বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > Tokyo 2020: ঠিক যেন সিনেমার গল্প, গেমসে অংশ নিতে অদ্ভূত ভাবে উধাও অ্যাথলিট
টোকিও অলিম্পিক্স।
টোকিও অলিম্পিক্স।

Tokyo 2020: ঠিক যেন সিনেমার গল্প, গেমসে অংশ নিতে অদ্ভূত ভাবে উধাও অ্যাথলিট

  • উগান্ডার সেই অ্যাথলিটকে নাকি নিয়ম মেনে করোনা পরীক্ষার করার জন্য ডেকে পাঠানো হয়েছিল। কিন্তু তার পর থেকেই তাঁর খোঁজ পাওয়া যায়নি।

অলিম্পিক্সে অংশ নিতে এসে কার্যত উবে গেলেন উগান্ডার এক অ্যাথলিট। শুক্রবার সকালে নাকি তাঁকে শেষ বার দেখা গিয়েছিল। তার পর থেকে আর খোঁজ পাওয়া যাচ্ছে না তাঁর। পুলিশ তদন্ত শুরু করেছে।

জানা গিয়েছে, উগান্ডার সেই অ্যাথলিটকে নাকি নিয়ম মেনে করোনা পরীক্ষার করার জন্য ডেকে পাঠানো হয়েছিল। কিন্তু তার পর থেকেই তাঁর খোঁজ পাওয়া যায়নি। সংবাদ সংস্থার খবর অনুযায়ী, উগান্ডার সেই অ্যাথলিটের নাম জুলিয়াস সেকিতোলেকো। ২০ বছরের ওয়েটলিফ্টারকে নিয়েই এখন তোলপাড় শুরু হয়ে গিয়েছে। 

উগান্ডার অ্যাথলিটেরা গত মাসে জাপানে পৌঁছে গিয়েছিল। তারা গেমসের আগে ট্রেনিংয়ের জন্য ওসাকার ইজুমিসানোতে ছিলেন। তবে একজন কোচ করোনা পজিটিভ ধরা পড়েন। তখন বাকি সদস্যদের আইসোলেশনে রাখা হয়।

এমনিতেই করোনার জন্য টোকিও-তে জরুরি অবস্থা জারি হয়েছে। জাপানের মানুষ এই অলিম্পিক্স আয়োজন নিয়ে রীতিমতো ক্ষুব্ধ। তার উপর আবার এক অ্যাথলিট হঠাৎ করে উধাও হয়ে যাওয়ায় তীব্র বিতর্ক শুরু হয়েছে। ২৩ জুলাই থেকেই টোকিও-তে অলিম্পিক্সের আসর বসতে চলেছে। চলবে ৯ আগস্ট পর্যন্ত। অলিম্পিক্স শুরুর আগেই করোনার পর এ বার অ্যাথলিট নিরুদ্দেশ হওয়া নিয়ে আলোড়ন পড়ে গিয়েছে জাপানে।

বন্ধ করুন