বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > Tokyo 2020: টিটি-তে বড় ধাক্কা, এগিয়ে থেকেও অবিশ্বাস্য হার জি সাথিয়ানের

Tokyo 2020: টিটি-তে বড় ধাক্কা, এগিয়ে থেকেও অবিশ্বাস্য হার জি সাথিয়ানের

জি সাথিয়ান। ছবি: গেটি ইমেজস

সাথিয়ানের থেকে ক্রমতালিকায় অনেকটাই নীচে রয়েছেন লাম‌। তার কাছে এই হারটা অপ্রত্যাশিত তো বটেই। ম্যাচের শুরু থেকেই দাপটে খেলা শুরু করেছিলেন সাথিয়ান। ৩-১ এগিয়েও গিয়েছিলেন। তার পরেই তিনটি গেম পরপর হেরে বসে থাকেন সাথিয়ান। শেষ পর্যন্ত ৪-৩-এ হেরে ছিটকে গেলেন তিনি।

শুভব্রত মুখার্জি

শনিবার নিজের সিঙ্গেলস ম্যাচে সুতীর্থা মুখার্জি ৩-১ ফলে পিছিয়ে থেকে ও অনবদ্য কামব্যাক ঘটিয়ে ম্যাচ জিতেছিলেন। আর রবিবার ঠিক তার উলট পুরান‌ দেখা গেল টেবিল টেনিসের পুরুষ সিঙ্গেলস বিভাগে। ৩-১ গেমে এগিয়ে থেকেও বিপক্ষকে কার্যত ম্যাচ উপহার হিসেবে তুলে দিলেন জি সাথিয়ান। হংকংয়ের প্রতিপক্ষ সিউ-হ্যাং-লামের কাছে ৪-৩ ফলে হেরে সিঙ্গেলস থেকে ছিটকে গেলেন সাথিয়ান।

বিশ্ব ক্রমতালিকায় সাথিয়ানের থেকে অনেকটাই নিচে অবস্থান করছেন এই লাম‌ । তার কাছে এই হারটা অপ্রত্যাশিত তো বটেই। বিশ্ব ক্রমতালিকায় ৩৮ নম্বরে থাকা সাথিয়ান টোকিও গেমসে ২৬ তম বাছাই ছিলেন। ম্যাচের শুরু থেকেই দাপটে খেলা শুরু করেন সাথিয়ান। ফল পান হাতেনাতে। ৩-১ বলে এগিয়ে গিয়ে ও পরপর তিনটি গেম হেরে ম্যাচ ৪-৩ ফলে বিপক্ষের হাতে কার্যত তুলে দেন।

প্রথম গেমে একটা সময় ৬-৬ অবস্থা থেকে লাম এগিয়ে যায়। প্রথম গেমে হারের পরে দ্বিতীয় গেম জিতে ম্যাচ ১-১ করেন সাথিয়ান। তৃতীয় গেমে ৫-১ ফলে এগিয়ে যান। সেখান থেকে তাকে আর ফিরে তাকাতে হয়নি। ২-১ গেমের লিড নিয়ে চতুর্থ গেমে নামেন তিনি।সেই গেম জিতে ৩-১ ফলে লিড নেওয়ার পরেও তিনি যে এইভাবে হারতে পারেন তা হয়ত স্বপ্নেও ভাবেননি সাথিয়ান। খেলার ফল তার বিপক্ষে ৭-১১,১১-৭,১১-৪,১১-৫,৯-১১,১০-১২,৬-১১।

বন্ধ করুন