বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > Tokyo 2020: স্পেনের সঙ্গে ড্র করে গ্রুপ পর্ব থেকে বিদায় নিল মেসি বিহীন আর্জেন্তিনা

Tokyo 2020: স্পেনের সঙ্গে ড্র করে গ্রুপ পর্ব থেকে বিদায় নিল মেসি বিহীন আর্জেন্তিনা

আর্জেন্তিনার মুখোমুখি স্পেন (ছবি:রয়টার্স)  (REUTERS)

অলিম্পিক্স ফুটবল ইভেন্টের ‘সি’ গ্রুপের ছবিটা ছিল বেশ জটিল। গ্রুপের চারটি দলের সামনেই ছিল কোয়ার্টার ফাইনালে যাওয়ার বড় সুযোগ। এমন অবস্থায় স্পেনের মুখোমুখি হয়েছিল মেসি বিহীন আর্জেন্তিনা।

অলিম্পিক্স ফুটবল ইভেন্টের ‘সি’ গ্রুপের ছবিটা ছিল বেশ জটিল। গ্রুপের চারটি দলের সামনেই ছিল কোয়ার্টার ফাইনালে যাওয়ার বড় সুযোগ। এমন অবস্থায় স্পেনের মুখোমুখি হয়েছিল মেসি বিহীন আর্জেন্তিনা। শীর্ষে থেকে মাঠে নেমে শেষ ম্যাচে স্পেন এক পয়েন্ট সংগ্রহ করেছে, তাতে ৩ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে নকআউটে পৌঁছাল তারা। এই গ্রুপ থেকে দ্বিতীয় দল হিসাবে কোয়ার্টার ফাইনালে উঠল মিশর। তারা অস্ট্রেলিয়াকে ২-০ গোলে হারিয়ে স্পেনের সঙ্গে শেষ আটে জায়গা পাকা করল। 

অন্যদিকে সমান ৪ পয়েন্ট পেলেও গোলপার্থক্যে ছিটকে গেল আর্জেন্তিনা। এবং মিশরের কাছে হেরে এই গ্রুপ থেকে বিদায় নিল অস্ট্রেলিয়াও। ৩১ জুলাই কোয়ার্টার ফাইনালে স্পেন খেলবে ‘ডি’ গ্রুপের রানার্সআপ সৌদি আরবকে, আর গ্রুপটির চ্যাম্পিয়ন ব্রাজিলের মুখোমুখি হবে মিশর। 

২০১৬ সালের রিও অলিম্পিক্সের দুর্ভাগ্য যেন আবার ফিরে এল আর্জেন্তিনা শিবিরে। টোকিও অলিম্পিক্স গেমসের পুরুষ ফুটবলে স্পেনের সঙ্গে ড্র করে গ্রুপ পর্বেই বিদায় নিল দুইবারের স্বর্ণজয়ীরা। এদিনের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়। সাইতামা স্টেডিয়ামে বুধবারের ম্যাচের প্রথমার্ধে দুই দলের কেউই গোলের খাতা খুলতে পারেনি। সুযোগ নষ্ট করেছে দুই দলই। ৬৬ মিনিটে দানি ওলমোর বাড়ানো বলে লক্ষ্যভেদ করেন মাইকেল মেরিনো। এগিয়ে গিয়েছিল স্পেন। নির্ধারিত সময় শেষ হওয়ার তিন মিনিট আগে কর্নার থেকে থিয়াগো আলমাদার ক্রসে থোমাস বেলমোন্তের হেডে গোল পায় আর্জেন্তিনা। তবে এরপর আর গোল করতে পারেনি দুই দল।

বন্ধ করুন