বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > Tokyo 2020: পদক জয়ের স্বপ্ন নিয়ে গেমসের প্রথম দিনেই লড়াই শুরু তীরন্দাজ দম্পতির
টোকিও-তে দীপিকা, অতনুর প্রথম ট্রেনিং।
টোকিও-তে দীপিকা, অতনুর প্রথম ট্রেনিং।

Tokyo 2020: পদক জয়ের স্বপ্ন নিয়ে গেমসের প্রথম দিনেই লড়াই শুরু তীরন্দাজ দম্পতির

  • শুক্রবার দীপিকা নামবেন মহিলাদের যোগ্যতা অর্জন পর্বে। পুরুষদের বিভাগে নামবেন অতনু, প্রবীণ যাদব এবং তরুণদীপ রাই।

বহু প্রতীক্ষিত অলিম্পক্সের উদ্বোধন হতে চলেছে শুক্রবার। আর প্রথম দিনেই লড়াইয়ের মঞ্চে নামছেন বাংলার অতনু দাস। আসলে শুরুর দিনেই আর্চারি ইভেন্ট রয়েছে। আর এই ইভেন্টেই স্ত্রী দীপিকা কুমারীকে সঙ্গে নিয়ে লড়াই শুরু করবেন অতনু।

শুক্রবার তিরন্দাজি বিভাগের ব্যক্তিগত ইভেন্টে যোগ্যতা অর্জন পর্বে নামবেন দীপিকা এবং অতনু। মোট পাঁচটি ইভেন্টে অংশগ্রহণ করবেন ভারতের তিরন্দাজরা। পুরুষ এবং মহিলাদের ব্যক্তিগত এবং দলগত ইভেন্ট ছা়ড়াও এ বারই প্রথম অলিম্পিক্সে মিক্সড ইভেন্টকেও সংযুক্ত করা হয়েছে। 

শুক্রবার দীপিকা নামবেন মহিলাদের যোগ্যতা অর্জন পর্বে। পুরুষদের বিভাগে নামবেন অতনু, প্রবীণ যাদব এবং তরুণদীপ রাই। যোগ্যতা অর্জন পর্বে প্রথমে ৬৪ জন মহিলা এবং পুরুষ তিরন্দাজ ৭২টি করে তীর ছুঁড়বেন। তাঁদের মোট পয়েন্টের বিচারে ক্রমতালিকা তৈরি হবে। এরপর একে অপরের বিরুদ্ধে খেলবেন প্রতিযোগীরা। এ ভাবেই প্রতিটি রাউন্ড এগোতে থাকবে।

তিরন্দাজদের মূল ইভেন্টগুলি শুরু হবে শনিবার থেকে। এ বার তিরন্দাজি থেকে পদকের আশা করছে ভারত। প্রসঙ্গত, তিরন্দাজিতে আজ পর্যন্ত কোনও পদক জেতেনি ভারত। ১৯০০ সালের অলিম্পিক্স থেকে চালু হয়েছিল তিরন্দাজি।

বন্ধ করুন