বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > Tokyo 2020: দ্বিবিজ শরনের বদলে বোপান্নার সাথে সুমিত নাগালের জুটিকে সবুজ সঙ্কেত
দ্বিবিজ শরনকে সরিয়ে রোহন বোপান্নার সঙ্গে জুটি করা হল সুমিত নাগালের।
দ্বিবিজ শরনকে সরিয়ে রোহন বোপান্নার সঙ্গে জুটি করা হল সুমিত নাগালের।

Tokyo 2020: দ্বিবিজ শরনের বদলে বোপান্নার সাথে সুমিত নাগালের জুটিকে সবুজ সঙ্কেত

  • পুরুষ বিভাগে সিঙ্গেলসে ভারত থেকে একমাত্র টেনিস তারকা হিসেবে যোগ্যতা অর্জন করেন সুমিত নাগাল। সেই কারণে ডাবলস বিভাগে শরনের নাম প্রত্যাহার করিয়ে এআইটিএ বোপান্নার সাথে নাগালের জুটিকে নামানোর সিদ্ধান্ত নেয়।

শুভব্রত মুখার্জি

সৌভাগ্য বোধহয় একেই বলে। টোকিও অলিম্পিক গেমসের শুরু হতে বাকি আর মাত্র ৭ দিন। তার আগে হঠাৎ করেই টোকিও গেমসের মূলপর্বের টিকিট নিশ্চিত হল ডানহাতি টেনিস তারকা সুমিত নাগাল। এই বিষয়ে অল ইন্ডিয়া টেনিস অ্যাসোসিয়েশন এর পক্ষ থেকে জানানো হয়েছে টোকিওতে পুরুষ বিভাগে ডাবলসে ভারতকে প্রতিনিধিত্ব করবে অভিজ্ঞ রোহন বোপান্না এবং সুমিত নাগাল জুটি। সেইক্ষেত্রে দ্বিবিজ শরনের নাম প্রত্যাহার করা হয়েছে।

উল্লেখ্য আজ সকালেই পুরুষ বিভাগে সিঙ্গেলসে ভারত থেকে একমাত্র টেনিস তারকা হিসেবে যোগ্যতা অর্জন করেন সুমিত নাগাল। সেই কারনে ডাবলস বিভাগে শরনের নাম প্রত্যাহার করিয়ে এআইটিএফ বোপান্নার সাথে নাগালের জুটিকে নামানোর সিদ্ধান্ত নেওয়া হয়। প্রসঙ্গত আইটিএফের তরফে এআইটিএফকে জানানো হয় নাগাল অলিম্পিক্সের মূলপর্বে খেলার ব্যাপারে যোগ্যতামান অর্জন করেছেন। ১৪ ই জুন এটিপির রাঙ্কিংয়ে নাগাল ছিল ১৪৪ নম্বরে। উল্লেখ্য সেইদিন অলিম্পিক্সের খেলার বিষয়টি নিশ্চিত করা হয়েছিল। সেই জায়গায় দাড়িয়ে প্রথম ১৩০ স্থানের মধ্যে ১২৭ তম স্থানে থাকার কারনে ইউকি ভাম্ব্রিকে সুযোগ দেওয়া হয়েছিল। কারন তার ডান হাটুতে অস্ত্রোপচার হয়েছে।

সেই জায়গায় দাড়িয়ে হঠাৎ করেই সুমিত নাগালের ভাগ্যে সুযোগ এসে যায়। এবার দেখার ১৪ ই জুলাই বিশ্ব রাঙ্কিংয়ে ১৪৮ নম্বরে থাকা প্রজেশ গুনেশ্বরন ও অলিম্পিকে খেলার সুযোগ পান কিনা। বোপান্না ও নাগালের মিলিত রাঙ্কিং ১১৩। এআইটিএফের তরফে ভুপার দ্বিবিজ শরনের নাম প্রত্যাহারের বিষয়টি এবং বোপান্না-নাগালের জুটির অন্তর্ভুক্তির বিষয়টি নিশ্চিত করেছেন।

বন্ধ করুন