেস নিয়ে অনেক কাজ করেছেন। তারা বলেছিল যে তিনি শৈশবে খুব মোটা ছিলেন এবং ১১ বছর বয়সে তার ওজন ছিল প্রায় ৯০ কেজি। সেজন্য তার কাকা তাকে জিমে নিয়ে যান। যাতে তিনি ওজন এবং চর্বি কমাতে পারেন। নীরজের কাকা ভীম চোপড়া বলেন, জিমে তিনি ভিনঝোল গ্রামের এক জ্যাভেলিন নিক্ষেপকারী জয়বীরের সঙ্গে দেখা করেন এবং তিনি তাকে জ্যাভলিন থ্রো বেছে নিতে বলেন। 

ভীম বলেছিলেন যে জয়ের পর তিনি তাদের সাথে কথা বলতে পারেননি কারণ তিনি শনিবার খুব ব্যস্ত ছিলেন এবং রবিবার সকালে নীরজের বাবা তার সাথে ফোনে কথা বলেছিলেন। রবিবার সকালে তিনি গণমাধ্যমকর্মীদের সহায়তায করার জন্য তার বাবা সতীশকে ফোন করেছিলেন। ‘নীরজ আমার সঙ্গে মাত্র কয়েক সেকেন্ডের জন্য কথা বলেছিল এবং সে খুব খুশি এবং উত্তেজিত ছিল।’ ভীম বললেন। নীরজের পরিবারের সদস্য এবং গ্রামবাসীরা নীরজের আগমনের আগে একটি গ্র্যান্ড রিসেপশনের ব্যবস্থার প্রস্তুতির আয়োজন করছে। তথ্য অনুসারে তিনি সোমবার সন্ধ্যায় নয়াদিল্লিতে অবতরণ করবেন কারণ গ্রামে কখন তিনি বাড়িতে আসবেন তার কোন নিশ্চিয়তা নেই।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

'মিমি দিদি'র পাশে বসা এই মেয়েটাকে চিনতে পারছেন? পৃথক রাজ্য গঠনের দাবিতে আদিবাসীদের মেগা সমাবেশ রাজস্থানে, সমালোচনায় BJP গম্ভীর কোচ হতেই ভারতীয় দলে KKR-এর রমরমা, দেখুন টিম ইন্ডিয়ার নাইট কানেকশন জ্যোতিষীর রহস্যমৃত্যুতে আলোড়ন বজবজে, পচাগলা দেহ ঘর থেকে উদ্ধার করল পুলিশ প্রিয়াঙ্কাকে টক্কর দিয়ে চিকনি চামেলির সুরে বরযাত্রী মাতিয়েছেন নীতা আম্বানি! বিশ্বকাপ ফাইনালে তাঁর ৪৭ রানের ইনিংসের পিছনে কাদের অবদান! জানালেন অক্ষর প্যাটেল CrowdStrike-র জন্য যত সমস্যা! ওটা কী আদতে? সবকিছু ঝুলে গেলেও ক্ষমা চাইলেন না CEO সঞ্জুর বিরুদ্ধে হওয়া 'অবিচার' নিয়ে গর্জে উঠলেন মনোজ তিওয়ারি, তোপ পন্তকেও পুলিশ ক্লিয়ারেন্স সার্টফিকেট পেতে যেতে হবে না থানায়, অনলাইনেই করা যাবে আবেদন ‘তোর চেয়ে ভালো বউ পাবে..’, হার্দিকের পাশে ফ্যানেরা, নোংরা কটাক্ষের মুখে নাতাশা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.